Krafton: ব্লকচেন-ভিত্তিক গেম নিয়ে আসতে সোলানা ল্যাবের সঙ্গে গাঁটছড়া বাঁধল বিজিএমআই ডেভেলপার ক্রাফ্টন

Blockchain Based Games: প্লেয়ারদের ব্লকচেন ভিত্তিক গেমের মজা দিতে Solana Labs-এর সঙ্গে চুক্তিবদ্ধ হল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ডেভেলপার Krafton।

Krafton: ব্লকচেন-ভিত্তিক গেম নিয়ে আসতে সোলানা ল্যাবের সঙ্গে গাঁটছড়া বাঁধল বিজিএমআই ডেভেলপার ক্রাফ্টন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2022 | 4:08 PM

ভক্তদের জন্য ব্লকচেন-ভিত্তিক গেম (Blockchain Based Games) নিয়ে আসতে চলেছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার পাবলিশার সংস্থা ক্রাফ্টন (Krafton)। বুধবার এই সংস্থাটি সোলানা ল্যাবসের (Solana Labs) সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। এই সোলানা ল্যাব হল একটি বিকেন্দ্রীভূত ব্লকচেন যা বিটকয়েন, ইথেরিয়াম বা অন্য কোন ব্লকচেনের চেয়ে অনেক বেশি কার্যকর। আর এই চুক্তির ভিত্তিতেই মনে করা হচ্ছে যে, ক্রাফ্টনের ব্লকচেন ভিত্তিক গেমস এখন শুধুই সময়ের অপেক্ষা।

সোলানা ব্লকচেন নেটওয়ার্কে একটি লেনদেন দুটি গুগল সার্চের থেকে কম শক্তি খরচ করে। পাশাপাশি আপনার ফোন চার্জ করার চেয়ে অন্তত ২৪ গুণ কম শক্তি খরচ করে। সোলানা ফাউন্ডেশনের একটি প্রতিবেদন থেকে এমনই তথ্য জানা গিয়েছে। আনাতোলি ইয়াকোভেনকো দ্বারা প্রতিষ্ঠিত সোলানা ব্লকচেন লেজারের মাধ্যমে একটি বিকেন্দ্রীকৃত কম্পিউটার নেটওয়ার্কে কাজ করে। কোম্পানির তরফে দাবি করা হচ্ছে, এটি বিশ্বের দ্রুততম ব্লকচেন এবং প্রতি সেকেন্ডে ৬৫,০০০ লেনদেন যাচাই করার ক্ষমতা রয়েছে প্রতি সেকেন্ডে এক পয়সারও কম খরচে মিলতে পারে।

ক্রাফ্টন-এর ওয়েব ৩.০ রাউন্ডটেবলের প্রধান হিয়ুংচুল পার্ক দাবি করছেন, “আমরা আমাদের ওয়েব ৩.০ ইকোসিস্টেম প্রতিষ্ঠার দিকে এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে সোলানা ল্যাবসের মতো ব্লকচেন কোম্পানিগুলির সঙ্গেও ঘনিষ্ঠ ভাবে কাজ করার উপায়গুলি ক্রমাগত চাক্ষুষ করতে পারব এবং ভবিষ্যতে এই ক্ষেত্রে আরও বড় অবদানের ছাপ রাখতে পারব।”

তিনি আরও যোগ করে বললেন, “উচ্চ গতি এবং কম খরচে অনবদ্য শক্তির সেরা গ্লোবাল হাই-পারফর্ম্যান্স ব্লকচেনগুলির মধ্যে একটি হিসাবে সোলানা, ওয়েব ৩.০ ইকোসিস্টেম এবং এর প্রযুক্তিগুলির সেরা প্রতিনিধিত্ব করে। এই সহযোগিতার মাধ্যমে ক্রাফ্টন, ব্লকচেন-ভিত্তিক অভিজ্ঞতায় তার বিনিয়োগ এবং আউটপুটকে ত্বরান্বিত করার জন্য প্রয়োজনীয় অন্তর্দৃষ্টি অর্জন করবে বলেই আমাদের ধারণা।”

একটি প্রেস রিলিজ অনুসারে, ক্রাফ্টন এবং সোলানা ল্যাবস ব্লকচেন এবং এনএফটি-ভিত্তিক গেম এবং পরিষেবাগুলির বিকাশ ও পরিচালনার জন্য একটি দীর্ঘমেয়াদী সহযোগিতামূলক সম্পর্ক গড়ে তুলতে প্রস্তুত। দুটি কোম্পানি ব্লকচেন গেমস এবং বিভিন্ন ব্লকচেইন প্রযুক্তির বিপণন ও ডিজাইনে সহযোগিতা করবে। পাশাপাশি বিনিয়োগের সুযোগে যৌথ ভাবে সহযোগিতাও করবে।

সোলানা ল্যাবসের গেমস বিজনেস ডেভেলপমেন্টের প্রধান জনি লি বলেছেন, “আমরা গেমাররা ক্রমবর্ধমান ভাবে অন-চেন গেমগুলি খোঁজার চেষ্টা করে যাচ্ছি এবং গেমিং সংস্থাগুলি, যারা এই চাহিদা দ্রুত সাড়া দিতে পারে, তারা চলমান সাফল্যের জন্য নিজেদেরকে ভাল ভাবে সেটও করতে পারবে।”

গত মাসে ক্রাফ্টন ঘোষণা করেছে যে, তারা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া থেকে অর্জিত গেম ডেভেলপমেন্ট ক্ষমতা এবং অপারেশন অভিজ্ঞতার ভিত্তিতে ওয়েব ৩.০ এবং এনএফটি ব্যবসায় প্রবেশ করবে। তারপর থেকে কোম্পানিটি সিউল অকশন ব্লু, এক্সএক্স ব্লু এবং ন্যাভার জ়েড (জ়েপেটো)-সহ এনএফটি, মেটাভার্স এবং ব্লকচেনের সঙ্গে সম্পর্কিত অন্যান্য ক্ষেত্রের অংশীদারদের সঙ্গে বিনিয়োগ এবং সহযোগিতা করারও ঘোষণা করেছে।

আরও পড়ুন: জনপ্রিয় ই-স্পোর্টস স্ট্রিমার পায়েল ধারের কণ্ঠস্বরে এবার বিজিএমআই খেলতে পারবেন গেমাররা!

আরও পড়ুন: ভারতের ক্রিয়েটরদের স্মার্টফোন গেমস মডিফাই করতে দিতে নতুন দুই প্ল্যাটফর্ম নিয়ে এল ব্লুস্ট্যাকস

আরও পড়ুন: এক ধাক্কায় অনেকটাই সস্তা হল এক্সবক্স গেম পাস সাবস্ক্রিপশনের সমস্ত প্ল্যান, ১ এপ্রিল থেকে লাগু নতুন খরচ