BlueStacks X: উইন্ডোজ ১১-এ নামিয়ে ফেলুন ব্লুস্ট্যাক্স এক্স আর অ্যান্ড্রয়েডের সমস্ত অ্যাপ, গেম ল্যাপটপে ব্যবহার করুন…

ব্লুস্ট্যাক্স এক্স শীঘ্রই গুগল ক্রোমের মতো ব্রাউজারে সম্পূর্ণরূপে উপলব্ধ হবে। এটি বর্তমানে অ্যাপস এবং গেমগুলির বিনামূল্যে ক্লাউড স্ট্রিমিং-এর একমাত্র ক্লাউড গেমিং পরিষেবা। পরিষেবাটি বর্তমানে বিটা মোডে রয়েছে।

BlueStacks X: উইন্ডোজ ১১-এ নামিয়ে ফেলুন ব্লুস্ট্যাক্স এক্স আর অ্যান্ড্রয়েডের সমস্ত অ্যাপ, গেম ল্যাপটপে ব্যবহার করুন...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2021 | 2:39 PM

আসন্ন উইন্ডোজ ১১-এর অন্যতম সেরা বৈশিষ্ট্য হল কোন অতিরিক্ত সফটওয়্যার ডাউনলোড না করেই অ্যান্ড্রয়েড অ্যাপগুলো চালানো যাবে। যদিও লঞ্চের সময় অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলির জন্য সেভাবে কোনো এক্সেস নাও থাকতে পারে। তবে, ইউজাররা প্রকৃতপক্ষে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন চালাতে পারে।

এই নতুন আপডেটে তারা কম্পিউটার এবং ল্যাপটপে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া থেকে শুরু করে গেরেনা ফ্রি ফায়ারের মতো গেম খেলতে পারবে। এমন কি, তারা তাদের ক্রোম ব্রাউজারের ভিতরে এই অ্যাপগুলি চালাতেও সক্ষম হবে। এই সমস্ত সুযোগ সুবিধার জন্য ব্লুস্ট্যাকস এক্স-কে ধন্যবাদ। ব্লুস্ট্যাকস অ্যান্ড্রয়েড এমুলেটর তৈরি করেছে যা ল্যাপটপ বা কম্পিউটারে অ্যান্ড্রয়েড অ্যাপগুলো চালাতে সাহায্য করে।

Bluestacks X

ইউজাররা এবার অ্যান্ড্রয়েড অ্যাপগুলি ল্যাপটপ বা কম্পিউটারে চালানোর জন্য একটি পৃথক অ্যাপ্লিকেশন ডাউনলোড এবং ইনস্টল করার পরিবর্তে নতুন ব্লুস্ট্যাকস এক্স পরিষেবাটি নিতে পারবেন। ইউজারদের তাদের ব্রাউজার উইন্ডোতে অ্যান্ড্রয়েড অ্যাপস চালানোর অনুমতি দেওয়ার জন্যই এটি ডিজাইন করা হয়েছে। এক্ষেত্রে এই এমুলেটর একটি ভার্চুয়াল পরিবেশ তৈরি করে যা অ্যান্ড্রয়েড অ্যাপগুলিকে আপনার ব্রাউজারের উইন্ডোতে চালানোর অনুমতি দেয়। ব্লুস্ট্যাকস এক্স এই অ্যাপগুলি চালানোর জন্য ক্লাউড পরিষেবা ব্যবহার করবে। ইউজাররা ব্রাউজার থেকে এগুলো অ্যাক্সেস করতে পারবে। পরিষেবাটি এখনও বিটা ভার্সনে রয়েছে। তাই শুরুর সময়ে  অ্যান্ড্রয়েড গেমের একটি সীমিত সংগ্রহ থাকবে। এখন এমুলেটরে ২০০ টির বেশি গেমের অ্যাক্সেস রয়েছে বলে জানা গেছে।

গেমাররা যারা গুগল স্টেডিয়া ব্যবহার করেছেন তারা এই ধরনের ক্লাউড-ভিত্তিক পরিষেবার সবচেয়ে বড় সুবিধা পেতে পারেন। এমনকি পুরনো কম্পিউটার বা ল্যাপটপের ইউজাররা, যাদের পর্যাপ্ত সিস্টেম রিসোর্স নেই, তারাও ব্রাউজার থেকে অ্যাপ এবং গেম চালাতে পারবে। এর কারণ হল তারা মূলত ইন্টারনেটের মাধ্যমে গেমটি অ্যাক্সেস করবে। গেমের সমস্ত রিসোর্সিং ক্লাউডেই থাকবে। ব্লুস্ট্যাক্স এক্স হাইব্রিড ক্লাউড এবং অ্যামাজনের এডব্লিউএস গ্র্যাভিট্রন সার্ভার ব্যবহার করে।

ব্লুস্ট্যাক্স এক্স শীঘ্রই গুগল ক্রোমের মতো ব্রাউজারে সম্পূর্ণরূপে উপলব্ধ হবে। এটি বর্তমানে অ্যাপস এবং গেমগুলির বিনামূল্যে ক্লাউড স্ট্রিমিং-এর একমাত্র ক্লাউড গেমিং পরিষেবা। পরিষেবাটি বর্তমানে বিটা মোডে রয়েছে। এতে আপাতত কয়েকটি নির্দিষ্ট গেমই লোড করা হয়েছে। যার মধ্যে রয়েছে রেইড: শ্যাডো লেজেন্ডস, ডিজনি সোর্সারস এরিনা এবং লর্ডস মোবাইল: কিংডম ওয়ারস।

আরও পড়ুন: PS5 India October 4 Restock: পিএস৫- এর স্ট্যান্ডার্ড এবং ডিজিটাল ভার্সান কোথায় প্রি-অর্ডার করবেন?

আরও পড়ুন: Xbox Series X: পিএস ৫-এর লঞ্চের ঠিক আগেই মাইক্রোসফটের চমক! বাজারে ফের বিক্রি শুরু এক্সবক্স সিরিজ এক্সের…

আরও পড়ুন: Konami E Football 2022: কোনামির নতুন ভার্চুয়াল ফুটবল গেম ঘিরে শুরু সমালোচনা, ইন্টারনেট জুড়ে খোরাকের জোয়ার…