Battlegrounds Mobile India: ব্যান করা হয়েছিল ১.৪ লক্ষ প্রোফাইল, ব্যান থেকে নিজেদের বাঁচাবেন কীভাবে?

ক্রাফটন ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বরের মধ্যে নিষিদ্ধ বিজিএমআই অ্যাকাউন্টের মোট সংখ্যা প্রকাশ করেছিল। এর মতে, ক্রাফটন ১,৪২,৫৭৮ অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছিল।

Battlegrounds Mobile India: ব্যান করা হয়েছিল ১.৪ লক্ষ প্রোফাইল, ব্যান থেকে নিজেদের বাঁচাবেন কীভাবে?

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (বিজিএমআই) গত মাসে দেশে ৫০ মিলিয়ন ডাউনলোডের সংখ্যা অতিক্রম করেছে। এটি সম্প্রতি দেশে চালু হওয়া সবচেয়ে জনপ্রিয় গেমগুলির মধ্যে একটি। ব্যাটল রয়্যাল গেমটি কয়েক মাস আগে ভারতে চালু হয়েছিল এবং এটি অগাস্টের মাঝামাঝি ৫০ মিলিয়ন ডাউনলোডের মাইলস্টোন অতিক্রম করেছে। গেমারদের জন্য একটি নিরাপদ অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য ডেভেলপার ক্রাফটন গেম থেকে হ্যাকারদের সরিয়ে দেওয়ার একটা পদক্ষেপ নিয়েছে। অগাস্ট মাসে, কোম্পানি প্রথম হ্যাকিং বিরোধী প্রতিবেদন প্রকাশ করে। এতে হ্যাকারদের বিরুদ্ধে নেওয়া পদক্ষেপ সম্বন্ধে নিয়মিত গেমারদের আপডেট করা হয়। সাম্প্রতিক প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে যে গেমটি সর্বশেষ ক্র্যাকডাউনে ১.৪২ লাখেরও বেশি গেমারদের অ্যাকাউন্ট মুছে দিয়েছে।

ক্রাফটনের মতে, সংস্থাটি তার ‘সিকিউরিটি সিস্টেম অ্যান্ড কমিউনিটি মনিটারিং’-এর মাধ্যমে মামলাগুলি তদন্ত করেছে এবং গেমারদের লক্ষ্য করেছে। যারা অন্যায়ভাবে সুবিধা লাভের জন্য সিস্টেমের সঙ্গে প্রতারণা করছে তাদের পর্যবেক্ষণ করা হচ্ছিল। তারপরে, সেপ্টেম্বরের শুরুতে হ্যাকারদের বিরুদ্ধে পদক্ষেপের একটি অংশ হিসাবে এটি ১.৪২ লক্ষ অ্যাকাউন্টের উপর নিষেধাজ্ঞা জারি করে। প্রকৃতপক্ষে, ক্রাফটন ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বরের মধ্যে নিষিদ্ধ বিজিএমআই অ্যাকাউন্টের মোট সংখ্যা প্রকাশ করেছিল। এর মতে, ক্রাফটন ১,৪২,৫৭৮ অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছিল।

Avoid Ban in BGMI

বিজিএমআইয়ের ব্যান থেকে বাঁচার উপায়

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়াতে কীভাবে নিষেধাজ্ঞা এড়ানো যায়?

আপনি যদি গেম থেকে নিষেধাজ্ঞা পাওয়ার মুখে থাকেন, তবে ১৫ সেপ্টেম্বর থেকে পপ-আপগুলি আপনাকে এই বিষয়ে সতর্ক করা শুরু করবে। আপনি যদি যাচাই না করা সোর্স থেকে গেমটি ডাউনলোড করেছেন বা অবৈধ ব্যবহার করছেন তখন এই পপ-আপগুলি দেখানো শুরু হবে। অথবা অক্জিলিয়ারী প্রোগ্রাম কিংবা একটি রুট/জেলব্রোকড ফোন ব্যবহার করলেও এগুলো দেখানো হবে। আপনি যদি অন্য খেলোয়াড়ের অ্যাকাউন্ট ব্যবহার করেন এবং অস্বাভাবিক ডেটা শনাক্ত করা হয়, সেক্ষেত্রেও এটি প্রদর্শিত হতে পারে।

আপনি যদি মনে করেন যে আপনি কোন অবৈধ কার্যকলাপে জড়িত নন, আপনি এই সমস্যাগুলির বেশিরভাগ সমাধানের জন্য আপনার গেম ফাইলগুলিতে একটি নিয়মিত মেরামত পরিচালনা করতে পারেন। এটি করার জন্য, আপনি গেমের সেটিংসে যান এবং বেসিক/ লগ আউট/ রিপেয়ার/ রুটিন রুটিন রিপেয়ার/ ওকে এই অপশনগুলিতে ধারাবাহিকভাবে যান। মেরামত প্রক্রিয়া অনুসরণ করে, গেমাররা আবার লগ ইন করতে পারেন।

অন্যান্য খবরে, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া শীঘ্রই ১.৬ আপডেট নিয়ে আসতে চলেছে। অনেক ফোনে এটি ইতিমধ্যেই পাওয়া যাচ্ছে। এই আপডেটে নতুন রয়েল পাস সিজন, নতুন বন্দুক, গেমপ্লে মোড এবং স্কিনস আনার কথা রয়েছে।

আরও পড়ুন: এবার বিজিএমআইয়ে আসতে চলেছে নতুন সার্ভাইভিং মোড ‘ফ্লোরা মেনেস’!!

আরও পড়ুন: ইএ গেমিংয়ের তরফ থেকে করা হল বিশেষ ঘোষণা, আসছে ব্যাটলফিল্ড মোবাইল বিটা ভার্সন

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla