Pokémon GO Latest Update : গেমারদের অসন্তোষের মুখে ডেভলপার সংস্থা

‘নিয়ানটিক’-এর তরফ থেকে গত জুন মাসে বলা হয় যে আগের প্যান্ডেমিককালীন কিছু ফিচার ফিরিয়ে দেওয়া হবে নতুন আপডেটে। কিন্তু, সে কথা তারা রাখেনি। আর সেই থেকেই অসন্তোষ শুরু হয় গেমারদের মধ্যে।

Pokémon GO Latest Update : গেমারদের অসন্তোষের মুখে ডেভলপার সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 06, 2021 | 5:04 PM

পকিমন গো-এর প্লেয়ার্সরা বেশ অসন্তুষ্ট। এই অসন্তোষের পেছনে রয়েছে কোভিডের হাতছানি। কোভিডের শুরুতে পকিমন গো-এর ডেভলপার ‘নিয়ানটিক’ (Niantic) একটি বিশেষ আপডেট আনে। সেই আপডেট অনুযায়ী, এই গেমের প্লেয়াররা বাইরে না বেরিয়েও পকিমন সংগ্রহ করতে পারত। এই আপডেটে অনেক সুবিধের পাশাপাশি, সামাজিক দূরত্বও বজায় রাখা সম্ভব হয়েছিল।

বেশ কিছু দেশে কোভিড বিধি তুলে নেওয়ার কারণে ‘নিয়ানটিক’ থেকে পকিমন গো-এর এই আপডেটকে সরিয়ে নেওয়া হয়। তাঁদের মতে, যেহেতু বিধি নিষেধ নেই তাই এই গেমের যেটা প্রাথমিক উদ্দেশ্য ছিল সেটা রাখতেই এই সিদ্ধান্ত। তাঁদের দিক থেকে এই বক্তব্য যুক্তিসম্মত মনে হলেও প্লেয়ারদের মতামত আলাদা।

করোনার ডেল্টা ওয়েভ প্রায় আসন্ন এবং বহু দেশে ফের লকডাউনের পন্থা নেওয়া শুরু হয়েছে। এই অবস্থায় যদি পকিমন গো-এর প্লেয়ারদের আবার বাইরে বেরিয়ে পকিমনের সংরহ করতে হয়, তবে সেক্ষেত্রে বেশ কিছু সমস্যা দেখা দেবে। প্রথমত, করোনার সংক্রমণের ভয় থাকছে, দ্বিতীয়ত, বিধি নিষেধ লঙ্ঘন করা। এছাড়াও, সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয়ে উঠবে না।

যদিও, ‘নিয়ানটিক’-এর তরফ থেকে গত জুন মাসে বলা হয় যে আগের প্যান্ডেমিককালীন কিছু ফিচার ফিরিয়ে দেওয়া হবে নতুন আপডেটে। কিন্তু, সে কথা তারা রাখেনি। আর সেই থেকেই অসন্তোষ শুরু হয় গেমারদের মধ্যে। পুরনো আপডেটের দাবিতে চলছে রীতিমত ট্যুইটবাণ।