Ubisoft NFTs: এই প্রথম কোনও গেম ডেভেলপার হিসেবে ইন-গেম এনএফটি নিয়ে আসছে ইউবিসফট

Ubisoft Digits: এই প্রথম বার ভিডিয়ো গেম দুনিয়ায় খেলার যোগ্য NFT লঞ্চ করতে চলেছে ইউবিসফট। ইন-গেম কসমেটিক্স হিসেবে ইউজাররা এই NFT সংগ্রহ করতে পারবেন।

Ubisoft NFTs: এই প্রথম কোনও গেম ডেভেলপার হিসেবে ইন-গেম এনএফটি নিয়ে আসছে ইউবিসফট
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 2:19 PM

গেমিং দুনিয়ায় বরাবরই ছকভাঙার কাজটি করে এসেছে ইউবিসফট। এবারও সেই একই পথে হাঁটল কোম্পানি। এই প্রথম বার ভিডিয়ো গেম দুনিয়ায় প্লেএবল বা খেলার যোগ্য NFT লঞ্চ করতে চলেছে ইউবিসফট। ইন-গেম কসমেটিক্স হিসেবে ইউজাররা এই NFT সংগ্রহ করতে পারবেন।

মঙ্গলবার এই গেমিং জায়ান্টের তরফ থেকে ঘোষণা করা হয়েছে, “এই NFTগুলিতে ইউবিসফট বলছে ডিজিটস। এগুলি প্রথম কোনও নন-ফাঞ্জিবল টোকেন হতে চলেছে, যা একটি AAA গেম খেলারও যোগ্য।” ৯ ডিসেম্বর ইউবিসফট ডিজিটস-এর বিটা লঞ্চ করতে চলেছে। আপাতত টম ক্ল্যান্সির ঘোস্ট রিকন: ব্রেকপয়েন্টের জন্যই ডিজিটস বিটা লঞ্চ হতে হতে চলেছে।

খেলার যোগ্য এই NFT ম্যানেজ ও ডিস্ট্রিবিউট করার জন্য কোম্পানি লঞ্চ করতে চলেছে ইউবিসফট কোয়ার্টজ। ইউবিসফট কোয়ার্টজ়-এ প্লেয়াররা ডিজিটস অর্জন করতে পারবেন এবং পরবর্তীতে তা বিভিন্ন উপায়ে ভিডিয়ো গেমে ব্যবহারও করতে পারবেন। এছাড়াও ভিডিয়ো গেমের হেলমেট, প্যান্ট এবং বন্দুক হতে পারে ডিজিটস – তাদের সমস্ত ইউনিক সিরিয়াল নম্বর সহযোগে।

গেমের পাবলিশার সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, আপাতত সীমিত কিছু এডিশনের ক্ষেত্রেইরিলিজ করা হবে ডিজিট। প্রতিটি ডিজিটই তার পূর্ববর্তী এবং বর্তমান মালিকদের খেলোয়াড়ের নামের সঙ্গেও আবদ্ধ হবে বলে জানা গিয়েছে। এই সব কসমেটিক গেমিং আইটেম ক্রিপ্টোকারেন্সির থার্ড পার্টি মার্কেটপ্লেস থেকে বিক্রিও করতে পারবেন প্লেয়াররা।

এই বড় ঘোষণার পাশাপাশি ইউবিসফট-এর তরফ থেকে আরও জানানো হয়েছে, এই NFT শুধু মাত্র ইউবিসফট প্লেয়াররাই ব্যবহার করতে পারবেন। কোয়ালিফাই করার জন্য ইউজারদের ‘ঘোস্ট রিকন’ ভিডিয়ো গেমের অন্তত একটি পর্যায়ে পৌঁছতে হবে। অন্য দিকে NFT প্যান্ট অর্জন করার জন্য প্লেয়ারদের অন্তত ১০০ ঘণ্টা খেলতে হবে।

এই বিষয়ে ইউবিসফট-এর ব্লকচেন বিজনেস অ্যান্ড প্রডাক্ট ডিরেক্টর বাপতিস্তে চারডন বলছেন, “প্রথম ব্যাচে আমাদের সবথেকে এনগেজড প্লেয়ারদের উপর ফোকাস করতেই এই আইডিয়া নিয়ে আসা হয়েছে।”

আরও পড়ুন: Money Earning Games: অ্যান্ড্রয়েডে এমন কিছু গেম আছে যেগুলো খেললে টাকা পাওয়া যায়, সেগুলো সম্বন্ধে বিস্তারিত জেনে নিন…

আরও পড়ুন: BGMI And PUBG New State: যে ৫ কারণে পাবজি নিউ স্টেট গেমের পরিবর্তে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া খেলছেন প্লেয়াররা

আরও পড়ুন: Garena Free Fire: ১৮ বছরের কম বয়সীরা ফ্রি ফায়ার খেলতে পারবেন?