6 মাসে দ্বিতীয় বার, ফের Xbox Series S দাম বাড়ছে ভারতে

Xbox Series S Price In India: গত অগস্টের পর এই নিয়ে দ্বিতীয় বার দাম বাড়বে গেমিং কনসোলটির। জানা গিয়েছে, এবারে Xbox Series S-এর দাম বেড়ে হতে পারে 39,990 টাকা। 10 জানুয়ারি থেকেই এই নতুন দাম কার্যকর হবে বলে জানা গিয়েছে।

6 মাসে দ্বিতীয় বার, ফের Xbox Series S দাম বাড়ছে ভারতে
ভারতে আরও দামি হতে চলেছে Xbox Series S। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2023 | 12:51 AM

Xbox অনুরাগীদের জন্য দুঃসংবাদ! ছয় মাসের ব্যবধানে এই নিয়ে দ্বিতীয় বার Xbox Series S-এর দাম বাড়তে চলেছে। বিশ্ব অর্থনীতি যে অবস্থায় পৌঁছে গিয়েছে, সেখানে প্রায় সবকিছুর দামই বেড়ে চলেছে প্রতিনিয়ত। কিন্তু, কঠিন বাস্তব থেকে কয়েক মুহূর্ত পালিয়ে বেড়ানোর অন্যতম সেরা মাধ্যম গেমিংয়েও এসে পড়েছে মূল্যবৃদ্ধির আঁচ। দাম বাড়তে বাড়তে Xbox এখন অনেকটাই দামি। কিন্তু শখের যে আসলে কোনও দাম হয় না। তাই, নানাবিধ নতুন গেমিং ও আরও উন্নত ফিচার দিয়ে দামও বাড়াতে পিছ পা হয় না গেমিং কনসোল মেকাররা।

সবথেকে বড় দুঃখের বিষয় হল, আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ, জাপান, চীন, ব্রাজিল বা বিশ্বের অন্য কোনও প্রান্তের বাসিন্দা হন, তাহলে হয়তো Xbox Series S-এর জন্য অতিরিক্ত অর্থ ব্যয় করতে হবে না। কারণ, কেবল ভারতেই Xbox Series S-এর দাম বাড়তে চলেছে। প্রসঙ্গত, গত অগস্টের পর এই নিয়ে দ্বিতীয় বার দাম বাড়বে গেমিং কনসোলটির। জানা গিয়েছে, এবারে Xbox Series S-এর দাম বেড়ে হতে পারে 39,990 টাকা। 10 জানুয়ারি থেকেই এই নতুন দাম কার্যকর হবে বলে জানা গিয়েছে।

এখন ভারতে সত্যিই গেমিং কনসোলটির দাম বাড়ছে কি না, সে বিষয়ে কোম্পানির তরফে নিশ্চিত বার্তা দেওয়া হয়নি। পাশাপাশি কেন বাড়তে চলেছে Xbox Series S-এর দাম, সে বিষয়েও কোনও তথ্য মেলেনি।

তবে ভারতে গেমিং কনসোলের দাম বাড়ানোর বিষয়টি যথেষ্ট ইঙ্গিতপূর্ণ। এই দাম বাড়ানো থেকে পরিষ্কার হয়ে যায়, এদেশে গেমিং আগামী দিনে কতটা জনপ্রিয় হতে চলেছে। আরও একটা বিষয় পরিষ্কার যে, কোনও কোম্পানিকে তাদের ডিভাইসের দাম বাড়াতে কত দিক ভাবনা চিন্তা করতে হয়। এখন Xbox Series S যদি এ দেশে জনপ্রিয় না হতো, তাহলে নিশ্চয়ই দাম বাড়ানোর কথা কল্পনাও করত না সংস্থাটি।

মনে রাখতে হবে, দাম বাড়তে পারে কেবল Xbox Series S-এরই। বাড়তে পারে Xbox Series X-এর দামও। কিন্তু এই দাম বৃদ্ধি Xbox One এবং Xbox গেম পাসের সঙ্গে সম্পর্কিত নয়।