PUBG New State: তারিখ ঘোষণা করল ক্রাফটন, আর কিছুদিনের মধ্যেই আসতে চলেছে বছরের সবথেকে প্রতিক্ষিত গেম!

ফেব্রুয়ারিতে, ক্রাফটন PUBG নিউ স্টেট গেমটির ঘোষণা করেছিল। গেমটি ভারতে আসবে কি না তা নিয়ে প্রশ্ন উঠেছিল। অবশেষে সমস্ত জল্পনা উড়িয়ে ডেভলপার ক্রাফটনের তরফ থেকে জানানো হয় যে PUBG নিউ স্টেট অন্যান্য দেশের মতো ভারতেও একই দিনে লঞ্চ করা হবে।

PUBG New State: তারিখ ঘোষণা করল ক্রাফটন, আর কিছুদিনের মধ্যেই আসতে চলেছে বছরের সবথেকে প্রতিক্ষিত গেম!
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2021 | 11:29 AM

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া-এর পরে PUBG নিউ স্টেট এই বছরের সবচেয়ে প্রতীক্ষিত ব্যাটেল রয়্যাল গেম হতে চলেছে। গেমাররা বেশ কয়েক মাস ধরে আসন্ন এই গেমের জন্য অপেক্ষা করে আছে। ডেভলপার ক্রাফটন সম্প্রতি গেমটির জন্য অফিসিয়াল PUBG নিউ স্টেট লঞ্চের তারিখ প্রকাশ করেছে। এই ঘোষণা সারা বিশ্বের গেমারদের একটা পরিষ্কার ধারণা দিয়েছে যে গেমটি কখন অ্যান্ড্রয়েড এবং iOS-এ ডাউনলোডের জন্য উপলব্ধ হবে। আগের মতোই, PUBG নিউ স্টেট খেলোয়াড়দের যুদ্ধের ময়দানে নামতে হবে, কিন্তু এইবার, গেমটি ২০৫১ সালে TROI নামে একটি মানচিত্রে সেট করা হয়েছে।

গেমারদের এই ম্যাপের বিভিন্ন সুবিধার ব্যবহার করতে হবে, ম্যাপে থাকা বস্তুগুলোর সঙ্গে যোগাযোগ করতে হবে। প্রতিপক্ষকে পরাজিত করতে এবং গেমটি জিততে তাদের সেরা কৌশল নিতে হবে। গেমটিতে পরিচিত অস্ত্র কাস্টমাইজেশন, যানবাহন, এমনকি ড্রোনের মতো সরঞ্জামও থাকছে। সঙ্গে মোবাইল ফোনে অবিশ্বাস্য বাস্তবসম্মত গ্রাফিক্স থাকতে চলেছে। 

PUBG New State Release Date

ফেব্রুয়ারিতে, ক্রাফটন PUBG নিউ স্টেট গেমটির ঘোষণা করেছিল। গেমটি ভারতে আসবে কি না তা নিয়ে প্রশ্ন উঠেছিল। অবশেষে সমস্ত জল্পনা উড়িয়ে ডেভলপার ক্রাফটনের তরফ থেকে জানানো হয় যে PUBG নিউ স্টেট অন্যান্য দেশের মতো ভারতেও একই দিনে লঞ্চ করা হবে। এর মানে হল যখন PUBG মোবাইল ২০০ টি দেশে চালু হতে চলেছে। ভারত এই দেশগুলির মধ্যে একটি হবে যেখানে গেমাররা গেমটি ডাউনলোড করতে সক্ষম হবে। ক্রাফটনের এর মতে, PUBG নিউ স্টেট গেমটি ঠিক দু’সপ্তাহ পরে ১১ নভেম্বর চালু হবে।

বেশিরভাগ গেমারদের মনে একটা প্রশ্ন থাকবে, যে PUBG নিউ স্টেট খেলার জন্য কেমন স্মার্টফোন দরকার। যদি আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন থাকে যার একটি ৬৪-বিট প্রসেসর এবং ২ জিবি র‍্যাম রয়েছে, তাহলেই আপনি গেমটি খেলতে সক্ষম হবেন। আপনার স্মার্টফোনে কমপক্ষে অ্যান্ড্রয়েড ৬.০ (মার্শম্যালো) থাকতে হবে, যার অর্থ হল গত তিন বা চার বছরে রিলিজ করা ফোন থাকলে তবে এটি গেমটি চালানো যাবে। যদি আপনার কাছে একটি আইফোন ৬ বা নতুন আইফোন থাকে যা iOS ১৩ বা তার পরে আপডেট করা হয়েছে, তাহলে গেমটি একবার লঞ্চ হয়ে গেলেই আপনি অ্যাপ স্টোর থেকে সহজেই গেমটি ডাউনলোড করতে পারবেন।

আরও পড়ুন- PUBG New State: ঘোষণা করা হল পাবজি নিউ স্টেটের ট্রেলার লঞ্চের দিন, কী কী থাকতে চলেছে এই গেমে বিস্তারিত জেনে নিন…

আরও পড়ুন- Pokemon Go: জনপ্রিয় ভিডিয়ো গেমের Halloween Mischief ইভেন্ট ফের শুরু হয়েছে, কবে পর্যন্ত চলবে?

আরও পড়ুন- PS5 Restock India: ২৫ অক্টোবর থেকে প্রি-অর্ডার করা যাবে সোনির পিএস৫ স্ট্যান্ডার্ড এবং ডিজিটাল এডিশন