BGMI Latest Update: ৩১ ডিসেম্বরের পর পাবজি মোবাইল থেকে ব্যাটলগ্রাউন্ডে ডেটা ট্রান্সফার করা যাবে না, ঘোষণা করল ক্রাফ্টন

PUBG Mobile To BGMI Data Transfer: পাবজি মোবাইল থেকে ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমে ডেটা ট্রান্সফার করার সময়সীমা বেঁধে দিল ক্রাফ্টন। ৩১ ডিসেম্বরের মধ্যেই এই কাজ সেরে ফেলতে হবে।

BGMI Latest Update: ৩১ ডিসেম্বরের পর পাবজি মোবাইল থেকে ব্যাটলগ্রাউন্ডে ডেটা ট্রান্সফার করা যাবে না, ঘোষণা করল ক্রাফ্টন
৩১ ডিসেম্বরের মধ্যেই পাবজি মোবাইল থেকে বিজিএমআই গেমে ডেটা ট্রান্সফার করে ফেলতে হবে
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2021 | 1:49 PM

পাবজি মোবাইল থেকে ডেটা ট্রান্সফার বন্ধ করছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। গেমের পাবলিশার সংস্থা ক্রাফ্টন সম্প্রতি এমনই ঘোষণা করেছে। শুক্রবার ক্রাফ্টন জানিয়েছে, পাবজি মোবাইলের লিভিক ম্যাপ যে সব প্লেয়াররা খেলেছে, তাঁরা এবার থেকে ব্যাটলগ্রাউন্ডে ডেটা ট্রান্সফার করতে পারবেন না। চলতি বছরের ৩১ ডিসেম্বরের পর থেকে এই ট্রান্সফার প্রক্রিয়া বন্ধ করা হবে বলে কোম্পানির তরফ থেকে আরও জানানো হয়েছে।

লঞ্চ হওয়ার পর থেকে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া প্লেয়াররা ফেসবুক এবং ট্যুইটারের মাধ্যমে নিজেদের পাবজি মোবাইলের ডেটা ট্রান্সফার করতে পারছিলেন। তবে সেখানেও একটা ক্যাচ ছিল! যে সব প্লেয়ারদের অ্যাকাউন্ট ফেসবুক ও ট্যুইটারে সিঙ্ক করা ছিল, তাঁরাই কেবল মাত্র ট্রান্সফার করতে পারছিলেন। প্রসঙ্গত, চলতি বছরের ৫ নভেম্বর থেকেই ফেসবুক অ্যাকাউন্টে লগইন বন্ধ করে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।

কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে ক্রাফ্টন ঘোষণা করে, পাবজি মোবাইল থেকে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে ডেটা ট্রান্সফার বন্ধ করা হচ্ছে। কিন্তু কেন এমন সিদ্ধান্ত নিল গেমের ডেভেলপাররা? ক্রাফ্টন-এর তরফ থেকে বলা হচ্ছে, “প্লেয়ারদের আরও মসৃণ গেমপ্লের অভিজ্ঞতা দিতে, যাঁরা আগে পাবজি মোবাইল নরম্যাডিক ম্যাপ: লিভিক (আগের অ্যাপ) খেলেছেন, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (নতুন অ্যাপ) তাঁদের বেশ কিছু ডেটা আগের অ্যাপ অ্যাকাউন্ট থেকে নতুন অ্যাপে ট্রান্সফার করবে।” পাবজি মোবাইল ডেটা ইমপোর্ট করার জন্য গেমাররা ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় পেয়ে যাবেন।

দেশের সার্বভৌমত্বে আঘাত হানার জন্য ২০২০ সালের সেপ্টেম্বরে ভারতে ব্যান করা হয়েছিল পাবজি মোবাইল এবং পাবজি মোবাইল লাইট। তার পরই একটা বিকল্পের সন্ধান করছিলেন পাবজি ভক্তরা। তার পরই অপেক্ষার অবসান ঘটিয়ে চলতি বছরের জুলাই মাসে লঞ্চ হয় ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। পাবজি মোবাইল থেকে সমস্ত ডেটা ট্রান্সফার করতে দেওয়া হচ্ছিল। বিশেষত, যে সব গেমাররা ফেসবুক বা ট্যুইটার থেকে লগইন করে পাবজি মোবাইল খেলতেন, সেই একই অ্যাকাউন্ট থেকেই তাঁদের ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটিও লগইন করার সুযোগ দেওয়া হচ্ছিল।

এদিকে খুব সম্প্রতি ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার তরফে ঘোষণা করা হয়, ৫ নভেম্বর থেকে অ্যান্ড্রয়েড ডিভাইসের এমবেডেড ব্রাউজার থেকে ফেসবুক অ্যাকাউন্টে সমস্ত ডিজ়েবল করা হচ্ছে। ফেসবুক SDK-র (সফ্টওয়্যার ডেভেলপমেন্ট কিট) পলিসি আপগ্রেডেশনের কারণেই এই ঘোষণাটি করা হয় BGMI-এর তরফ থেকে। এখন যে সব গ্রাহকদের ফোনে ফেসবুক অ্যাপটি ইনস্টল করা রয়েছে, তাঁরাই কেবল মাত্র BGMI গেমে সরাসরি লগইন করার সুযোগ পাচ্ছেন। ডেটা ট্রান্সফারের ক্ষেত্রেও এই একই বিষয় প্রযোজ্য। তবে ট্যুইটারের ক্ষেত্রে ওয়েব লগইন এখনও কাজ করছে।

আরও পড়ুন: Netflix New Mobile Games: অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য ফের তিনটি নতুন গেম লঞ্চ করল নেটফ্লিক্স

আরও পড়ুন: Cricket 22: নতুন গেম ক্রিকেট ২২ লঞ্চ হল, খেলা যাবে কনসোল-পিসি থেকে, সেরা ফিচার্স, গেম প্লে, ভারতে দাম, জেনে নিন সব তথ্য

আরও পড়ুন: Xbox Game Pass December 2021: প্রকাশ্যে একগুচ্ছ নতুন গেম, বাদও গেল কিছু, এক্সবক্স গেম পাস ডিসেম্বর ২০২১-এর সম্পূর্ণ রস্টার দেখে নিন