BlueStacks New Platform: ভারতের ক্রিয়েটরদের স্মার্টফোন গেমস মডিফাই করতে দিতে নতুন দুই প্ল্যাটফর্ম নিয়ে এল ব্লুস্ট্যাকস

BlueStacks Creator Studio And Creator Hub: মঙ্গলবারই ভারতের গেমারদের জন্য নতুন এই দুই প্ল্যাটফর্ম সঞ্চ করেছে ব্লুস্ট্যাকস। এই নতুন প্ল্যাটফর্ম দুটিতে প্লেয়াররা একাধিক মোবাইল গেমে মডিফিকেশন করতে পারবেন, যা ডেভেলপ করা হয়েছে কোকোজ়, ইউনিটি এবং অবাস্তব ইঞ্জিনের সঙ্গে।

BlueStacks New Platform: ভারতের ক্রিয়েটরদের স্মার্টফোন গেমস মডিফাই করতে দিতে নতুন দুই প্ল্যাটফর্ম নিয়ে এল ব্লুস্ট্যাকস
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2022 | 5:14 PM

পিসি বা পার্সোনাল কম্পিউটারের জন্য জনপ্রিয় অ্যান্ড্রয়েড গেমিং প্ল্যাটফর্ম ব্লুস্ট্যাকস (BlueStacks) নিয়ে এল ক্রিয়েটর স্টুডিও (Creator Studio) এবং ক্রিয়েটর হাব (Creator Hub)। মঙ্গলবারই ভারতের গেমারদের জন্য নতুন এই দুই প্ল্যাটফর্ম সঞ্চ করেছে ব্লুস্ট্যাকস। এই নতুন প্ল্যাটফর্ম দুটিতে প্লেয়াররা একাধিক মোবাইল গেমে মডিফিকেশন করতে পারবেন, যা ডেভেলপ করা হয়েছে কোকোজ়, ইউনিটি এবং অবাস্তব ইঞ্জিনের সঙ্গে। এখানে উপলব্ধ হতে চলেছে বেসিক, মডারেট এবং অ্যাডভান্সড মোডিং লেভেল।

অ্যাপটির বেসিক লেভেল ব্যবহারকারীদের মোড এবং রঙের সঙ্গে অন্বেষণ করতে এবং একটি অন্ধকার থিমে গেমগুলি চেষ্টা করার অনুমতি দেবে। পাশাপাশি এই অ্যাপ ব্যবহারকারীদের মধ্যবর্তী স্তরে ইন-গেম ইভেন্টগুলির লিঙ্কগুলি পরিবর্তন করারও অনুমতি দিতে পারবে। শেষমেশ, অ্যাডভান্সড লেভেল ব্যবহারকারীদের টুডি এবং থ্রিডি টেক্সচারের মধ্যে স্যুইচ করতে সাহায্য করবে। সেই সঙ্গেই আবার গেমগুলির সংশোধিত সংস্করণগুলি ভাগ করার জন্য একটি লিঙ্কও সরবরাহ করা যেতে পারে।

ফার্মটি তার নতুন ক্রিয়েটর স্টুডিও এবং ক্রিয়েটর হাবের মাধ্যমে ৪ বিলিয়ন ব্যবহারকারী এবং ৪.৫ মিলিয়ন নির্মাতাদের কাছে পৌঁছানোর আশা করছে। নতুন দুই প্ল্যাটফর্ম নিয়ে আসার মধ্যে দিয়ে সংস্থাটি বিশ্বাস করে যে, মোবাইল গেমিংয়ের ক্ষেত্রে এই পরিবর্তন আরও নতুন গেম তৈরির জন্য একাধিক সুযোগ উন্মুক্ত করবে। ব্লুস্ট্যাকস ক্রিয়েটর স্টুডিও এবং ক্রিয়েটর হাব নাও ডট জিজি এবং নাও ডট জিজি-র এনএফজি প্ল্যাটফর্ম দ্বারা সমর্থিত। সংস্থার তরফে বলা হচ্ছে,, গারিনা ফ্রি ফায়ার আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হওয়ার পর থেকে এখনও পর্যন্ত সবচেয়ে পরিমার্জিত গেম। এর ‘রানিং ট্রাম্প’ প্রভাবটি এখনও পর্যন্ত সামগ্রিক ভাবে সবচেয়ে বেশি জনপ্রিয়।

ব্লুস্ট্যাকস ও নাও ডট জিজি-র সিইও এবং প্রতিষ্ঠাতা রোজেন শর্মা বলেছেন, “2025 সালের মধ্যে বেশিরভাগ মোবাইল গেমাররা মোডেড গেম খেলতে শুরু করবেন। আপনার প্রিয় গেমার, স্ট্রিমার এবং অনুরাগীদের কাছ থেকে একটি গেম অনুসন্ধান এবং পরিবর্তিত সংস্করণগুলি সন্ধান করার কল্পনা করুন। মোবাইল গেম মোডিংকে বিশ্বব্যাপী অ্যাক্সেসযোগ্য করে তোলার মধ্যে দিয়ে গেমার এবং নির্মাতাদের জন্য অফুরন্ত সম্ভাবনার দ্বার উন্মোচিত হতে পারে। আমরা কী ভাবে মোবাইল গেমিং তৈরি করি, ভাগ করি এবং চিরকালের জন্য অভিজ্ঞতা সঞ্চয় করি তা-ও পরিবর্তন করে।”

অন্য দিকে আবার কোকোজ়-এর প্রযুক্তি পরিচালক হুয়াবিন লিন বলেছেন, “ব্যবহারকারীর দ্বারা তৈরি সামগ্রী যেমন, পরিমার্জিত গেমগুলি আত্মপ্রকাশের বড় রাস্তা তৈরি করতে দিতে পারে এই ধরনের প্ল্যাটফর্ম।”

আরও পড়ুন: ২৪ মার্চ শুরু হতে চলেছে সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫- এর স্ট্যান্ডার্ড এডিশনের প্রি-বুকিং

আরও পড়ুন: এক ধাক্কায় অনেকটাই সস্তা হল এক্সবক্স গেম পাস সাবস্ক্রিপশনের সমস্ত প্ল্যান, ১ এপ্রিল থেকে লাগু নতুন খরচ

আরও পড়ুন: মার্চ মাসের বিশেষ আপডেট নিয়ে এল পাবজি নিউ স্টেট, নতুন সারভাইভার পাস, ম্যাকলারেন গাড়ি-সহ একাধিক ফিচার্স