BGMI Virus Infection: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ভাইরাস ইনফেকশন গেম মোড তুলে নিল ক্রাফ্টন

Battlegrounds Mobile India: গেমের ভাইরাস ইনফেকশন গেম মোড তুলে নেওয়া হল। গেমের এই মোডে প্লেয়ারদের মূলত জ়ম্বিদের সঙ্গে ডিল করতে হয়।

BGMI Virus Infection: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ভাইরাস ইনফেকশন গেম মোড তুলে নিল ক্রাফ্টন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 10, 2021 | 2:46 PM

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া প্লেয়ারদের জন্য দুঃসংবাদ! BGMI গেমের ভাইরাস ইনফেকশন গেম মোড তুলে নেওয়া হল। এদিন ক্রাফ্টন-এর তরফ থেকে এই ঘোষণা করা হয়েছে। গেমের এই মোডে প্লেয়ারদের মূলত জ়ম্বিদের সঙ্গে ডিল করতে হয়। প্লেলোড ২.০ মোডের সঙ্গে এই বিশেষ মোড লঞ্চ করা হয়েছিল চলতি বছরের নভেম্বর মাসেই। সম্প্রতি ক্রাফ্টন-এর তরফ থেকে ঘোষণা করা হয়েছে, পাবজি মোবাইল থেকে ব্যাটলগ্রাউন্ডে ডেটা ট্রান্সফারিং বন্ধ হচ্ছে ৩১ ডিসেম্বর। পাবজি মোবাইল থেকে BGMI গেমে প্লেয়ারদের প্রোগ্রেস ক্যারি ওভার করতে দিত ভাইরাস ইনফেকশন গেম মোড।

এদিন ক্রাফ্টন-এর তরফ থেকে অফিসিয়ালি ঘোষণা করা হয়েছে, BGMI-এর ভাইরাস ইনফেকশন মোডে সমস্যা ধরা পড়েছে। যদিও ডেভেলপারদের পক্ষ থেকে সেই সমস্যাটি নির্দিষ্ট করে জানানো হয়নি। তবে ক্রাফ্টন বলছে, ‘যত দ্রুত সম্ভব এই সমস্যার সমাধান করা হবে।’ আর সমস্যার সমাধান একবার হয়ে গেলেই প্লেয়ারদের জানিয়ে দেবে ডেভেলপার ক্রাফ্টন। বৃহস্পতিবার দুপুর আড়াইটা থেকেই এই মোড ডাউন রয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের নভেম্বর মাসেই Payload 2.0 মোডের সঙ্গেই লঞ্চ করা হয়েছিল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ভাইরাস ইনফেকশন মোড। এই বিশেষ মোডে রয়েছে তিনটি বিশেষ রাউন্ড, যাতে মানুষ এবং জ়ম্বিদের মুখোমুখি বসানোর পরে জ়ম্বির হানা থেকে বাঁচার জন্য মানুষজনকে একাধিক রাউন্ড লড়াই করতে হয়। গেমের মধ্যে জ়ম্বিরা মানুষকে আক্রমণ করে এবং শরীরে সংক্রমণও ছড়িয়ে দেয়। আর গেমটি জেতার জন্য প্লেয়ারদের সেই সব খতরনাক জ়ম্বির সঙ্গেই লড়াই করতে হয়।

তৃতীয় লেভেল পৌঁছানোর জন্য জ়ম্বিরা যেখানে বুস্টার পিক করে বা মানবদেহে সংক্রামিত করে এবং গেমের ‘জ়ম্বি কিং’ হিসেবে নিজেদের তুলে ধরে, ঠিক সেখানেই মানুষও সত্যিকারের ‘হিরো’-র তকমা পেয়ে যান, যদি তাঁদের মধ্যে কেবল মাত্র তিন জন বেঁচে থাকেন।

এদিকে পাবজি মোবাইল থেকে ব্যাটলগ্রাউন্ডে ডেটা ট্রান্সফার করার শেষ দিন বেঁধে দেওয়া হয়েছে ক্রাফ্টন-এর তরফ থেকে। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে যে, ৩১ ডিসেম্বরের পর থেকে পাবজি মোবাইল ডেটা আর ইম্পোর্ট করতে পারবেন না ইউজাররা। যে সব প্লেয়াররা পাবজি মোবাইল নরম্যাডিক ম্যাপ: লিভিক (প্রায়র অ্যাপ) খেলেছেন, তাঁদের আরও মসৃণ গেমপ্লে দিতেই এই বড় পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে ক্রাফ্টন-এর তরফ থেকে জানানো হয়েছে।

২০২০ সালের সেপ্টেম্বর মাসে পাবজি মোবাইল এবং পাবজি মোবাইল লাইট ভারতে নিষিদ্ধ করা হয়। তার পরই ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া বা BGMI নিয়ে আসে ক্রাফ্টন। পাবজি মোবাইল থেকে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে প্লেয়ারদের সমস্ত ডেটা ট্রান্সফার করার সুযোগ দিচ্ছে ক্রাফ্টন, যা ৩১ ডিসেম্বরের পর থেকে আর সম্ভব হবে না।

আরও পড়ুন: PUBG New State December Update: নতুন গাড়ি, অস্ত্রশস্ত্র-সহ পাবজি নিউ স্টেটের ডিসেম্বর আপডেটে একাধিক পরিবর্তন

আরও পড়ুন: Free Fire Winter Collection: বিশেষ উইন্টার কালেকশন নিয়ে হাজির ফ্রি ফায়ার, আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ, কী ভাবে, জেনে নিন

আরও পড়ুন: Ubisoft NFTs: এই প্রথম কোনও গেম ডেভেলপার হিসেবে ইন-গেম এনএফটি নিয়ে আসছে ইউবিসফট