PlayStation Plus April 2022: এপ্রিল মাসে প্লেস্টেশন প্লাস সাবস্ক্রাইবাররা বিনামূল্যে তিনটি গেম খেলতে পারবেন, দেখে নিন তালিকা

PS Plus Free Games: এপ্রিল মাসে প্লেস্টেশন প্লাস সাবস্ক্রাইবাররা যে তিনটি গেম বিনামূল্যে খেলতে পারবেন, সেগুলি হল, হুড: আউটলজ় অ্যান্ড লেজেন্ডস, স্পঞ্জ বব স্কোয়্যারপ্যান্টস: ব্যাটল ফর বিকিনি বটম - রিহাইড্রেটেড এবং স্লে দ্য স্পায়ার।

PlayStation Plus April 2022: এপ্রিল মাসে প্লেস্টেশন প্লাস সাবস্ক্রাইবাররা বিনামূল্যে তিনটি গেম খেলতে পারবেন, দেখে নিন তালিকা
প্লেস্টেশন প্লাস ফ্রি গেমস।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Mar 31, 2022 | 11:47 PM

এপ্রিল মাসের জন্য প্লেস্টেশন প্লাস ফ্রি গেমসের (PlayStation Plus Free Games) তালিকা প্রকাশিত হল। নতুন মাসে গেমাররা সম্পূর্ণ বিনামূল্যে মোট তিনটি টাইটেল খেলতে পারবেন আর সেগুলি তাদেরই সাবস্ক্রিপশনের (Subscription) অঙ্গ। এই তিনটি টাইটেলই উপলব্ধ হতে চলেছে প্লেস্টেশন ফোর প্লেয়ারদের জন্য। এছাড়াও এই তিনটি টাইটেলের মধ্যে একটি প্লেস্টেশন ফাইভ-এর জন্য উপলব্ধ করা হয়েছে। ৫ এপ্রিল থেকে গেমাররা এই তিনটি পিএস প্লাস টাইটেল ডাউনলোড করতে পারবেন। সেই গেমগুলি হল – হুড: আউটলজ় অ্যান্ড লেজেন্ডস, স্পঞ্জ বব স্কোয়্যারপ্যান্টস: ব্যাটল ফর বিকিনি বটম – রিহাইড্রেটেড এবং স্লে দ্য স্পায়ার।

সনি-র তরফ থেকে প্লেস্টেশন প্লাসের এই তিনটি টাইটেলের বিনামূল্যের উপলব্ধতা সম্পর্কে একটি ব্লগপোস্টের মাধ্যমে জানানো হয়েছে। ২ মে পর্যন্ত গেমগুলি ডাউনলোড করা যাবে বলে আরও জানিয়েছে সনি। এর পাশাপাশি প্লেয়ারদের কাছে অপশন থাকছে, আর্ক: সারভাইভাল ইভলভড অ্যাড করার, টিম সনিক রেসিং, ঘোস্টরানার (কেবল মাত্র পিএসফাইভ ভার্সন) এবং ঘোস্ট অফ সুশিমা: লেজেন্ডস গেম লাইব্রেরিতে অ্যাড করে নেওয়ার, যা ৪ এপ্রিল পর্যন্তই করা যাবে। এদিকে পিএস প্লাস কালেকশন থেকে ১১ মে বেরিয়ে যেতে চলেছে আবার পার্সোনা ফাইভ।

এদিকে আবার গতকালই সাবস্ক্রাইবারদের জন্য বড় ঘোষণা করেছে সনি। প্লেস্টেশন প্লাসের সাবস্ক্রিপশন প্ল্যানগুলি ঢেলে সাজিয়েছে সংস্থাটি। এর আগে প্লেস্টেশন প্লাস এমন একটি পরিষেবা হিসেবে ব্যবহৃত হত, যাতে কেবল মাত্র প্লেস্টেশন প্লেয়াররাই অনলাইনে খেলার অনুমতি পেতেন। সেই সঙ্গেই ব্যবহারকারীর লাইব্রেরিতে কমপক্ষে দুটি গেম যুক্ত করার অতিরিক্ত সুবিধাও পেয়ে যেতেন। এবার সাবস্ক্রিপশনটি একটি বিস্তৃত গেম লাইব্রেরির পাশাপাশি ক্লাউড গেমিং ফিচার্স অন্তর্ভুক্ত করে তিনটি স্তরে বিভক্ত করা হয়েছে। পিএস প্লাস বা প্লেস্টেশন প্লাসের এবার থেকে তিনটি টায়ার থাকছে – পিএস প্লাস প্রিমিয়াম, পিএস প্লাস এক্সট্রা এবং পিএস প্লাস এসেনশিয়াল।

এদের মধ্যে পিএস প্লাস এসেনশিয়াল আগের পিএস প্লাস সাবস্ক্রিপশনের মতো একই বেনিফিটস অফার করতে চলেছে। সেই তালিকায় থাকছে দুটি মাসিক ডাউনলোডেবল গেমস, এক্সক্লুসিভ ডিসকাউন্টস, সেভড গেমসের জন্য ক্লাউড স্টোরেজ এবং সেই সঙ্গেই অনলাইন মাল্টিপ্লেয়ার অ্যাকসেসও।

এসেনশিয়াল টায়ারে যা যা ছিল, তার সবই থাকছে এই পিএস প্লাস এক্সট্রাতেও। তবে অতিরিক্ত সংযোজন হিসেবে থাকছে, এমনই চমৎকার ক্যাটেলগ যাতে ৪০০ পিএস৫ গেমস খেলা যেতে পারে। পিএস স্টুডিও-র এই সুবিস্তৃত তালিকার মধ্যে এমন কিছু গেমও রয়েছে, যেগুলি প্লেয়াররা ডাউনলোড করেও খেলতে পারবেন।

তার ঠিক পরের অর্থাৎ সর্বশেষ প্ল্যানটি হল টপ অফ দ্য লাইন সাবস্ক্রিপশন প্ল্যান অর্থাৎ পিএস প্লাস প্রিমিয়াম। এর মধ্যে আবার এসেশিয়াল এবং এক্সট্রার সব অফার থাকছে। তার সঙ্গে আবার এই প্ল্যানে জুড়ে দেওয়া হয়েছে অতিরিক্ত আরও ৩৪০টি গেম, যার মধ্যে রয়েছে পিএস৩ টাইটেল। এটি ক্লাউড স্ট্রিমিংয়ের মাধ্যমে খেলার যোগ্য এবং সেই সঙ্গেই এটি জনপ্রিয় প্লেস্টেশন ১, প্লেস্টেশন ২ এবং পিএসপি টাইটেলের ক্যাটেলগও।

আরও পড়ুন: খেলা জমে গেল! এক্সবক্স গেমস পাসের দেখাদেখি প্লেস্টেশন প্লাস সাবস্ক্রিপশন প্ল্যান ঢেলে সাজাল সনি

আরও পড়ুন: নেটফ্লিক্সের গেমের তালিকায় নতুন সংযোজন তিনটি ভিডিয়ো গেমের, দেখে নিন সেগুলি কী কী

আরও পড়ুন: স্মার্টফোন থেকে খেলার জন্য সেরা ৫ রেসিং গেম, মিলবে দুরন্ত অভিজ্ঞতা!

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla