কম দামের মধ্যে ভাল বাইক কিনতে চান? দেখে নিন ভারতের ‘মোস্ট অ্যাফোর্ডেবল’ মোটরবাইকের তালিকা

ভারতে এখন লঞ্চ হয়েছে বেশ কয়েকটি এমন বাইক যার দাম সাধারণ মধ্যবিত্তের আয়ত্তেই রয়েছে। চট করে একবার চোখ বুলিয়ে নেওয়া যাক সেই তালিকায়।

কম দামের মধ্যে ভাল বাইক কিনতে চান? দেখে নিন ভারতের 'মোস্ট অ্যাফোর্ডেবল' মোটরবাইকের তালিকা
দেখে নেওয়া যাক, এই তালিকায় কোন কোন বাইক রয়েছে।
Follow Us:
| Updated on: Apr 17, 2021 | 1:05 PM

যাতায়াতের ক্ষেত্রে দু’চাকার যানবাহনের গুরুত্ব চিরকালই বেশি। কম সময়ে গন্তব্যে পৌঁছন সম্ভব। পাশাপাশি ভিড় এড়ানো যায়। করোনা আবহে সোশ্যাল ডিসট্যান্স বজায় রাখার জন্য ভিড় এড়িয়ে চলা খুবই প্রয়োজন। তাই এই পরিস্থিতিতে যাঁদের নিয়মিত বাড়ির বাইরে বেরোতে হচ্ছে, তাঁদের অনেকেই হয়তো ভাবছেন এবার একটা বাইক কিনেই ফেলবেন। কিন্তু দাম শুনে হয়তো পিছিয়ে আসতে হয়েছে অনেককেই।

কুছ পরোয়া নেহি। ভারতে এখন লঞ্চ হয়েছে বেশ কয়েকটি এমন বাইক যার দাম সাধারণ মধ্যবিত্তের আয়ত্তেই রয়েছে। চট করে একবার চোখ বুলিয়ে নেওয়া যাক সেই তালিকায়।

১। Hero HF Deluxe- হিরো মোটো কর্পের এই বাইক কয়েকদিন আগেই লঞ্চ হয়েছে। এই বাইকের দাম ৫১,৭০০ টাকা (এক্স শোরুম)। জানা গিয়েছে, HF Deluxe আপডেট হয়ে কিক স্টার্ট ভার্সান হিসেবে লঞ্চ হয়েছে ভারতে। এই বাইকে রয়েছে ৯৭.২সিসি ইঞ্জিন, যার সাহায্যে ৭.৯bhp (৮০০০rpm) এবং ৮Nm টর্ক (৬০০০rpm) পাওয়া যায়। রেয়ার হুইল বা পিছনের চাকায় রয়েছে একটি ৪ স্পিড গিয়ারবক্স। ৯.৬ লিটারের ফুয়েল ট্যাঙ্ক রয়েছে এই বাইকে। প্রতি লিটার তেলে ৮৩ কিলোমিটার চলবে এই বাইক। একবার ফুয়েল ট্যাঙ্ক পুরোপুরি ভরা হলে ৭৯৭ কিলোমিটার পথ অতিক্রম করা সম্ভব।

২। Bajaj CT100- কম দামে বাইক কিনতে হলে সবার প্রথমে নজর যাওয়া উচিত বাজাজ অটোর বাইক CT100- র দিকে। এই বাইকের এক্স শোরুম দাম ৪৯,১৫২ টাকা। এই বাইকে রয়েছে ১০২ সিসি- র BS6 ইঞ্জিন। এর সাহায্যে ৭.৯ bhp এবং ৮.৩ Nm torque পাওয়া যায়। প্রতি লিটার তেলে এই বাইক ৮৯.৫ কিলোমিটার রাস্তা অতিক্রিম করতে পারে।

৩। Honda CD110 Dream- হন্ডার CD110 Dream বাইকের এক্স শোরুম দাম ৬৪,৪২১ টাকা। এই বাইকে রয়েছে ১০৯.৫ সিসি- র ইঞ্জিন। তার সাহায্যে 8.6bhp এবং 9.3Nm torque পাওয়া যায়। এই বাইকেও রয়েছে ৪ স্পিড গিয়ার বক্স।

আরও পড়ুন- ভারতে লঞ্চ হয়েছে বাজাজ CT110X, কত দাম এই বাইকের? কী কী ফিচার রয়েছে

৪। TVS Sport- এই বাইকের এক্স শোরুম দাম ৫৬,১৩০ টাকা। TVS Sport বাইকে রয়েছে ১০৯.৭ সিসি- র ইঞ্জিন। এর সাহায্যে ৮.১ bhp এবং ৮.৭ Nm torque পাওয়া যায়। সাধ্যের মধ্যে স্বপ্নপূরণের ক্ষেত্রে এই বাইক নিঃসন্দেহে পছন্দ হবে ক্রেতারদের।

৫। Bajaj CT110X- এই বাইকের দাম ৫৫, ৪৯৪ টাকা (এক্স শোরুম দিল্লি)। এই বাইকে রয়েছে DTS-i ১১৫ সিসির ইঞ্জিন। ই ইঞ্জিন সর্বোচ্চ ৮.৬ পিএস শক্তি উৎপাদন করতে পারে। আর পিক টর্ক ৯.৮১ এনএম। এই ইঞ্জিনে রয়েছে ৪ স্পিড গিয়ারবক্স।