Best Racing Games For Mobile: স্মার্টফোন থেকে খেলার জন্য সেরা ৫ রেসিং গেম, মিলবে দুরন্ত অভিজ্ঞতা!

Racing Games Android, iOS: মোবাইল থেকে খেলার জন্য এই মুহূর্তের সেরা ৫ রেসিং গেম সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন।

Best Racing Games For Mobile: স্মার্টফোন থেকে খেলার জন্য সেরা ৫ রেসিং গেম, মিলবে দুরন্ত অভিজ্ঞতা!
প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Mar 27, 2022 | 10:20 PM

মোবাইল গেমিং (Gaming) শুরুর লগ্ন থেকেই অত্যন্ত জনপ্রিয় হয়েছে রেসিং গেম (Racing Games)। মুহূর্তে প্রতিপক্ষকে টপকে যাওয়ার নেশা যেন রেসিং গেমকে আরও জনপ্রিয় করে তুলেছে। তবে স্মার্টফোন থেকে একটা ভাল গ্রাফিক্সের রেসিং গেম খেলতে প্রয়োজন একটু বেশি মাত্রার র‌্যাম ও স্টোরেজ। যার সাহায্যে বাধা বিঘ্নতাহীন গেমিংয়ের অভিজ্ঞতা সঞ্চয় করতে পারেন গেমাররা। সেই সঙ্গেই আবার হালফিলের মোবাইল রেসিং গেমগুলি দুরন্ত গ্রাফিক্স, সেরার সেরা সাউন্ড ডিজ়াইন ও সেই সঙ্গেই জ্বলন্ত টায়ারের অনূভূতি যেন গেমারদের কাছে আরও আকৃষ্ট করে তুলেছে। অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইস থেকে খেলা যেতে পারে এমনই কয়েকটি মোবাইল রেসিং গেম সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

অ্যাসফল্ট ৯: লেজেন্ডস

গেমসলফ্টস-এর অ্যালফল্ট সিরিজ়ের এই গেমটি রেসিং মোবাইল গেম জগৎে বেঞ্চমার্ক সৃষ্টি করেছে। ফোর্জ়া হরাইজ়ন টাইটেলের মতো একই ফিল দিতে পারবে এই গেমটি। সুপারফাস্ট লাইসেন্সড ভেহিকলস যেমন ফেরারি, পোর্শে, ল্যাম্বরঘিনির মতো গাড়ি নিয়ে এই গেমে রেসিং করতে পারবেন প্লেয়াররা। অটো এবং ম্যানুয়াল দুই রেসিং কন্ট্রোলেই গেমটি খেলা যাবে। রয়েছে কেরিয়ার মোড, যাতে মোট ৬০টি সিজডন উপলব্ধ হতে চলেছে।

মারিও কার্ট ট্যুর

এই গেমে আপনাকে ৫০ শতাংশই এআই বোটের সঙ্গে প্রতিযোগিতা করতে হবে। তবে মারিও কার্ট অভিজ্ঞতা সঞ্চয় করার জন্য এর থেকে ভাল বিকল্প আর কিছু নেই। মারিও কার্ট ট্যুরে নিনটেন্ডো ক্লাসিক ট্র্যাক নতুন করে ঢেলে সাজিয়েছে, যাতে মোবাইল হার্ডওয়্যারের সঙ্গে তা সামঞ্জস্যপূর্ণ হয়। মারিও ইউনিভার্স ক্যারেক্টারগুলির একটি বড় সংখ্যক উপলব্ধ করা হয়েছে গেমটিতে। রস্টারও বেশ বড়ই থাকছে।

গ্রিড: অটোস্পোর্ট

এই গেমের ডেভেলপার কোডমাস্টার যেন গ্রিড: অটোস্পোর্টের জন্য প্রথাগত রেসিং এলিমেন্ট ফিরিয়ে এনেছে, যেমন ম্যানুয়াল হ্যান্ডলিং। অনলাইন মাল্টিপ্লেয়ার থেকে অফলাইন কেরিয়ার মোড-সহ একটা বিস্তৃত লেভেলের রেঞ্জে প্লেয়াররা প্রতিযোগিতা করতে পারবেন। ১০০টি গাড়ি ও সার্কিটের মধ্যে প্রতিযোগিতা হবে। দুর্গম রাস্তায় কী ভাবে গাড়ি চালানো যেতে পারে, তা নিয়েই মূলত গেমটি।

সিএসআর রেসিং টু

ওয়ানভিওয়ান রেসিংয়ের রোমাঞ্চকর অভিজ্ঞতা নেওয়া যাবে এই সিএসআর রেসিং টু গেমে। ম্যাকলারেন থেকে শুরু করে ফেরারি পর্যন্ত মোট ২০০টি টপ অফ দ্য লাইন গাড়ি নিয়ে প্লেয়াররা এই গেম খেলতে পারবেন। ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ফ্রাঞ্চাইজ়ির এই ড্র্যাগ রেসিং গেমে আপনি অনলাইনে অন্যান্য টিমের সঙ্গেও মিলে খেলতে পারবেন, যাতে এলিট ড্রাইভারদের একটা ক্রিউ তৈরি করে নেওয়া যেতে পারে। এর ফলে প্রতিযোগীদের সঙ্গে খেলাটা আরও সহজতর হবে এবং আপনার পয়েন্ট সংগ্রহ করাও হবে খুব সহজ।

গ্র্যান্ড প্রিক্স স্টোরি

রেসিং গেমের জন্য গ্র্যান্ড প্রিক্স স্টোরি যদি ম্যানেজার মোডে চলে যায়, তাহলে কেমন হবে একবার ভেবে দেখুন। এই গেমে আপনার জয়ের কারিগর হতে পারে কিউট এবং পিক্সেলেটেড ড্রাইভাররা। মোবাইল প্ল্যাটফর্ম যাতে আপনাকে বোকা বানাতে না পারে, তাই এই গেমে রয়েছে ইন-ডেপথ কোচিং সিস্টেম। এর সাহায্যে আপনি একটি রিল্যাক্সিং হ্যান্ডস-অফ অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন। ড্রাইভারদের ট্রেন করলে এবং স্পনসর জোগাড় করলে এবং তার সঙ্গেই আবার ভেহিকল আপগ্রেডেশনও করলে আপনার জন্য ভবিষ্যতে বড় সুযোগ তৈরি করে দিতে পারে এই গেম।

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ডে এবার ল্যাম্বরঘিনি গাড়ি চড়তে পারবেন প্লেয়াররা, সঙ্গে আরও আটটি স্কিন অ্যাকসেসের সুযোগ

আরও পড়ুন: ব্লকচেন-ভিত্তিক গেম নিয়ে আসতে সোলানা ল্যাবের সঙ্গে গাঁটছড়া বাঁধল বিজিএমআই ডেভেলপার ক্রাফ্টন

আরও পড়ুন: জনপ্রিয় ই-স্পোর্টস স্ট্রিমার পায়েল ধারের কণ্ঠস্বরে এবার বিজিএমআই খেলতে পারবেন গেমাররা!

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla