PUBG Mobile Lite: পাবজি মোবাইল লাইটের লেটেস্ট আপডেটটি কীভাবে আর কোথা থেকে ইন্সটল করতে পারবেন, জেনে নিন…

PUBG মোবাইলের লাইট ভার্সেন ভারতে নিষিদ্ধ হলেও, অজানা সোর্সের অনুমতি দিয়ে এটি চালানো সম্ভব। তবে, সেক্ষেত্রে, ডেভেলোপাররা যদি কখনও থার্ড পার্টি সোর্সকে বন্ধ করার সিদ্ধান্ত নেয়, তবে আপনি আর সেই গেম খেলতে পারবেন না।

PUBG Mobile Lite: পাবজি মোবাইল লাইটের লেটেস্ট আপডেটটি কীভাবে আর কোথা থেকে ইন্সটল করতে পারবেন, জেনে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 08, 2021 | 12:28 PM

PUBG মোবাইলের লাইট ভার্সেন অন্যতম বিখ্যাত ব্যাটল রয়্যাল গেম। এটি শুধুমাত্র অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মেই পাওয়া যায়। প্রায় প্রতি মাসেই, ডেভেলপাররা এই গেমটির আপডেট করে থাকে। কয়েক সপ্তাহ আগে গেমটির ০.২২.০ সংস্করণটি বিশ্বব্যাপী প্রকাশিত হয়েছিল।

PUBG মোবাইল লাইটে বেশ কিছু পরিবর্তন করা হয়েছে। যার মধ্যে রয়েছে অসংখ্য নতুন বন্দুকের স্কিন। ইউজাররা সরাসরি গুগল প্লে স্টোরের মাধ্যমে এই নতুন আপডেটটি পেতে পারেন। এছাড়াও, তারা PUBG মোবাইল লাইটের ০.২২.০ সংস্করণটি ডাউনলোড এবং ইনস্টল করতে APK ফাইলও ব্যবহার করতে পারবেন।

তবে, খেয়াল রাখবেন, যেহেতু PUBG মোবাইল লাইট বর্তমানে ভারতে নিষিদ্ধ তাই, ভারতীয় ইউজারদের তাঁদের ডিভাইসে এটি ডাউনলোড এবং ইনস্টল না করারই পরামর্শ দেওয়া হবে।

PUBG Mobile Lite

এপিকে ফাইলের মাধ্যমে খেলোয়াড়রা কীভাবে PUBG মোবাইল লাইটের ০.২২.০ ইনস্টল করতে পারবেন, তার বিবরণ এখানে দেওয়া হল:

প্রথম ধাপ: যে কোনও ওয়েব ব্রাউজারে, PUBG-এর অফিসিয়াল লাইট ওয়েবসাইটে যেতে হবে।

দ্বিতীয় ধাপ: যখন ইউজাররা ওয়েবসাইটে যান, তখন তাঁদের লেটেস্ট আপডেটের ফাইলটি ডাউনলোড করতে “APK ডাউনলোড” অপশনে ট্যাপ করতে হবে।

তৃতীয় ধাপ: এরপরে, ডাউনলোড হয়ে যাওয়ার পর তাদের ডিভাইসগুলিতে “অজানা উৎস থেকে ইনস্টল করুন” অপশনটিতে সম্মতি প্রদান করতে হবে। একবার হয়ে গেলে, গেমারদের PUBG মোবাইল লাইট-এর APK ইনস্টল হওয়া শুরু হয়ে যাবে।

চতুর্থ ধাপ: গেমাররা ইনস্টলেশনের পরে PUBG মোবাইল লাইটের ০.২২.০ ভার্সেনটি চালু করতে পারে। তারপর, এই নতুন আপডেটটি ব্যবহার করার জন্য তাদের অ্যাকাউন্টের মাধ্যমে সাইন ইন করতে হবে।

APK ফাইলের সাইজ প্রায় ৭১৪ এমবি হবে। তাই, খেলোয়াড়দের অবশ্যই নিশ্চিত করতে হবে যে তাদের গেমের ডাউনলোডের প্রক্রিয়া এগোনোর মতো পর্যাপ্ত স্টোরেজ স্পেস আছে। যদি গেমটি খোলার সময় কোনওরকম সমস্যা হয়, সেক্ষেত্রে খেলোয়াড়দের ফাইলটি পুনরায় ইনস্টল করতে হবে। তা সত্ত্বেও, যদি সমস্যাটি থেকে যায়, ইউজারদের আবার APK ফাইলটি ডাউনলোড করতে হবে। তারপর উল্লিখিত একই ধাপগুলি অনুসরণ করে আবার গেমটিতে সাইন ইন করতে হবে।

PUBG মোবাইলের লাইট ভার্সেন ভারতে নিষিদ্ধ হলেও, অজানা সোর্সের অনুমতি দিয়ে এটি চালানো সম্ভব। তবে, সেক্ষেত্রে, ডেভেলোপাররা যদি কখনও থার্ড পার্টি সোর্সকে বন্ধ করার সিদ্ধান্ত নেয়, তবে আপনি আর সেই গেম খেলতে পারবেন না। আপাতত PUBG-এর তরফ থেকে এমন কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: BlueStacks X: উইন্ডোজ ১১-এ নামিয়ে ফেলুন ব্লুস্ট্যাক্স এক্স আর অ্যান্ড্রয়েডের সমস্ত অ্যাপ, গেম ল্যাপটপে ব্যবহার করুন…

আরও পড়ুন: Xbox Series X: পিএস ৫-এর লঞ্চের ঠিক আগেই মাইক্রোসফটের চমক! বাজারে ফের বিক্রি শুরু এক্সবক্স সিরিজ এক্সের…