হাউসপার্টি ভিডিয়ো চ্যাট অ্যাপ বন্ধ করতে চলেছে Fortnite গেমের নির্মাণ সংস্থা এপিক গেমস

২০১৬ সালে অর্থাৎ আজ থেকে প্রায় পাঁচ বছর আগে তৈরি হয়েছিল Houseparty অ্যাপ। শোনা যাচ্ছে অক্টোবর মাস থেকে এই অ্যাপ বন্ধ হয়ে যাবে।

হাউসপার্টি ভিডিয়ো চ্যাট অ্যাপ বন্ধ করতে চলেছে Fortnite গেমের নির্মাণ সংস্থা এপিক গেমস
শোনা যাচ্ছে অক্টোবর মাস থেকে এই অ্যাপ বন্ধ হয়ে যাবে।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2021 | 11:04 PM

ভিডিয়ো গেম Fortnite- এর ডেভেলপার বা নির্মাতা এপিক গেমস সংস্থা এবার তাদের জন্য ভিডিয়ো চ্যাট অ্যাপ Houseparty বন্ধ করতে চলেছে। শোনা যাচ্ছে, আগামী অক্টোবর মাসে এই অ্যাপ বন্ধ করে দেওয়া হবে। অর্থাৎ চলতি মাস পর্যন্তই মেয়াদ রয়েছে এপিক গেমসের Houseparty অ্যাপের। উল্লেখ্য, করোনা আবহে লকডাউনের সময় গৃহবন্দি জীবনে নতুন করে জনপ্রিয় হয়েছিল এই ভিডিয়ো চ্যাট অ্যাপ্লিকেশন। এপিক গেমস আসলে এই সোশ্যাল ভিডিয়ো চ্যাট প্ল্যাটফর্ম কিনে নিয়েছিল। তারপরে নিজেদের জনপ্রিয় বায়টেল রয়্যাল গেম Fortnite- এর সঙ্গে Houseparty অ্যাপ যুক্ত করে দিয়েছিল এপিক গেমস সংস্থা।

গত ৯ সেপ্টেম্বর এপিক গেমস কর্তৃপক্ষ জানিয়েছেন যে তাঁরা অক্টোবর মাস থেকে Houseparty ভিডিয়ো চ্যাট অ্যাপ বন্ধ করতে চলেছে। যদিও নির্দিষ্ট দিনক্ষণ এখনও যায়নি। অনুমান, হয়তো পয়লা অক্টোবর থেকেই নতুন নিয়ম কার্যকর হবে। এই Houseparty অ্যাপ বন্ধ হয়ে গেলে অক্টোবর মাস থেকে Fortnite গেমের Houseparty integration ফিচারও আর উপলব্ধ হবে না। ইতিমধ্যেই, গুগল প্লে স্টোরে এবং অ্যাপেলের অ্যাপ স্টোর থেকে Houseparty অ্যাপ সরিয়ে দেওয়া হয়েছে।

২০১৬ সালে অর্থাৎ আজ থেকে প্রায় পাঁচ বছর আগে তৈরি হয়েছিল Houseparty অ্যাপ। লাইভ স্ট্রিমিং অ্যাপ্লিকেশন Meerkat নির্মাণ করেছিলেন যাঁরা, সেই দলই ছিল Houseparty অ্যাপ নির্মাণেই পিছনে। এই Houseparty অ্যাপের সাহায্যে আটজন ইউজার একসঙ্গে গ্রুপ চ্যাটে যুক্ত হতে পারতেন। ভার্চুয়াল হ্যাংআউট রুম তৈরির ব্যবস্থাও ছিল। চলত প্রাইভেট কনভারসেশন। আর তার মাঝে বন্ধুরা একসঙ্গে মিনি গেমস খেলার সুযোগও পেতেন। লঞ্চের তিন বছর পর ২০১৯ সালে এপিক গেমন এই Houseparty অ্যাপ কিনে নেয়। আর তারপরে এপিক গেমসের জনপ্রিয় ব্যাটেল রয়্যাল ভিডিয়ো গেম Fortnite- এর সঙ্গে যুক্ত হয়ে যায় এই ভিডিয়ো চ্যাট অ্যাপ্লিকেশন।

প্রাথমিক ভাবে এই দুই অ্যাপ সংযুক্ত হওয়ার ফলে গেম খেলার সময় একজন ইউজার তাঁর বন্ধুর গেমিং লাইভ ফিড দেখতে পেতেন। পরবর্তীকালে গেমপ্লে সেশন লাইভ স্ট্রিমের সাপোর্টও যুক্ত হয়ে যায় Houseparty অ্যাপে। এরপর থেকে এই অ্যাপের সাহায্যেই গেম খেলার সুযোগও পেতেন ইউজার বা গেমাররা।

আরও পড়ুন- BGMI Latest Update: ভারতীয় গেমারদের জন্য গণেশ চতুর্থী উপলক্ষে স্পেশ্যাল রিওয়ার্ডের কথা জানালো ক্রাফটন

আরও পড়ুন- BGMI Bans Cheaters: বিজিএমআইয়ের নতুন আপডেটে থাকবে হিন্দি ভয়েস প্যাক!

আরও পড়ুন- Sony PS5 Launch: সনি পিএস৫ এর ইভেন্টে জানানো হল একগুচ্ছ নতুন গেমের কথা!