BGMI কামব্যাক সম্পর্কে বড় আপডেট দিল পাবলিশার Krafton

BGMI ভারতে নিষিদ্ধ হয়েছে কয়েক মাস হল। তবে এবার গেমটি কামব্যাক করতে চলেছে। গেমটির পাবলিশিং সংস্থা ক্রাফটন সেই ইঙ্গিতই দিয়েছে।

BGMI কামব্যাক সম্পর্কে বড় আপডেট দিল পাবলিশার Krafton
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 14, 2022 | 9:49 PM

BGMI Comeback Update: BGMI ভারতে নিষিদ্ধ হয়েছে কয়েক মাস হল। তবে এবার গেমটি কামব্যাক করতে চলেছে। গেমটির পাবলিশিং সংস্থা ক্রাফটন সেই ইঙ্গিতই দিয়েছে। খুব অল্প সময়ের মধ্যেই ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি 100 মিলিয়নেরও বেশি ডাউনলোড হয়েছিল। প্রায় 70 লাখ মানুষ প্রি-রেজিস্ট্রেশন করেছিলেন। ব্যাটল রয়্যাল গেম বিজিএমআই ভারতে যে খুব অল্প সময়ের মধ্যে জনপ্রিয়তা পেয়েছিল, তার মূল কারণ ছিল গেমটির কিছু আকর্ষণীয় বৈশিষ্ট্য। তবে চিনের সার্ভারে গোপেন তথ্য প্রেরণের অভিযোগে গেমটিকে ভারতে গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে উড়িয়ে দেওয়া হয়েছিল।

বিজিএমআই-এর কামব্যাক নিয়ে ক্রাফটন কী বলছে

বিজিএমআই-এর প্রকাশনা সংস্থা ক্রাফটন তাদের 2022 সালের তৃতীয় কোয়ার্টারে আয় সংক্রান্ত রিপোর্টে একটি আপডেট দিয়েছে। শেষ পর্যন্ত ক্রাফটন ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (BGMI)-র জন্য পরিষেবাগুলি পুনরায় চালু করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এদিকে আবার স্পোর্টসকীড়া-র একটি রিপোর্ট অনুযায়ী, ভারতীয় গেমের বাজারে বিনিয়োগ অব্যাহত রাখবে সংস্থা। যদিও গেমটি কবে নাগাদ লঞ্চ হবে, এই আপডেটে ক্রাফটন সে বিষয়ে কোনও নিশ্চিত বার্তা দেয়নি। তবে সংস্থা আশ্বাস দিয়েছে, গেমটি ফেরানোর জোরদার চেষ্টা চলছে।

গেমিং ইন্ডাস্ট্রি কী বলছে

ওয়ারমানিয়ার সিইও ঋষভ ভট্টাচার্য বলছিলেন, বিজিএমআই শীঘ্রই ভারতে ফিরে আসবে। তিনি আরও যোগ করে বলেছিলেন, 25 ডিসেম্বর, 2022 এবং ফেব্রুয়ারি, 2023 এর প্রথম সপ্তাহের মধ্যে বিজিএমআই-এর পরিষেবাগুলি ভারতে শুরু হয়ে যাবে। গেমিং শিল্পের সঙ্গে যুক্ত আরও অনেক ব্যক্তিও একমত হয়েছেন এই বিষয়ে যে, বিজিএমআই শীঘ্রই ফিরে আসতে পারে। ব্যবহারকারীদের দৃষ্টিকোণ থেকে এটি একটি দুর্দান্ত খবর। যদি এই গেমটি ভারতে ফিরে আসে, তবে এটি অবশ্যই ই-স্পোর্টস শিল্পে আবারও ঝড় তুলবে।

বিজিএমআই-এর পরিষেবাগুলি পুনরায় চালু করতে ক্রাফটনের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে, এটি কীভাবে জাতীয় সুরক্ষা এবং ডেটা গোপনীয়তা নিশ্চিত করবে। এই দিকগুলিতেই ভুলচুক হওয়ার ফলে ভারত সরকার তথ্য প্রযুক্তি আইন, 2000 এর আওতায় এই গেমটি নিষিদ্ধ করা হয়েছিল। (ইনফরমেশন টেকনোলজি অ্যাক্ট 2000) এর ধারা 69A এর অধীনে এবং এইবার যদি সামান্য ভুল হয়, তবে কোম্পানিকে ভারী ক্ষতির সম্মুখীন হতে হতে পারে। তাই এ বিষয়ে ক্রাফটনকে সতর্ক থাকতে হবে।