Gaming Smartphone: লেনোভো লিজিয়ন ওয়াই৯০ গেমিং স্মার্টফোনের ‘রেয়ার’ ডিজাইন প্রকাশ করেছে সংস্থা

লেনোভো লিজিয়ন ফোন ডুয়েল ২ ফোনের মতোই নতুন লেনোভো লিজিয়ন ওয়াই৯০ ফোনেও একটি RGB লাইট দেখা যাবে। লেনোভো সংস্থার লিজিয়ন লোগোর সঙ্গে থাকবে RGB লাইট।

Gaming Smartphone: লেনোভো লিজিয়ন ওয়াই৯০ গেমিং স্মার্টফোনের 'রেয়ার' ডিজাইন প্রকাশ করেছে সংস্থা
লেনোভোর আসন্ন গেমিং স্মার্টফোন। ছবি সৌজন্যে- মাই স্মার্ট প্রাইস।
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jan 09, 2022 | 6:55 PM

লেনোভো সংস্থা তাদের নতুন গেমিং স্মার্টফোন লেনোভ লিজিয়ন ওয়াই৯০ (Lenovo Legion Y90) লঞ্চ করতে চলেছে। আসন্ন এই স্মার্টফোন রেয়ার ডিজাইন অর্থাৎ ফোনের পিছনের অংশে ডিজাইন প্রকাশ পেয়েছে। কয়েক সপ্তাহ আগেই চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট উইবোতে লেনোভো তাদের আসন্ন গেমিং স্মার্টফোন আসার কথা জানিয়েছিল। সেখানে এই ফোনের বেশ কিছু সম্ভাব্য স্পেসিফিকেশনের কথাও বলা হয়েছিল। সেখানে বলা হয়েছিল লেনোভো লিজিয়ন ওয়াই৯০ গেমিং স্মার্টফোনে একটি ৬.৯২ ইঞ্চির ই৪ অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে। এখনও পর্যন্ত এই গেমিং স্মার্টফোন লঞ্চের দিনক্ষণ ঘোষণা করেনি লেনোভো সংস্থা।

উইবোর সাইটে লেনোভো একটি টিজার ভিডিয়ো প্রকাশ করেছে। সেখানেই লেনোভো লিজিয়ন ওয়াই৯০ ফোনের পিছনের অংশের ডিজাইন দেখা গিয়েছে। বিভিন্ন দিক থেকে এই ফোনের পিছনের অংশের ডিজাইন ছবিতে প্রকাশ করা হয়েছে। যেসমস্ত ছবি প্রকাশ্যে এসেছে তা দেখে বিশেষজ্ঞদের একাংশ বলছেন, লেনোভোর আসন্ন লিজিয়ন ওয়াই৯০ ফোনের সঙ্গে লেনোভো লিজিয়ন ফোন ডুয়েল ২ মডেলের অনেক মিল রয়েছে। ২০২১ সালে অর্থাৎ গত বছর লঞ্চ হয়েছিল লেনোভো লিজিয়ন ফোন ডুয়েল ২। অন্যদিকে উইবোর সাইটে প্রকাশিত টিজার ভিডিয়োতে দেখা গিয়েছে লেনোভোর আসন্ন গেমিং ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ থাকতে চলেছে।

আগের লেনোভো লিজিয়ন ফোন ডুয়েল ২ ফোনের মতোই নতুন লেনোভো লিজিয়ন ওয়াই৯০ ফোনেও একটি RGB লাইট দেখা যাবে। লেনোভো সংস্থার লিজিয়ন লোগোর সঙ্গে থাকবে RGB লাইট। এই ফোনে একটি ফ্ল্যাট ডিসপ্লে থাকতে চলেছে। ডিসপ্লের উপরে ডানদিকের কোণে থাকবে সেলফি ক্যামেরা সেনসর। জানা গিয়েছে, লেনোভোর আসন্ন গেমিং ফোনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে থাকবে।

এই গেমিং ফোন ছাড়াও লেনোভো একটি গেমিং ট্যাবলেটও লঞ্চ করতে চলেছে। জানা গিয়েছে, লেনোভো সংস্থার এই নতুন গেমিং ট্যাবের নাম লেনোভো লিজিয়ন ওয়াই৭০০। মূলত মোবাইল গেমারদের কথা মাথায় রেখেই এই গেমিং ট্যাব নির্মাণ করেছে লেনোভো সংস্থা। কারণ যাঁরা মোবাইলে গেম খেলেন, তাঁরা সবসময়েই চান স্ক্রিন সাইজ যাতে একটু বড় হয়। আর এই ট্যাবে বড় স্ক্রিনে আরাম করে গেম খেলার দুর্দান্ত অভিজ্ঞতা পাবেন গেমাররা। তাই জেনারেশন ওয়াইয়ের কথা ভেবেই নতুন গেমিং ট্যাব লঞ্চ করতে চলেছে লেনোভো সংস্থা। কারণ সবসময় গেমিং ল্যাপটপ কেনা সকলের পক্ষের সম্ভব হয় না। প্রসঙ্গত উল্লেখ্য, গেমিং ল্যাপটপ বা পিসি- র দাম যথেষ্টই বেশি। তাই সেই নিরিখে দেখতে গেলে গেমিং ট্যাব বেশ ভাল ডিভাইস। মোবাইলের থেকে ভাল গেমিং এক্সপিরিয়েন্স পাওয়া যাবে এই গেমিং ট্যাবে।

লেনোভো সংস্থা অবশ্য জানায়নি যে তারা কবে এই গেমিং ট্যাব লঞ্চ করবে। অর্থাৎ নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়নি। এমনকি এই গেমিং ট্যাবের সম্ভাব্য স্পেসিফিকেশনের ব্যাপারেও বিশেষ কিছু জানা যায়নি। শুধু শোনা গিয়েছে লেনোভো লিজিয়ন ওয়াই৭০০ গেমিং ট্যাবে ৮.৮ ইঞ্চির ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হাই হবে বলে শোনা গিয়েছে। হাই রেসোলিউশনের স্ক্রিন থাকবে এই গেমিং ট্যাবে। এই গেমিং ট্যাবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- PUBG New State January Update: বছরের প্রথম বড় আপডেট পাচ্ছে পাবজি নিউ স্টেট, গেম মোড, অস্ত্রশস্ত্রে কী কী পরিবর্তন, দেখে নিন

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla