PUBG 14.2 Update: পাবজির নতুন আপডেটে থাকছে একাধিক চমক, এবার বিপদ দেখলেই ছুটে বেড়াবে মুরগি…

নতুন পাবজি ১৪.২ আপডেটটি তাইগো মানচিত্রে  মর্টার অস্ত্র আনছে। অস্ত্রটি বিশালাকার প্রজেক্টাইলগুলিকে গুলি করবে যা বড় ক্ষতির বিরুদ্ধে মোকাবিলা করতে সাহায্য করবে।

PUBG 14.2 Update: পাবজির নতুন আপডেটে থাকছে একাধিক চমক, এবার বিপদ দেখলেই ছুটে বেড়াবে মুরগি...
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2021 | 2:58 PM

PUBG-এর তরফ থেকে গেমের ১৪.২ আপডেটের কথা ঘোষণা করা হয়েছে। এই আপডেটে থাকছে নতুন অস্ত্র, গেমপ্লে বৈশিষ্ট্য। মূলত বেশ কিছু বাগ ফিক্স নিয়ে আসছে এই আপডেটটা। এগুলি ছাড়াও, ডেভলপার ডাউন-বাট-নট-আউট (ডিবিএনও) অবস্থা এনেছে। যা এখন নিহত হওয়া গেমারদের বেঁচে থাকার আরেকটি সুযোগ দেবে। পাবজি ১৪.২ আপডেট পিসির জন্য ৩ নভেম্বর এবং কনসোলের জন্য ১১ নভেম্বর থেকে শুরু হবে।

নতুন পাবজি ১৪.২ আপডেটটি তাইগো মানচিত্রে  মর্টার অস্ত্র আনছে। অস্ত্রটি বিশালাকার প্রজেক্টাইলগুলিকে গুলি করবে যা বড় ক্ষতির বিরুদ্ধে মোকাবিলা করতে সাহায্য করবে। মর্টার ব্যবহার করে আক্রমণ করার জন্য গেমারদের তাদের শত্রুদের অবস্থান সঠিকভাবে অনুমান করতে হবে। এই অস্ত্রের নিশানা অব্যর্থ তখনই হবে।  এছাড়াও, গেমটি আরও একটি নতুন অস্ত্র পাবে। এটি হল এম৭৯ যা একটি স্মোক গ্রেনেড লঞ্চার।

মর্টারটি ৭০০ মিটার দূরত্ব পর্যন্ত আক্রমণ করতে পারে। তবে সেট আপ করতে পাঁচ সেকেন্ড সময় পাওয়া যাবে। এছাড়া, খেলা চলাকালীন মর্টার প্রাথমিক অস্ত্রের স্লট গ্রহণ করবে।

PUBG Latest Update

আপডেটটি তাইগো মানচিত্রে বেশ কিছু পরিবর্তন এনেছে। এতে গেমপ্লে অনেকটা সুবিধাজনক হবে আর এতে নতুন করে কোনও সমস্যাও দেখা যাবে না। এই ম্যাপে এবার মুরগি আনা হচ্ছে। মুরগিরা বিপদ বুঝলেই পালিয়ে যেতে শুরু করবে। যার ফলে অন্যান্য গেমাররা আপনার অবস্থান সম্পর্কে জানতে পেরে যাবে। ঘুষি, পায়ের শব্দ, গুলির শব্দ, ইঞ্জিনের শব্দ এবং অন্যান্য প্রাণী মারা যাওয়ার মতো একাধিক ইন-গেম উপাদানের কারণে মুরগিরা ভয় পাবে। আপনি তাদের চারপাশে টিপটো করার চেষ্টা করতে পারেন কিংবা গুলি করেও তাদের শান্ত করতে পারেন।

গেমের আরেকটি সংযোজন হল এর ডিবিএনও সাঁতার। এর সাহায্যে গেমাররা সাঁতার কেটে এক তীর থেকে অন্য তীরে রিভাইভ হওয়ার জন্য না মরে যেতে পারবে। এটি জলে থাকা নক হওয়া খেলোয়াড়দের বেঁচে থাকার সম্ভাবনা বাড়িয়ে তুলতে সাহায্য করবে।

এই নতুন বৈশিষ্ট্যগুলি এবং অস্ত্রগুলি ছাড়াও নতুন আপডেটে ফিল্ড, প্রাসাদ, পর্বত, বাজার এবং শিপইয়ার্ড সহ কাস্টম ম্যাচগুলিতে টিম ডেথম্যাচ প্রিসেটে নতুন তাইগো ম্যাপকেও যুক্ত করা হয়েছে।

আরও পড়ুন- Silly World Introduces Squid Game: প্রথমবার ভারতীয় মোবাইল গেমিং প্ল্যাটফর্মে আসতে চলেছে স্কুইড গেম, প্রি-রেসজিস্ট্রেশনের ঝড় বয়ে গেল…

আরও পড়ুন- Battlegrounds Mobile India: এই গেমের Dune crossover- এ থাকছে সায়েন্স ফিকশন সিনেমার থিমে বিভিন্ন রিওয়ার্ড

আরও পড়ুন- PUBG New State: তারিখ ঘোষণা করল ক্রাফটন, আর কিছুদিনের মধ্যেই আসতে চলেছে বছরের সবথেকে প্রতিক্ষিত গেম!