Battlefield Mobile Beta: ইএ গেমিংয়ের তরফ থেকে করা হল বিশেষ ঘোষণা, আসছে ব্যাটলফিল্ড মোবাইল বিটা ভার্সন

একবার অ্যান্ড্রয়েডের জন্য ব্যাটলফিল্ড মোবাইল বিটা আপনার অঞ্চলে টেস্টিংয়ের জন্য উপলব্ধ হলে, আপনি কেবল গুগল প্লে স্টোরে গিয়ে গেমটি ডাউনলোড করতে পারবেন।

Battlefield Mobile Beta: ইএ গেমিংয়ের তরফ থেকে করা হল বিশেষ ঘোষণা, আসছে ব্যাটলফিল্ড মোবাইল বিটা ভার্সন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2021 | 1:28 PM

ব্যাটলফিল্ডের ভক্তরা হয়তো খুশি হবেন না যে তাঁদের স্মার্টফোন এবং ট্যাবলেটগুলিতে ব্যাটলফিল্ডের বেটা ভার্সেনের জন্য ২০২২ পর্যন্ত অপেক্ষা করতে হবে। এপ্রিলে যে গেমটি ঘোষণা করা হয়েছিল তা এখনও ডেভলপমেন্টের পর্যায়েই আছে। গেমটির নানান বিটা টেস্টিং চলছে। কারণ, কোম্পানি এই গেমের বিটা ভার্সন লঞ্চের জন্য তৈরি হচ্ছে। খুব তাড়াতাড়িই অ্যান্ড্রয়েড ইউজাররা এটি পেয়ে যাবেন।

যদিও গেমটি এমনিতেও পরের বছর চালু হচ্ছে, তার মানে এই নয় যে ব্যাটলফিল্ড মোবাইলের এই সংস্করণটি চেষ্টা করার জন্য সমস্ত গেমারদের ততদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে। প্রকৃতপক্ষে, ইএ নিজেই সম্প্রতি ঘোষণা করেছে যে অ্যান্ড্রয়েডের জন্য ব্যাটলফিল্ড মোবাইল বিটা ইতিমধ্যে পরীক্ষা পর্যায়ে রয়েছে। একটি নতুন প্রতিবেদনে বলা হয়েছে, এটি বিশ্বব্যাপী অনেক বেশি সংখ্যক গেমারদের মধ্যে ছড়িয়ে পড়বে। তবে, গোটা পৃথিবীর সব ইউজার এই গেমের অ্যাক্সেস পাবেন কি না তা নিয়ে এখন থেকেই কিছু বলা যাচ্ছে না।

Battlefield Mobile Beta

সম্প্রতি ইএ কর্তৃক তাদের ওয়েবসাইটে পোস্ট করা FAQ অনুসারে, কোম্পানি ইতিমধ্যে ফিলিপাইন এবং ইন্দোনেশিয়ায় অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য ব্যাটলফিল্ড মোবাইল বিটা টেস্টিং শুরু করেছে। যদিও, অন্যান্য অঞ্চলের গেমাররা সম্ভবত ভাবছেন যে তারা কখন গেমটি ডাউনলোড করতে সক্ষম হবেন। কোম্পানির মতে, অ্যান্ড্রয়েডের জন্য ব্যাটলফিল্ড মোবাইল বিটা শীঘ্রই অন্যান্য অঞ্চলে ছড়িয়ে পড়বে।

একবার অ্যান্ড্রয়েডের জন্য ব্যাটলফিল্ড মোবাইল বিটা আপনার অঞ্চলে টেস্টিংয়ের জন্য উপলব্ধ হলে, আপনি কেবল গুগল প্লে স্টোরে গিয়ে গেমটি ডাউনলোড করতে পারবেন। এটি গুগল প্লে স্টোরে “প্রাইমারি অ্যাক্সেস” হিসাবে তালিকাভুক্ত করা থাকবে। যদিও, অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য আসন্ন ব্যাটলফিল্ড মোবাইল বিটা চালানোর ক্ষেত্রে অ্যান্ড্রয়েড ফোনের ন্যূনতম সিস্টেম রিকোয়ারমেন্ট সম্বন্ধে কিছুই জানানো হয়নি। গেমটি পিসি সংস্করণের সঙ্গে অ্যাক্সেসের কোনও অনুমতি দেবে না। এর বিটা ভার্সন শুধুমাত্র অ্যান্ড্রয়েড ইউজারদের জন্যই প্রযোজ্য হবে।

অ্যান্ড্রয়েডের জন্য ব্যাটলফিল্ড মোবাইল বিটা ফোরনাইট-এর মতোই প্রসাধনীগুলিকে গেমের মধ্যেই কেনার জায়গা দেবে। অন্যদিকে গেমাররা একটি ‘ওয়ার পাস’ এবং অন্যান্য সামগ্রীও কিনতে সক্ষম হবেন। এগুলো গেমের ফ্রি-টু-প্লে প্রকৃতির উপর প্রভাব ফেলবে না। গেমটি আগামী বছর মোবাইল ডিভাইসে রিলিজ হবে বলে আশা করা হচ্ছে। কিন্তু গেমারদের জন্য অ্যান্ড্রয়েডের মতো ব্যাটলফিল্ড মোবাইল বিটার একটি iOS বিটা ভার্সেন আদেও পাওয়া যাবে কিনা সে বিষয়ে কোনও কিছুই জানানো হয়নি।

আরও পড়ুন: এবার টিভির রিমোটকেই কনসোল কন্ট্রোলার হিসেবে ব্যবহার করা যাবে!

আরও পড়ুন: হাউসপার্টি ভিডিয়ো চ্যাট অ্যাপ বন্ধ করতে চলেছে Fortnite গেমের নির্মাণ সংস্থা এপিক গেমস

আরও পড়ুন: ভারতীয় গেমারদের জন্য গণেশ চতুর্থী উপলক্ষে স্পেশ্যাল রিওয়ার্ডের কথা জানালো ক্রাফটন