BGMI Lite: নিউ স্টেট নিয়ে যে হাইপ তৈরি হয়েছে তাতেও অনড় থাকছে বিজিএমআই লাইটের দাবি, কী জানালো ক্রাফটন?

Pubg Mobile lite ৭০ শতাংশের বেশি গেমারদের কাছে লো-এন্ড ডিভাইসে চালু হয়েছিল। এমনকি Pubg Mobile Lite-এর ৫ মিলিয়নের বেশি ভিডিয়ো ইউটিউবের ৫ লাখ চ্যানেলে রয়েছে। সুতরাং বোঝাই যাচ্ছে Lite ভার্সেনের গেমটির একটা মারাত্মক জনপ্রিয়তা রয়েছে।

BGMI Lite: নিউ স্টেট নিয়ে যে হাইপ তৈরি হয়েছে তাতেও অনড় থাকছে বিজিএমআই লাইটের দাবি, কী জানালো ক্রাফটন?
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2021 | 1:24 PM

বিজিএমআই লাইট কোথায়? বর্তমানে ভারতীয় মোবাইল গেমারদের সোশ্যাল মিডিয়া এবং কমিউনিটিগুলিতে জিজ্ঞাসা করা সবচেয়ে সাধারণ প্রশ্ন এটাই। ক্রাফটনের নিষেধাজ্ঞার পরে PUBG মোবাইলের পরিবর্তিত সংস্করণ হিসাবে ভারতে BGMI প্রকাশ করার পর কেটে গিয়েছে বেশ কয়েক মাস। এখন তাই গেমাররা এই BGMI গেমের একটা Lite ভার্সেনের দাবি করছে। PUBG Mobile গেমের একটা PUBG Mobile Lite যেমন ছিল, তেমন এই গেমের ক্ষেত্রেও তারা এমন আশা করছে। ক্রাফটন অবশ্য এই গেমের বিষয়ে তাদের আদেও কোনও পরিকল্পনা আছে কি না সেই বিষয়ে কিছুই জানায়নি।

তাই বিজিএমআই লাইট ফেরত দেওয়ার দাবি জানিয়ে চলেছে এই গেমের ভক্তরা। আসলে, ক্রাফটনের আসন্ন PUBG নিউ স্টেটকে ঘিরে তৈরি হয়েছে যাবতীয় আলোচনা। এই গেমকে ঘিরে যথেষ্ট হাইপ থাকলেও BGMI Lite-এর দাবি করা গেমারদের ওপর তার কোনও প্রভাব পড়েছে বলে মনে হচ্ছে না। PUBG নিউ স্টেট ১১ নভেম্বর অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইসের জন্য মুক্তি পাচ্ছে। কিন্তু বিজিএমআই প্লেয়াররা বিজিএমআই লাইটের আপডেট জানতে চাইছে।

BGMI Lite News Update

আসন্ন PUBG নিউ স্টেট গেমটি নতুনত্বের দিক দিয়ে একটি সাইবারপাঙ্ক দৃষ্টিভঙ্গি নিয়ে এসেছে। যা বিশ্বব্যাপী প্রচুর গেমারের দৃষ্টি আকর্ষণ করেছে। ব্যাটল রয়্যাল গেমটি বাস্তবতার কাছাকাছি অভিজ্ঞতা দেওয়ার লক্ষ্যে গতিশীল গেমপ্লে সরবরাহ করার কথাও ঘোষণা করেছে। ক্রাফটন জানিয়েছে যে PUBG নিউ স্টেট হল PUBG মোবাইলের একটি সিক্যুয়েল। এটি একটি ভবিষ্যত ডিস্টোপিয়ান সেটিংয়ে রাখা গেমপ্লে। বিআর গেমটি ২০৫১ সালে সেট করা হয়েছে।

বিজিএমআই লাইটের চাহিদার একটি বড় কারণ হল এন্ট্রি-লেভেল এবং পুরোনো ডিভাইসের পারফরম্যান্স। BGMI, যা PUBG মোবাইলের উপর ভিত্তি করে, মিডরেঞ্জ স্মার্টফোনে ভালভাবে চলে, সেটা কিন্তু পুরানো বা এন্ট্রি-লেভেল অ্যান্ড্রয়েড স্মার্টফোনে মাঝে মধ্যেই আটকে যায়। সেই কারণে গেমারদের জন্য গেমপ্লের অভিজ্ঞতা ততটা ভাল হয় না। এর আগে, PUBG মোবাইল লাইট পুরনো বা এন্টি লেভেল ডিভাইসে উচ্চতর পারফরম্যান্সের জন্য গেমারদের কথা ভেবে তৈরি করা হয়েছিল। PUBG মোবাইল লাইট একই ধরনের গেমিং অভিজ্ঞতা অফার করেছে কিন্তু সেটা সস্তার ডিভাইসগুলির জন্য আরও ভালভাবে অপ্টিমাইজ করা হয়েছিল। গেমটি সাধারণত এন্ট্রি-লেভেল অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলিতে কম রেজোলিউশন টেক্সচার এবং সামঞ্জস্যপূর্ণ গ্রাফিক্স অফার করে।

Pubg Mobile lite ৭০ শতাংশের বেশি গেমারদের কাছে লো-এন্ড ডিভাইসে চালু হয়েছিল। এমনকি Pubg Mobile Lite-এর ৫ মিলিয়নের বেশি ভিডিয়ো ইউটিউবের ৫ লাখ চ্যানেলে রয়েছে। সুতরাং বোঝাই যাচ্ছে Lite ভার্সেনের গেমটির একটা মারাত্মক জনপ্রিয়তা রয়েছে। ঠিক সেই কারণেই, ক্রাফটনের কাছে ভারতীয় গেমারদের এই দাবি দিনের পর দিন আরও বেশি পরিমাণে উঠে আসছে।

আরও পড়ুন: PUBG 14.2 Update: পাবজির নতুন আপডেটে থাকছে একাধিক চমক, এবার বিপদ দেখলেই ছুটে বেড়াবে মুরগি…

আরও পড়ুন: Silly World Introduces Squid Game: প্রথমবার ভারতীয় মোবাইল গেমিং প্ল্যাটফর্মে আসতে চলেছে স্কুইড গেম, প্রি-রেসজিস্ট্রেশনের ঝড় বয়ে গেল…

আরও পড়ুন: Crossover Event: পাবজি মোবাইল গেমে আসতে চলেছে নতুন ক্রসওভার ইভেন্ট নিউ লিগ অফ লেজেন্ডস