PUBG New State: পাবজি নিউ স্টেট ছাড়িয়ে গেল ১০ মিলিয়নের বেশি ডাউনলোড, নতুন আপডেটে বেশ কিছু বাগ ফিক্স করা হয়েছে…

লঞ্চের মাত্র কয়েক দিনের মধ্যে, পাবজির এই নতুন ব্যাটল রয়্যাল গেমটি গুগল প্লে স্টোরে ১০ মিলিয়নেরও বেশি ডাউনলোডে পৌঁছেছে। কিছুক্ষণের মধ্যেই ২০ মিলিয়নের দোরগোড়াও ছাপিয়ে যাবে বলেই মনে করা হচ্ছে।

PUBG New State: পাবজি নিউ স্টেট ছাড়িয়ে গেল ১০ মিলিয়নের বেশি ডাউনলোড, নতুন আপডেটে বেশ কিছু বাগ ফিক্স করা হয়েছে...
Follow Us:
| Edited By: | Updated on: Nov 14, 2021 | 11:26 AM

পাবজি নিউ স্টেট ভারতে আত্মপ্রকাশ করার পর মাত্র কয়েক দিন কেটেছে। গেমাররা ইতিমধ্যেই গেমের ব্যাপারে বেশ কয়েকটি সমস্যা রিপোর্ট করেছে। লোকেরা সার্ভারের সমস্যা, অ্যাপ ক্র্যাশ এবং মাঝে মাঝে গেমপ্লের সমস্যা দেখা যাচ্ছে বলে জানিয়েছে। বেশ কিছু অ্যান্ড্রয়েড ইউজার এমনকি ব্রিকিং সমস্যা সম্পর্কেও অভিযোগ করেছেন। কোম্পানী টুইটারে ব্রিকিং ইস্যুতে কোনও উত্তর দেয়নি, তবে এটি তার অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য বেশ কয়েকটি বাগ ফিক্স সহ একটি নতুন আপডেট প্রকাশ করেছে।

ক্রাফটন জানিয়েছে নতুন আপডেটটি স্যামসাং গ্যালাক্সি এস৭-এর মতো স্পেক বা ২ জিবি র‍্যামের মডেলের মোবাইল ডিভাইসগুলিতে পর্যাপ্ত পরীক্ষা করা হয়েছে। এবং গেমটির মসৃণ কার্যকারিতা নিশ্চিত করেছি”।

ভালকানে গ্রাফিক্স এপিআই সাময়িকভাবে পোকো সিরিজের ডিভাইসগুলিতে অক্ষম করা হয়েছে। কারণ এক্ষেত্রে একটা সমস্যা দেখা গেছিল। যেখানে গ্রাফিক্স এপিআই-কে ভালকানে সেট করলে গেমটি ক্র্যাশ বা ফ্রিজ হয়ে যাচ্ছে। এছাড়াও, ইনভাইট টু টিম স্ক্রিনে সার্চ ফাংশন সাময়িকভাবে অক্ষম করা হয়েছে।

PUBG New State Bug Fixes

আরও একটি সমস্যা সমাধান করা হয়েছে, যেখানে প্লেয়াররা একটি অ্যাকাউন্ট তৈরি করার পরে সার্ভারের সমস্যা হয়েছিল। আসলে, নিকটতম সার্ভার ফাংশন সিলেক্ট করার ক্ষেত্রে কখনও কখনও একটি নির্দিষ্ট সার্ভারের সুপারিশ করতে বেশ সমস্যার মুখে পড়তে হয়। ফাংশনটি এখন পিং এর উপর ভিত্তি করে প্লেয়ারদের জন্য সবচেয়ে ভাল ভাবে অপ্টিমাইজ করা সার্ভারের সুপারিশ করবে।

স্পেকটেট মোডে একটি সমস্যা সমাধান করা হয়েছে। যেখানে ADS মোডে থাকাকালীন কোনো প্লেয়ারের খেলা শেষ হলে দর্শকের স্ক্রিন জুম করা হবে। এছাড়াও, একটি সমস্যা সমাধান করা হয়েছে। যেখানে কিছু রিয়েলমি সিরিজের ডিভাইসে যে ধরনের সমস্যা হচ্ছিল বা গেমটি যে বারবার ক্র্যাশ করছিল সেই বিষয়ে সমাধান করা সম্ভব হয়েছে। রিয়েলমি ছাড়াও নির্দিষ্ট কিছু ডিভাইসে গেম খেলার সময় ক্র্যাশের কারণ হতে পারে এমন সমস্যার সমাধান করা হয়েছে।

আপডেটটি পেতে, আপনাকে যা করতে হবে তা হল প্লে স্টোরে গিয়ে “PUBG: New State” সার্চ করুন। ১৮৫ এম বি-এর আপডেটটি ডাউনলোড করতে “আপডেট” বোতামে ক্লিক করুন। আপডেট করার সময় আপনি সমস্যার সম্মুখীন হলে, সেটিংস > অ্যাপ্লিকেশন > গুগলি প্লে স্টোর > স্টোরেজ-এই পদ্ধতিতে গিয়ে ক্যাশ ফাইলগুলি মুছে ফেলুন। তারপর আবার আগের পদ্ধতিতে গেমটি আপডেট করার চেষ্টা করুন।

লঞ্চের মাত্র কয়েক দিনের মধ্যে, পাবজির এই নতুন ব্যাটল রয়্যাল গেমটি গুগল প্লে স্টোরে ১০ মিলিয়নেরও বেশি ডাউনলোডে পৌঁছেছে। কিছুক্ষণের মধ্যেই ২০ মিলিয়নের দোরগোড়াও ছাপিয়ে যাবে বলেই মনে করা হচ্ছে। এবার দেখার, এই নতুন আপডেটটি অক্ষুণ্ণ গেমারদের মন ভাল করতে পারে কি না।

আরও পড়ুন- Call of Duty Vanguard: কল অফ ডিউটির নতুন ভ্যানগার্ড গেমের মধ্যে থাকছে ২০টি মাল্টিপ্লেয়িং ম্যাপ আরও অনেক কিছু…

আরও পড়ুন- Silly World Introduces Squid Game: প্রথমবার ভারতীয় মোবাইল গেমিং প্ল্যাটফর্মে আসতে চলেছে স্কুইড গেম, প্রি-রেসজিস্ট্রেশনের ঝড় বয়ে গেল…

আরও পড়ুন- BGMI Lite: নিউ স্টেট নিয়ে যে হাইপ তৈরি হয়েছে তাতেও অনড় থাকছে বিজিএমআই লাইটের দাবি, কী জানালো ক্রাফটন?