Netflix Cloud Gaming: Google বন্ধ করার কয়েক দিনের মধ্যেই ক্লাউড গেমিং প্ল্যাটফর্ম নিয়ে আসার ঘোষণা করল Netflix

Netflix Latest News: অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম Netflix তার ক্লাউড গেমিং প্ল্যাটফর্ম নিয়ে আসছে। OTT জায়ান্ট গেমসের ভাইস-প্রেসিডেন্ট মাইক ভার্দু টেকক্রাঞ্চ ডিসরাপ্ট কনফারেন্সে এই ঘোষণা করেছেন।

Netflix Cloud Gaming: Google বন্ধ করার কয়েক দিনের মধ্যেই ক্লাউড গেমিং প্ল্যাটফর্ম নিয়ে আসার ঘোষণা করল Netflix
এবার ক্লাউড গেমিং নিয়ে আসরে নেটফ্লিক্স। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2022 | 11:16 PM

অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম Netflix তার ক্লাউড গেমিং প্ল্যাটফর্ম নিয়ে আসছে। স্ট্রেঞ্জার থিংস: 1984, স্ট্রেঞ্জার থিংস 3: দ্য গেম এবং অন্যান্য জনপ্রিয় শিরোনাম সমন্বিত মোবাইল গেম লাইনআপ চালু করার প্রায় এক বছর পর ক্লাউড গেমিং নিয়ে আসার পরিকল্পনা করছে সংস্থাটি।

OTT জায়ান্ট গেমসের ভাইস-প্রেসিডেন্ট মাইক ভার্দু টেকক্রাঞ্চ ডিসরাপ্ট কনফারেন্সে এই ঘোষণা করেছেন। দ্য ভার্জের প্রতিবেদনে বলা হয়েছে, নেটফ্লিক্স ক্লাউডে প্লেয়ারদের গেম খেলতে সক্ষম করতে ডেটা স্ট্রিমিংয়ে তার দক্ষতা ব্যবহার করতে চাইছে স্ট্রিমিং প্ল্যাটফর্মটি।

সংস্থাটি টিভি এবং পিসিতে গ্রাহকদের কাছে পৌঁছানোর জন্য ক্লাউড গেমিং অফারটি গুরুত্ব সহকারে অন্বেষণ করছে বলে জানালেন ভার্দু। সঙ্গে আরও যোগ করে বললেন, স্ট্রিমিং প্ল্যাটফর্মটি মোবাইল গেমগুলির মতোই এর সঙ্গে যোগাযোগ করবে। আর এই ঘোষণাও এমনই একটি দিনে করা হয়েছে, যখন নেটফ্লিক্স ঘোষণা করেছে যে তাদের বিকাশাধীন আরও 55টি গেম রয়েছে।

সম্প্রতি, সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল তার ক্লাউড গেমিং প্ল্যাটফর্ম স্ট্যাডিয়া বন্ধ করে দিয়েছে। চালু করার তিন বছর পর এই সিদ্ধান্ত নিতে একপ্রকার বাধ্য হয়েছে গুগল। একটি ব্লগ পোস্টে সংস্থাটি বলছে, পরিষেবাটি বন্ধ করতে বাধ্য হয়েছে কারণ এটি প্রত্যাশা অনুযায়ী ট্র্যাকশন পায়নি। পাশাপাশি গুগল ইতিমধ্যে গত বছর অভ্যন্তরীণ গেম ডেভেলপমেন্টও বন্ধ করে দিয়েছে।

গুগল বলেছিল, গেমগুলি তাদের স্ট্যাডিয়া লাইব্রেরিতে 18 জানুয়ারি পর্যন্ত উপলব্ধ থাকবে এবং গেমাররা ততদিন পর্যন্তই খেলতে পারবেন। সংস্থাটি আরও স্পষ্ট করেছে যে, গেমটিতে করা সমস্ত অগ্রগতি নষ্ট হয়ে যাবে। কারণ, গুগল প্ল্যাটফর্মে উপলব্ধ বেশিরভাগ গেম ক্রস-প্রগ্রেস প্লে সমর্থন করে না।

গুগল যেখানে ব্যর্থ হয়েছে নেটফ্লিক্স সেখানে সফল হওয়ার ব্যাপারে আশাবাদী। ভার্দু বলছিলেন যে, ক্লাউড গেমটি নেটফ্লিক্সের ব্যবসায়িক মডেলের একটি মূল্য সংযোজন হবে। তিনি আরও বলেন, স্ট্রিমিং জায়ান্ট ব্যবহারকারীদের কনসোল প্রতিস্থাপন হিসেবে এটিতে সদস্যতা নিতে বলছে না।

স্ট্রিমিং জায়ান্টের ভিপি-গেমস ঘোষণা করেছেন, কোম্পানিটি ক্যালিফোর্নিয়ায় প্রাক্তন অ্যাক্টিভিশন ব্লিজার্ড এক্সিকিউটিভ প্রযোজকের নেতৃত্বে একটি নতুন গেমিং স্টুডিও খুলছে।