Vivo Y15A and Vivo Y15s: ভিভো ওয়াই সিরিজের এই দুই স্মার্টফোনের বিভিন্ন ফিচার ও দাম দেখে নিন

ভিভো ওয়াই১৫এ এবং ভিভো ওয়াই১৫এস, দুই ফোনেই রয়েছে ৬.৫১ ইঞ্চির Halo FullView ডিসপ্লে, ৫০০০mAh ব্যাটারি এবং ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

Vivo Y15A and Vivo Y15s: ভিভো ওয়াই সিরিজের এই দুই স্মার্টফোনের বিভিন্ন ফিচার ও দাম দেখে নিন
ভিভো ওয়াই সিরিজের দুটো নতুন স্মার্টফোন লঞ্চ হয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2021 | 12:58 PM

ভিভো ওয়াই১৫এ স্মার্টফোন লঞ্চ হয়েছে ফিলিপিন্সে। এর পাশাপাশি গত সপ্তাহে সিঙ্গাপুরে লঞ্চ হয়েছিল ভিভো ওয়াই১৫এস ফোন। এছাড়া ফিলিপিন্স এবং ইন্দোনেশিয়াতেও লঞ্চ হয়েছে ভিভো ওয়াই১৫এস। ভিভোর এই দুই স্মার্টফোনের ফিচারে রয়েছে অনেক মিল। স্ক্রিন সাইজ, ব্যাটারি, ফোনের রঙ— সবেতেই সামঞ্জস্য অনেক। তবে ফারাকও রয়েছে। এই দুই ফোনের ক্ষেত্রে র‍্যাম, স্টোরেজ এবং অপারেটিং সিস্টেমের নিরিখে পার্থক্য দেখা গিয়েছে।

ভিভো ওয়াই১৫এ এবং ওয়াই১৫এস, দুই ফোনেই রয়েছে ৬.৫১ ইঞ্চির Halo FullView ডিসপ্লে, ৫০০০mAh ব্যাটারি এবং ফিঙ্গারপ্রিন্ট সেনসর। এছাড়াও এই দুই স্মার্টফোনে রয়েছে ভিভোর Multi-Turbo 3.0 technology। সেই সঙ্গে রয়েছে একটি এক্সটেন্ডেড র‍্যামের ফিচার। ফোনের ইনবিল্ট স্টোরেজ থেকে ১ জিবি নিয়ে তা র‍্যাম হিসেবে ব্যবহার করা হয়। এর ফলে ফোনের পারফরম্যান্স ভাল হয়।

ভিভো ওয়াই১৫এ ফোনের দাম কত?

ফিলিপিন্সে Mystic Blue এবং Wave Green, এই দুই রঙে লঞ্চ হয়েছে ভিভো ওয়াই১৫এ ফোন। এই ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম PHP (ফিলিপিন্সে মুদ্রা) ৭৯৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১১,৯০০ টাকা।

ভিভো ওয়াই১৫এস ফোনের দাম কত?

ভিভো ওয়াই১৫এস স্মার্টফোনের ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ফিলিপিন্সে PHP ৬৯৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১০,৪০০ টাকা। এই একই ফোনের একই স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ইন্দোনেশিয়াতে IDR ১,৮৯,০০০— ভারতীয় মুদ্রায় প্রায় ৯৯০০ টাকা। আর সিঙ্গাপুরে এই ফোনের দাম SGD ১৭৯, ভারতীয় মুদ্রায় ৯৮০০ টাকা।

ভিভো ওয়াই১৫এ ফোনের স্পেসিফিকেশন

  • এই ফোনে রয়েছে ডুয়াল সিমের স্লট। অ্যানড্রয়েড ১১ বেসড Funtouch OS ১১.১- এর সাহায্যে।
  • ভিভোর এই ফোনে রয়েছে একটি ৬.৫১ ইঞ্চি এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে।
  • এছাড়াও এই ফোনে রয়েছে একটি MediaTek Helio P৩৫ প্রসেসর। তার সঙ্গে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইনবিল্ট স্টোরেজও রয়েছে। এছাড়াও রয়েছে এক্সটেন্ডেড র‍্যাম ফিচার।
  • ভিভো ওয়াই সিরিজের এই ফোনে একটি ১৩ মেগাপিক্সেলের AI রেয়ার সেনসর রয়েছে। তার সঙ্গে একটি ২ মেগাপিক্সেলের সুপার ম্যাক্রো লেন্স- সহ সেনসরও দেখা যাবে। এছাড়াও রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • ভিভো ওয়াই১৫এ ফোনে রয়েছে ৫০০০mAh ব্যাটারি এবং তার সঙ্গে ১০W চার্জিং সাপোর্ট রয়েছে।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে একটি মাইক্রো ইউএসবি পোর্ট, ৪জি, ব্লুটুথ ভি ৫.০, ওয়াই-ফাই, ফিঙ্গারপ্রিন্ট সেনসর এবং বায়োমেট্রিক সিকিউরিটির জন্য রয়েছে ফেস আনলক ফিচার।

ভিভো ওয়াই১৫এস ফোনের স্পেসিফিকেশন

এই ফোন অ্যানড্রয়েড ১১ (গো এডিশন) এবং Funtouch OS ১১.১- এর সাহায্যে পরিচালিত হয়। এছাড়াও এই ফোনে রয়েছে ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ। বাকি অন্যান্য ফিচার ভিভো ওয়াই১৫এ ফোনের মতোই।

আরও পড়ুন- iQoo Z5: এই ফোনের নতুন কালার অপশন লঞ্চ হয়েছে ভারতে, দেখে নিন দাম ও ফিচার