Made In India Game: প্রথম ভারতীয় ব্যাটল রয়্যাল গেম Indus হাজির, PUBG-BGMI এর যোগ্য বিকল্পের ট্রেলার দেখুন

Desi Battle Royale: ভারতে লঞ্চ হয়ে গেল দীর্ঘ প্রতীক্ষিত দেশি 'ইন্দো-ফিউচারিস্টিক' (Indo Futuristic) ব্যাটল রয়্যাল গেমের ট্রেলার, যার নাম 'ইন্দাস' (Indus)। এটিই প্রথম কোনও ভারতীয় ব্যাটল রয়্যাল ভিডিয়ো গেম। Indus-এর ট্রেলার থেকে গেম সম্পর্কে একাধিক তথ্য মিলেছে।

Made In India Game: প্রথম ভারতীয় ব্যাটল রয়্যাল গেম Indus হাজির, PUBG-BGMI এর যোগ্য বিকল্পের ট্রেলার দেখুন
ক্লাসিকাল মিউজ়িকে দেশি ব্যাটল রয়্যাল খেলার অভিজ্ঞতা, ভাবতে পারছেন!
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2023 | 2:28 PM

PUBG Indian Alternative: দেশের ব্যাটল রয়্যাল গেমিংয়ের চালচিত্র বিগত কিছু মাসে মোটেই ভাল নয়। তার কারণ দেশে গুটিকয়েক যে কয়েকটি ব্যাটল রয়্যাল গেম ছিল, তার সবই বিদেশের। চিনা PUBG Mobile গেমটিকে 2020 সালে ব্যান করা হয়েছিল। তারপর ভারতে আসে Battlegrounds Mobile India। সেই গেমের বিরুদ্ধেও অভিযোগ ওঠে গোপনে ভারতীয়দের তথ্য বিদেশে পাঠানোর। তারপর থেকে দেশের ব্যাটল রয়্যাল প্রেমীরা BGMI লঞ্চের অধীর অপেক্ষায় দিন গুনছেন। কিন্তু আদৌ কি গেমটি রিলঞ্চের কোনও সম্ভাবনা রয়েছে? তার মধ্যেই ভারতে লঞ্চ হয়ে গেল দীর্ঘ প্রতীক্ষিত দেশি ‘ইন্দো-ফিউচারিস্টিক’ (Indo Futuristic) ব্যাটল রয়্যাল গেমের ট্রেলার, যার নাম ‘ইন্দাস’ (Indus)। এটিই প্রথম কোনও ভারতীয় ব্যাটল রয়্যাল ভিডিয়ো গেম। Indus-এর ট্রেলার থেকে গেম সম্পর্কে একাধিক তথ্য মিলেছে। প্রসঙ্গত, ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে এই ‘ইন্দাস’ (Indus) দেশি ব্যাটল রয়্যাল বা PUBG বিকল্প।

Indus কী

গেমের ট্রেলার দেখার আগে জেনে নেওয়া দরকার, এই Indus ব্যাটল রয়্যাল গেমের বিষয়বস্তু সম্পর্কে। Indus হল একটি ব্যাটল রয়্যাল গেম, যা অনেকটাই PUBG Mobile, Fortnite-এর মতো। অ্যারোপ্লেন থেকে প্লেয়াররা ম্যাপে নেমে আসবে। সেখানেই তাদের পুরস্কার জিতে নিতে শত্রুর সঙ্গে মোকাবিলা করতে হবে।

Indus গেমটি সম্পর্কে বলা হচ্ছে, “ইন্দো-ফিউচারিস্টিক ব্যাটলগ্রাউন্ড অফ বীরলোকের (Battleground Of Virlok) ও প্যারাগনের এটাই প্রথম ঝলক।” গেমের ট্রেলারে একাধিক অস্ত্রশস্ত্র, গিয়ার এবং কনজ়িউমেবল যা প্লেয়াররা ‘বীরলোকের রহস্যময় ল্যান্ডমার্ক’-এ গিয়ে যুদ্ধের সময় কাজে লাগাতে পারবেন।

Indus ট্রেলার

ট্রেলারটা শুরু হচ্ছে ভারতীয় ক্লাসিকাল মিউজিকের মিক্সিং দিয়ে। তার সঙ্গে হিপহপ এবং ডাবস্টেপের মতো বিট মিশিয়ে দেওয়া হয়েছে। ট্রেলার দেখলেই বুঝবেন, আদ্যোপান্ত ভারতীয় একটা গেমপ্লে- যা প্রথমবার কোনও ব্যাটল রয়্যাল গেমে অভিজ্ঞতা নিতে পারবেন প্লেয়াররা। ট্রেলারটিতে Indus গেমের মূলচরিত্রগুলি অর্থাৎ আদম, আদ্য, স্যর-তাজ এবং বিগ-তাজের সঙ্গেও পরিচিত হবেন গেমাররা। ইন্দাস গেমের গ্রাফিক্সে সম্পূর্ণভাবে ভারতীয় ছোঁয়া রয়েছে। একাধিক রঙের মিশ্রণ, একাধিক বিল্ডিং এবং ভারতীয় উপাদানে গেমটিকে মুড়ে ফেলা হয়েছে।

Indus: কারা তৈরি করেছে এই গেম

পুণের ডেভেলপার SuperGaming এই গেমটি ডেভেলপ করেছে। এই সংস্থা লন্ডনে দুর্দান্ত গ্রাফিক্সের এবং দুরন্ত গেমপ্লে-র কিছু সিরিজ় লন্ডনে লঞ্চ করেছে। ভারতীয় এই ডেভেলপার গত বছর 15 অগস্ট নিউইয়র্কে এমনতর আরও কয়েকটি সিরিজ় লঞ্চ করেছিল।