Best Smartphones: ৮ জিবি র‍্যাম এবং শক্তিশালী প্রসেসরযুক্ত কোন কোন ফোন ভারতে পাওয়া যায় ৩০ হাজার টাকার কমে?

Smartphones under 30,000: রিয়েলমি, মোটরোলা, ওয়ানপ্লাস, পোকো--- এইসব সংস্থার বেশ কিছু ৫জি ফোন রয়েছে যেখানে ৮ জিবি র‍্যাম এবং অত্যাধুনিক ও শক্তিশালী প্রসেসর রয়েছে। অথচ দাম ৩০ হাজারের কম। দেখুন সেই তালিকা।

Best Smartphones: ৮ জিবি র‍্যাম এবং শক্তিশালী প্রসেসরযুক্ত কোন কোন ফোন ভারতে পাওয়া যায় ৩০ হাজার টাকার কমে?
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2021 | 2:30 PM

৮ জিবি র‍্যাম, সেই সঙ্গে রয়েছে শক্তিশালী প্রসেসর। তায় আবার ৫জি ফোন। অথচ এইসব স্মার্টফোনের দাম ৩০ হাজার টাকার কম। শুনে অবাক হচ্ছেন? এমনটাই হয়েছে বাস্তবে। ভারতে এমন বেশ কয়েকটা ফোন পাওয়া যায় যেখানে রয়েছে ৮ জিবি র‍্যাম এবং শক্তিশালী অত্যাধুনিক প্রসেসর। এই তালিকায় কোন সংস্থার কোন ফোন রয়েছে, দেখে নিন একনজরে।

রিয়েলমি এক্স৭ প্রো ৫জি- এই ফোনে রয়েছে MediaTek Dimensity ১০০০+ অক্টা-কোর প্রসেসর। এছাড়াও এই ফোনে রয়েছে ৪৫০০mAh ব্যাটারি। এর পাশাপাশি রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা সেনসর এবং ৩২ মেগাপিক্সেলের সেলফি সেনসর। রিয়েলমির এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৯,৯৯৯ টাকা।

মোটোরোলা এজ ২০ ৫জি- এই ফোনের রয়েছে Qualcomm Snapdragon ৭৭৮G প্রসেসর। এছাড়াও মোটোরোলার এই ফোনে রয়েছে ৪০০০mAh ব্যাটারি। তার পাশাপাশি ৩২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে এই ফোনে। মোটরোলার এই ফোনের ৮ জিবি র‍্যাম ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৯,৯৯৯ টাকা।

ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি- এই ফোনে ফোনে একটি octa-core MediaTek Dimensity ১২০০-AI প্রসেসর রয়েছে। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৫০ মেগাপিক্সেলের একটি Sony IMX766 প্রাইমারি সেনসর রয়েছে। আর রয়েছে ৩২ মেগাপিক্সেলের Sony IMX615 সেলফি ক্যামেরা এবং ৪৫০০mAh ব্যাটারি। এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৯,৯৯৯ টাকা। আবার ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৭,৯৯৯ টাকা।

পোকো এফ৩ জিটি- পোকোর এই ফোনে রয়েছে একটি MediaTek Dimensity ১২০০ প্রসেসর। এছাড়াও রয়েছে ৫০৬৫mAh ব্যাটারি এবং ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা। সেই সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স, ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। পোকো এফ৩ জিটি ফোনের ৮ জিবি র‍্যাম ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৯,৯৯৯টাকা।

ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি- তিনটি স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে এই ফোন। ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২২,৯৯৯ টাকা। ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৪,৯৯৯ টাকা। ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৭,৯৯৯ টাকা। এই স্মার্টফোনে রয়েছে octa-core Qualcomm Snapdragon ৭৫০G প্রসেসর। এছাড়াও রয়েছে ৪৫০০mAh ব্যাটারি এবং ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর ও ১৬ মেগপিক্সেলের সেলফি ক্যামেরা।

আরও পড়ুন- Vivo Y15A and Vivo Y15s: ভিভো ওয়াই সিরিজের এই দুই স্মার্টফোনের বিভিন্ন ফিচার ও দাম দেখে নিন