Garena Free Fire: ১৮ বছরের কম বয়সীরা ফ্রি ফায়ার খেলতে পারবেন?

Garena Free Fire Age Cap: হিংস্রতায় পূর্ণ ফ্রি ফায়ার গেমটি খেলার আগে শিশুদের বয়স এবং অন্যান্য নিয়মাবলী সম্পর্কে জেনে নিন।

Garena Free Fire: ১৮ বছরের কম বয়সীরা ফ্রি ফায়ার খেলতে পারবেন?
ফ্রি ফায়ার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 12:56 PM

এই মুহূর্তে গোটা বিশ্বে একাধিক ব্যাটল রয়্যাল মোবাইল গেমিং প্ল্যাটফর্ম রয়েছে। তার মধ্যে গরিনা ফ্রি ফায়ারই (Garena Free Fire) একমাত্র গেম, যেখানে শুধু মাত্র প্রাপ্তবয়স্করা নন, খেলতে পারেন কচিকাচারাও। আর সেই কারণেই ইদানিং কালের সব থেকে ডাউনলোডেড গেমের নাম ফ্রি ফায়ার। রোমাঞ্চকর ব্যাটল রয়্যাল মোডের মাধ্যমে খেলোয়াড়দের মুগ্ধ করে রাখে ফ্রি ফায়ার। পাশাপাশি অনেক বেশি পুরষ্কার এবং বড় পুরস্কার মূল্য জেতার সুযোগ প্রদান করে আরও বেশি খেলোয়াড়কে আকর্ষণ করে এই গরিনা ফ্রি ফায়ার। যেহেতু গেমটি হিংস্রতায় পরিপূর্ণ, তাই ফ্রি ফায়ার খেলার আগে বিশেষ করে শিশুদের বয়স এবং অন্যান্য নিয়মাবলী সম্পর্কে জেনে নেওয়া উচিত।

গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে গরিনা ফ্রি ফায়ার গেমের বয়সের রেটিং নির্ভর করে সেই নির্দিষ্ট দেশের রেটিং সিস্টেমের উপরে। বেশির ভাগ দেশের ফ্রি ফায়ারের বয়স সীমা ১৩ বছরের ঊর্ধ্বে। এখন কোনও দেশে যদি তার বেশি বয়সের সীমা থাকে বা তার কম থাকে, তাহলে সে ক্ষেত্রে অভিভাবকের অনুমতি প্রয়োজন হয়। গেমে রেজিস্টার করার সময়ই দরকার হয় অভিভাবকের অনুমতি। এখন আপনি যদি সন্তানের মা-বাবা হন, তাহলে ফ্রি ফায়ার গেমে সন্তানের অ্যাকাউন্ট রেজিস্টার করার ক্ষেত্রে গেমের টার্মস অফ সার্ভিসে সম্পূর্ণ ভাবে সম্মতি জানাতে হয়।

এছাড়াও, যদি আপনার সন্তানের বয়স সংখ্যাগরিষ্ঠের নীচে হয় এবং আপনি তার ডেটা প্রক্রিয়াকরণে সম্মত না হন, তাহলে আপনি ডেটা প্রোটেকশন অফিসারের সঙ্গে যোগাযোগ করতে পারেন। তবে অবশ্যই গেমটি রেজিস্টার করার আগে মনে রাখতে হবে, শিশুদের সুরক্ষা এবং সুরক্ষা প্রদানের জন্য পিতামাতার সম্মতি অত্যাবশ্যক।

গরিনা ফ্রি ফায়ার: সন্তানের অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ করতে কী কী করণীয় অভিভাবকের?

ইন-অ্যাপ পারচেজ়ের ক্ষেত্রে গুগল এবং অ্যাপল দুটি প্ল্যাটফর্মেই রয়েছে একাধিক সেটিংস, যেগুলির মাধ্যমে সন্তানের গরিনা ফ্রি ফায়ার অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে পারেন অভিভাবকরা। তাদের খুব সতর্কতা অবলম্বন করা উচিত এবং এমন ভাবেই নিশ্চিত করা উচিত যাতে তাঁদের সন্তানরা গেম খেলার সময় নিরাপদ থাকে।

যদি অভিভাবকের অনুমতি মেলে, তাহলে কী ভাবে ডাউনলোড করবেন গরিনা ফ্রি ফায়ার

গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যেতে পারে গেমটি। তার জন্য নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করতে হবে।

পদ্ধতি ১: আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে প্রথমেই গুগল প্লে স্টোরে চলে যান। পদ্ধতি ২: এবার সার্চ অপশনে গিয়ে ফ্রি ফায়ার সার্চ করুন। পদ্ধতি ৩: গেমটি খুঁজে পেলেই ইনস্টল অপশনে ক্লিক করুন। পদ্ধতি ৪: গেমটি আপনার ফোনে ডাউনলোডেড হয়ে যাবে। আপনার ফেসবুক বা গুগল অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন করতে পারেন।

আইওএস ইউজাররা অ্যাপ স্টোরে গিয়ে উপরোক্ত বাকি সব পদ্ধতি অবলম্বন করে ডাউনলোড করে নিতে পারবেন গরিনা ফ্রি ফায়ার।

আরও পড়ুন: BGMI Latest Update: ৩১ ডিসেম্বরের পর পাবজি মোবাইল থেকে ব্যাটলগ্রাউন্ডে ডেটা ট্রান্সফার করা যাবে না, ঘোষণা করল ক্রাফ্টন

আরও পড়ুন: Netflix New Mobile Games: অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য ফের তিনটি নতুন গেম লঞ্চ করল নেটফ্লিক্স

আরও পড়ুন: Cricket 22: নতুন গেম ক্রিকেট ২২ লঞ্চ হল, খেলা যাবে কনসোল-পিসি থেকে, সেরা ফিচার্স, গেম প্লে, ভারতে দাম, জেনে নিন সব তথ্য