BGMI Comeback: নতুন বছরের 15 জানুয়ারি প্লে স্টোরে ফিরছে BGMI? গেমিং কন্টেন্ট ক্রিয়েটরের দাবি ঘিরে শোরগোল

BGMI Relaunch Date: গেমার থেকে শুরু করে ইস্পোর্টস কন্টেন্ট ক্রিয়েটর সকলেই বার্তা দিয়েছেন, BGMI ভারতে শীঘ্রই ফিরবে। সম্প্রতি আরও বেশ কিছু গেমিং কন্টেন্ট ক্রিয়েটর দাবি করেছেন, Battlegrounds Mobile India (BGMI) থেকে ব্যান তুলে নেওয়া হবে 2023 সালের শুরুতেই।

BGMI Comeback: নতুন বছরের 15 জানুয়ারি প্লে স্টোরে ফিরছে BGMI? গেমিং কন্টেন্ট ক্রিয়েটরের দাবি ঘিরে শোরগোল
জলদি ফিরছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2022 | 4:33 PM

BGMI Unban Date: প্রায় পাঁচ মাস হতে ভারতের গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরানো হয়েছে Battlegrounds Mobile India (BGMI) গেমটিকে। ভারত সরকারের দেওয়া নির্দেশ মেনে অ্যাপ স্টোরগুলি থেকে ব্যাটল রয়্যাল গেমটিকে সরিয়ে দেওয়া হয়। অভিযোগ, ভারতীয়দের তথ্য গোপনে চিনের সার্ভারে প্রেরণ করত গেমটি। তাই, ভারতীয়দের সেফটি ও প্রাইভেসি নিশ্চিত করতেই সফ্ট ব্যানের নির্দেশ দেওয়া হয় গেমটির উপর। তারপর থেকে দেশের BGMI ভক্তরা অধীর আগ্রহে বসে আছেন, কবে আবার গেমটি কামব্যাক করবে। গেমের পাবলিশার সংস্থা Krafton তাদের এই BGMI কামব্যাক নিয়ে কোনও নিশ্চিত বার্তা না দিলেও গেমার থেকে শুরু করে ইস্পোর্টস কন্টেন্ট ক্রিয়েটর সকলেই বার্তা দিয়েছেন, BGMI ভারতে শীঘ্রই ফিরবে। সম্প্রতি আরও বেশ কিছু গেমিং কন্টেন্ট ক্রিয়েটর দাবি করেছেন, Battlegrounds Mobile India (BGMI) থেকে ব্যান তুলে নেওয়া হবে 2023 সালের শুরুতেই।

AFKGaming-এর গেমিং কন্টেন্ট ক্রিয়েটররা দাবি করেছেন, সামনের মাসেই অ্যান্ড্রয়েডে কামব্যাক করছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। সম্প্রতি একটি লাইভ স্ট্রিমে প্রতীক ‘আলফা ক্ল্যাশার’ যোগিয়া, যে প্লেয়ারের নাম ‘predatorsasuke’ দাবি করেছেন, তিনি গুগলে কাজ করেন এবং BGMI-এর সম্ভাব্য রিলঞ্চ ডেট সম্পর্কেও বার্তা দিয়েছেন। তিনি বলেছেন, “আপনি শুনে খুব খুশি হবেন যে, 15 জানুয়ারি গুগল প্লে স্টোরে লঞ্চ করবে BGMI। তবে এটি একটি টেন্টেটিভ ডেট।”

পরবর্তীতে আর একটি লাইভস্ট্রিমে প্লেয়ার সোহেল ‘হেক্টর’ শেখ BGMI-এর সম্ভাব্য কামব্যাক সম্পর্কে ইঙ্গিত দিয়েছেন। তাঁর কথায়, “এই গেমটি জানুয়ারি মাসেই ফিরতে চলেছে। আমাকে গুগল থেকে একজন এমনটাই জানিয়েছেন। আমি ব্যক্তিগত ভাবে এ ব্যাপারে কিছু জানি না। তবে এটাই শুনেছি।”

তিনি আরও যোগ করে বলেছেন, “এই ব্যক্তিই গুগলের কমিউনিটির অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন, যিনি লিডারশিপ পজ়িশনে রয়েছেন। গেমিং কমিউনিটি থেকে কেউ কিছু বললে, তা নিয়ে সত্যিই কিছু আসে যায় না। তবে, গুগল থেকে কেউ কিছু বললে সেটা সিরিয়াসলিই নিতে হয়। ওই ব্যক্তিই আমাকে বলেছেন যে, গেমটি 15 জানুয়ারি কামব্যাক করবে প্লে স্টোরে।” তবে এই তথ্য যাচাই করার জন্য হেক্টর তার ভক্তকুলের কাছে সামান্য সময় চেয়ে নিয়েছেন। পাশাপাশি তিনি আশ্বাস দিয়েছেন, গেমটি যদি সত্যিই কামব্যাক করে তাহলে ঠিক তার দু’সপ্তাহ আগে সকলকে জানিয়ে দেবেন।

তবে BGMI কামব্যাক নিয়ে গুগল বা ক্রাফটন কারও তরফ থেকে এখনও পর্যন্ত কিছু ঘোষণা করা হয়নি। জুলাই মাসে ব্যান হওয়ার পর থেকে গেমের পাবলিশার সংস্থা ক্রাফটন সরকারের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে, কীভাবে গেমটিকে আবার ফেরানো যায়। সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে-র কাছে ক্রাফটনের তরফ থেকে বলা হয়েচিল, গেমটিকে ফেরানোর জন্য তারা সরকারের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে। তারপর থেকে এখনও পর্যন্ত কোনও অফিসিয়াল আপডেট শেয়ার করা হয়নি।

BGMI ভারতে কামব্যাক করবে কি না, সে বিষয়ে Krafton কোনও নিশ্চিত বার্তা না দিলেও সংস্থাটি যে ভারতে আরও দুটি নতুন গেম নিয়ে আসছে, সে সম্পর্কে জানিয়েছে। Krafton ভারতে যে নতুন দুটি গেম নিয়ে আসতে চলেছে সেগুলি হল, The Callisto Protocol এবং Defense Derby। নতুন বছরের প্রথম দিকেই এই গেম দুটি লঞ্চ হবে বলে জানা গিয়েছে।