PUBG New State: বিজিএমআই-এর পর কি পাবজি নিউ স্টেটও ব্যান হয়ে গেল ভারতে? সত্যিই কি তাই?

বিজিএমআই-এর পরে পাবজি নিউ স্টেটও ভারতে ব্যান করা হবে না তো, এই প্রশ্নই এখন ভারতীয় গেমারদের মনে ঘোরাফেরা করছে। আসল সত্যিটা কি, এখনই জেনে নিন।

PUBG New State: বিজিএমআই-এর পর কি পাবজি নিউ স্টেটও ব্যান হয়ে গেল ভারতে? সত্যিই কি তাই?
বিজিএমআই-এর পর কি পাবজি নিউ স্টেট ব্যান করা হবে?
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 06, 2022 | 11:09 PM

ভারতে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া লঞ্চের বেশ কিছু মাস পর হাজির হয় পাবজি নিউ স্টেট, যার এখন নাম নিউ স্টেট মোবাইল। কিন্তু সম্প্রতি ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি ভারতে ব্যান করা হয়েছে। তারপর থেকে দেশের ব্যাটল রয়্যাল গেমি ভক্তদের একটা বড় অংশ পাবজি নিউ স্টেট বা নিউ স্টেট মোবাইল খেলায় মগ্ন। কিন্তু বিজিএমআই-এর পরে পাবজি নিউ স্টেটও ভারতে ব্যান করা হবে না তো, এই প্রশ্নই এখন ভারতীয় গেমারদের মনে ঘোরাফেরা করছে।

নিউ স্টেট মোবাইল গেমটিও পাবজি মোবাইলের একই দুনিয়ায় তৈরি করা হয়েছে। ভিজ্যুয়াল কোয়ালিটি থেকে শুরু করে কন্ট্রোল, কাস্টমাইজেশন, অ্যাডভান্সড গেমপ্লে ফিচার থেকে শুরু করে এই গেমের সবই শ্রেষ্ঠ। স্বাভাবিক ভাবেই ভারতের পাবজি ভক্তদের মনে এই প্রশ্নটা আসা স্বাভাবিক যে, বিজিএমআই ব্যানের পর কি পাবজি নিউ স্টেটও ব্যান করা হবে? নাকি ইতিমধ্যেই এই গেমটিও ব্যান করা হয়েছে। কারণ, লিঙ্ক তো সেই একই- পাবজি স্টুডিওজ়, ক্রাফটন।

সম্প্রতি ট্যুইটারে টু থাম্বস আপ পডকাস্ট নামক একটি পেজের তরফে একটি ট্যুইট করা হয়েছে। সেখানে বলা হয়েছে, “ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ব্যান হওয়ার পর অনেক মানুষই অ্যাপেক্স মোবাইল সার্চ করে দেখছেন। তবে নিউ স্টেট মোবাইল এখন বহু মানুষ খেলছেন।” সেখানে একটি গ্রাফও দেখানো হয়েছে। সেখানে নিউ স্টেট মোবাইলের গ্রাফ যে ঊর্ধ্বমুখী, তা নজরে এসেছে।

এদিকে স্পোর্টসকীড়ার একটি রিপোর্টে বলা হয়েছে, 6 অগস্ট, 2022 পর্যন্ত নিউ স্টেট মোবাইল গেমটি খেলা যাচ্ছে। পাশাপাশি এই ব্যাটল রয়্যাল গেমটি অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে এখনও ডাউনলোড করা যাচ্ছে। তার থেকেও বড় কথা হল, গুগল বা অ্যাপলের মতো অ্যাপ স্টোরগুলির তরফে এই গেম ব্যান নিয়ে কিছু জানানো হয়নি। ভারত সরকার বা ক্রাফটনও পাবজি নিউ স্টেট সম্পর্কে কোনও আপডেট দেয়নি।

এই খবরটিও পড়ুন

এই সব কিছু বিচার করে বলা যায় যে, পাবজি নিউ স্টেট বা নিউ স্টেট মোবাইল এখনও ভারতে বহাল তবিয়তেই রয়েছে। ব্যান হওয়ার কোনও খবর এখনও পর্যন্ত জানা যায়নি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla