BGMI 2.3 Update: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কি 2.3 আপডেট পাবে? কবে নাগাদ আসতে পারে?

PUBG মোবাইল এই মাসে 2.3 আপডেটের কাছাকাছি আসছে, এখন BGMI গেমেও এই আপডেট পাঠানো হবে কি না, তার উত্তর খুঁজছেন অনুরাগীরা। প্রসঙ্গত, 2.2 আপডেট (সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে) ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়াতে রিলিজ করা থেকে বাধা দেওয়া হয়েছিল।

BGMI 2.3 Update: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কি 2.3 আপডেট পাবে? কবে নাগাদ আসতে পারে?
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2022 | 7:59 PM

BGMI Latest News: বছর দুয়েক আগে ভারতে পাবজি মোবাইল গেমটি ব্যান করা হয়। তারপর 2022 সালে আসে তার বিকল্প ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। এই গেমটি আত্মপ্রকাশের এক বছরের মধ্যেই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যায়। কিন্তু সেই গেমও চলতি বছরের জুলাই মাসে গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরানো হয়। অভিযোগ, চিনের সার্ভারে গোপনে ভারতীয়দের তথ্য পাঠিয়েছিল গেমটি। অপসারণের তিন মাসেরও বেশি সময় হয়ে গিয়েছে। এখন গেমটির প্রত্যাবর্তন সম্পর্কে বিভিন্ন প্রতিবেদন অনলাইনে প্রচারিত হয়েছে। ফিরে আসার পরিবর্তে গেমিং টাইটেলটির কোনও নতুন আপডেট প্রকাশ করা হয়নি, যা নিয়ে ব্যবহারকারীরা রীতিমতো অসন্তুষ্ট।

যেহেতু PUBG মোবাইল এই মাসে 2.3 আপডেটের কাছাকাছি আসছে, এখন BGMI গেমেও এই আপডেট পাঠানো হবে কি না, তার উত্তর খুঁজছেন অনুরাগীরা। প্রসঙ্গত, 2.2 আপডেট (সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে) ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়াতে রিলিজ করা থেকে বাধা দেওয়া হয়েছিল। তবে তার প্রতিপক্ষ পাবজি মোবাইল সেই আপডেট গ্রহণ করেছিল। পরিস্থিতি আবার পুনরাবৃত্তি হতে পারে। কারণ, আসন্ন 2.3 আপডেট ভারতীয় সংস্করণের জন্য চালু নাও হতে পারে।

গেমটি 2.1 আপডেটের সঙ্গেই চলছে, যা ভার্চুয়াল স্টোরফ্রন্ট থেকে অপসারণের সময়কালের আপডেট। বিজিএমআই অপসারণের পর থেকে কোনও নতুন আপডেট, বিশেষ করে প্রধান প্যাচ আপডেটগুলি গেমটিকে আঘাত করেনি। ভারতীয় সংস্করণটি প্রধান 2.2 আপডেটের পাশাপাশি সর্বশেষ রয়্যাল পাসও পায়নি। তাই, BGMI 2.3 আপডেট চালু হওয়ার সম্ভাবনা খুবই কম।

PUBG Mobile 2.3 আপডেট বিটা ভ্যারিয়েন্ট গত মাসেই হাজির হয়েছে। তবে, BGMI-তে এমন কোনও জিনিস চালু করা হয়নি, যা থেকে বোঝা যায় আপডেটটি ভারতীয় ভ্যারিয়েন্টে উপলব্ধ না-ও হতে পারে।

Krafton এখনও BGMI 2.3 আপডেটের উপলব্ধতা সম্পর্কে নিশ্চিত করেনি। তাই, আপডেটের প্রকাশের তারিখ সম্পর্কিত যে কোনও তথ্য আপনি ইন্টারনেটে বা কোনও ইউটিউব ভিডিয়োতে পেলেও বিশ্বাস করবেন না। ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া 2.2 আপডেটের বেশ কয়েকটি APK এবং OBB লিঙ্ক ইন্টারনেটে পাওয়া গিয়েছে, যা সম্পূর্ণ মিথ্যা এবং অবাস্তব। আপনি আসন্ন 2.3 আপডেটের জন্যও ইন্টারনেটে একাধিক লিঙ্ক খুঁজে পেতে পারেন এবং আমরা আপনাকে তাদের থেকে দূরে থাকার পরামর্শ দিচ্ছি। কারণ, এই লিঙ্কগুলিতে ক্লিক করলে আপনি সমস্যার সম্মুখীন হতে পারেন।

Krafton সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমস্যার সমাধান করে ভার্চুয়াল স্টোরফ্রন্টে গেমটিকে অনলাইনে ফিরিয়ে আনতে পারে কি না, তা এখন দেখার বিষয়। যদি গেমটি নিষিদ্ধ করা হয় এবং প্লে স্টোর ও অ্যাপ স্টোরে পুনরায় প্রকাশ করা হয়, আমরা আশা করতে পারি যে BGMI এর নিয়মিত আপডেটের পাশাপাশি 2.3 আপডেটও পেতে পারে। ততক্ষণ পর্যন্ত অনুরাগীরা গেমটির বর্তমান বৈশিষ্ট্যগুলি উপভোগ করা চালিয়ে যেতে পারেন। কারণ, অদূর ভবিষ্যতে কোনও নতুন সংযোজন হবে না।