Call of Duty Vanguard: কল অফ ডিউটির নতুন ভ্যানগার্ড গেমের মধ্যে থাকছে ২০টি মাল্টিপ্লেয়িং ম্যাপ আরও অনেক কিছু…

ভ্যানগার্ড দ্বিতীয় বিশ্বযুদ্ধের চারটি প্রধান থিয়েটার জুড়ে স্পেশ্যাল ফোর্সের লড়াইয়ের ধরণ অনুসরণ করবে। মাল্টিপ্লেয়ার মোডে ২০ টি মানচিত্র, ১২ টি অপারেটর এবং প্রথম দিনে তিন ডজনের বেশি অস্ত্র রয়েছে।

Call of Duty Vanguard: কল অফ ডিউটির নতুন ভ্যানগার্ড গেমের মধ্যে থাকছে ২০টি মাল্টিপ্লেয়িং ম্যাপ আরও অনেক কিছু...
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2021 | 2:08 PM

অ্যাক্টিভিশন অবশেষে তার উচ্চ-প্রত্যাশিত কল অফ ডিউটি: ভ্যানগার্ড বিশ্বব্যাপী লঞ্চ করেছে। গেমটি একটি স্টোরিলাইন বেসড মোড। প্রথম দিনে ২০ টি মাল্টিপ্লেয়ার মানচিত্র, একটি নতুন জম্বি মোড এবং আরও অনেক কিছু থাকছে এই গেমের মধ্যে। কোম্পানি দাবি করে যে ভ্যানগার্ড ওয়ারজোনের সঙ্গে এখনও খুব গভীর ইন্টিগ্রেশন ফিচার কাজ করছে। যা ২ ডিসেম্বর নতুন ক্যালডেরা মানচিত্র সহ নতুন ওয়ারজোন প্যাসিফিক চালু করবে।

ভ্যানগার্ড দ্বিতীয় বিশ্বযুদ্ধের চারটি প্রধান থিয়েটার জুড়ে স্পেশ্যাল ফোর্সের লড়াইয়ের ধরণ অনুসরণ করবে। মাল্টিপ্লেয়ার মোডে ২০ টি মানচিত্র, ১২ টি অপারেটর এবং প্রথম দিনে তিন ডজনের বেশি অস্ত্র রয়েছে। এইবার, অ্যাক্টিভিশন নতুন মাল্টি-অ্যারেনা সারভাইভাল চ্যাম্পিয়ন হিল মোডের সঙ্গে একটি কমব্যাট পেসিং সিস্টেমও যোগ করেছে।

Call of Duty Vanguard

গেমটিতে ট্রেয়ার্চ দ্বারা তৈরি একটি ফ্র্যাঞ্চাইজের জম্বি ক্রসওভারও রাখা হচ্ছে। এর সঙ্গে, অ্যাক্টিভিশন ডার্ক ইথার স্টোরিলাইনের উপর প্রসারিত হচ্ছে, যা কল অফ ডিউটি: ব্ল্যাক অপস কোল্ড ওয়ার-এ চালু হয়েছিল। কল অফ ডিউটির সিজন ওয়ান: ভ্যানগার্ড-এর জন্য ওয়ারজোন ২ ডিসেম্বর থেকে শুরু হবে। অপারেটর, উইপন এবং ব্যাটল পাসের অগ্রগতি ভ্যানগার্ড, ব্ল্যাক অপস কোল্ড ওয়ার এবং মডার্ন ওয়ারফেয়ার জুড়ে সিঙ্ক্রোনাইজ করা হবে।

গেমটি পরবর্তী প্রজন্ম এবং বর্তমান প্রজন্মের সিস্টেম জুড়ে ক্রস-প্লে সমর্থন করে। কোম্পানী দাবি করে যে ওয়ারজোনে আসা নতুন আপডেটের মধ্যে সবথেকে বেশি পরিমাণ আপডেট এই গেমের মধ্যে রাখা হয়েছে। যার মধ্যে একটি নতুন মানচিত্র, অপারেটর, অস্ত্র এবং বিমানের পাশাপাশি থাকছে ওয়ারজোন প্যাসিফিকের একচেটিয়া অ্যাক্সেস। এমনিই কল অফ ডিউটির জনপ্রিয়তা ছিলই, তার ওপর এত কিছু নতুন আপডেট যে গেমারদের দৃষ্টি আরও আকর্ষণ করবে সেই বিষয়ে কোনও সন্দেহ নেই।

কল অফ ডিউটি: ভ্যানগার্ড এখন প্লে স্টেশন ৫, প্লে স্টেশন ৪, এক্সবক্স সিরিজ এস আর এক্স, এক্সবক্স ওয়ান এবং পিসি-তে বিশ্বব্যাপী উপলব্ধ। পিসিতে স্ট্যান্ডার্ড সংস্করণের জন্য গেমটির দাম ৫৯.৯৯ ডলার (প্রায় ৪,৪৫৮ টাকা) এবং আলটিমেট সংস্করণের জন্য ৯৯.৯৯ ডলার (প্রায় ৭,৪৩১ টাকা)। পিএস ৪-এ, স্ট্যান্ডার্ড সংস্করণের দাম ৩,৯৯৯ টাকা, ক্রস-জেন সংস্করণের দাম ৪,৯৯৯ টাকা এবং আলটিমেট সংস্করণের দাম ৬,৬৯৯ টাকা। গেমটির এক্সবক্স আলটিমেট সংস্করণটির দাম ৬,৬৯৯ টাকা।

আরও পড়ুন: PUBG 14.2 Update: পাবজির নতুন আপডেটে থাকছে একাধিক চমক, এবার বিপদ দেখলেই ছুটে বেড়াবে মুরগি…

আরও পড়ুন: Silly World Introduces Squid Game: প্রথমবার ভারতীয় মোবাইল গেমিং প্ল্যাটফর্মে আসতে চলেছে স্কুইড গেম, প্রি-রেসজিস্ট্রেশনের ঝড় বয়ে গেল…

আরও পড়ুন: Crossover Event: পাবজি মোবাইল গেমে আসতে চলেছে নতুন ক্রসওভার ইভেন্ট নিউ লিগ অফ লেজেন্ডস