পাবজির মতোই নতুন গেম ‘Undawn’, আসতে চলেছে ভারতে

গেমারদের মধ্যে এমনিতেই 'জোম্বি' চরিত্র নিয়ে যথেষ্ট উন্মাদনা রয়েছে। শুধু গেম নয়, সিনেমার পর্দাতেও তাদের জনপ্রিয়তা জেনারেশন ওয়াইয়ের কাছে বেশ ভালই। তাই জোম্বিদের নিয়ে নতুন গেম আসছে শুনে যথেষ্টই উচ্ছ্বসিত গেমপ্রেমীরা।

  • TV9 Bangla
  • Published On - 15:39 PM, 7 Apr 2021
পাবজির মতোই নতুন গেম 'Undawn', আসতে চলেছে ভারতে
ডেস্কটপ কিংবা মোবাইল দু'ক্ষেত্রেই গেম খেলা সম্ভব হবে।

ভারতে কবে ফিরবে পাবজি? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে কী আপনি ক্লান্ত হয়ে পড়েছেন? তাহলে এসব ভাবনাচিন্তা বাদ দিন। কারণ পাবজির মতোই নতুন একটি গেম নাকি আসতে চলেছে ভারতে। শোনা গিয়েছে, এই নতুন গেমের নাম Undawn। পাবজি ব্যাটল রয়্যাল গেমের মতোই এই গেম তৈরি করেছে Lightspeed Quantum Studios। শোনা গিয়েছে, এই গেমে সারভাইভ করবে অর্থাৎ বেঁচে থাকবে জোম্বিরা। post-apocalyptic world- এর উপর ভিত্তি করে তৈরি হয়েছে এই গেম। যেখানে জোম্বিদের হারাতে হবে। এটাই প্লেয়ারদের চ্যালেঞ্জ। জোম্বিদের মেরে খেলায় এগিয়ে গেলেই সাফল্য পাবেন গেমাররা।

Undawn গেমের পুরোটা জুড়েই রয়েছে যুদ্ধ। আর এই যুদ্ধক্ষেত্রের শেষ পর্যন্ত টিকে থাকতে হবে গেমারদের। তবে জয়লাভ করবেন একজন প্লেয়ার। পাবজির ধরণের এই গেমের পাবলিশার সংস্থা Garena। এখানেই এই গেম খুঁজে পাবেন প্লেয়াররা। এই জন্যই গেমের পুরো নাম Garena Undawn। আনরিয়েল ইঞ্জিন ৪ প্ল্যাটফর্মে তৈরি হয়েছে এই গেম। তাই বিভিন্ন ডিভাইসে সাপোর্ট করবে Garena Undawn। তবে আপাতত কেবল অ্যানড্রয়েড ডিভাইসের জন্য পাওয়া যাচ্ছে এই গেম। প্রি-আলফা টেস্টের জন্য চলছে প্রি-রেজিস্ট্রেশন। ইতিমধ্যেই গুগল প্লে স্টোরে এসে গিয়েছে এই গেম। অনুমান করা হচ্ছে, আগামী দিনে আইওএস ভার্সানেও পাওয়া যাবে এই গেম।

আরও পড়ুন- ১৬ লাখের বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করল পাবজি, প্রতারকদের উচিত শিক্ষা দেওয়ার ব্যবস্থায় এমন সিদ্ধান্ত

গেমারদের মধ্যে এমনিতেই ‘জোম্বি’ চরিত্র নিয়ে যথেষ্ট উন্মাদনা রয়েছে। শুধু গেম নয়, সিনেমার পর্দাতেও তাদের জনপ্রিয়তা জেনারেশন ওয়াইয়ের কাছে বেশ ভালই। তাই জোম্বিদের নিয়ে নতুন গেম আসছে শুনে যথেষ্টই উচ্ছ্বসিত গেমপ্রেমীরা। ইতিমধ্যেই রিলিজ হয়েছে গেমের ট্রেলর। সোশ্যাল মিডিয়ায় গেমারদের প্রশংসাও পেয়েছে সেই ট্রেলর। জোম্বিদের সঙ্গে লড়াই করার জন্য এই গেমের মধ্যে অত্যাধুনিক অস্ত্রশস্ত্র, আধুনিক যানবাহনের পরিষেবা পাবেন গেমাররা। ডেস্কটপ কিংবা মোবাইল দু’ক্ষেত্রেই গেম খেলা সম্ভব হবে। অর্থাৎ এটি একটি ক্রস-প্ল্যাটফর্মিং গেম। তবে সোনির প্লেস্টেশন কিংবা এক্সবক্সে এই গেম খেলা যাবে কিনা সে ব্যাপারে এখনও তথ্য জানা যায়নি।