Asus ROG Phone 5 Ultimate: ভারতেও এসে গেল বীভৎস ১৮জিবি র‌্যামের এই স্মার্টফোন, কবে থেকে কিনতে পারবেন, জেনে নিন এখনই

ROG Phone 5 Ultimate In India: ২৬ ডিসেম্বর থেকে ফ্লিপকার্টে ঠিক দুপুর ১২টায় এই ফোনের বিক্রিবাট্টা আরম্ভ হবে। আসুস রোগ ফোন ৫ আলটিমেট ফোন সম্পর্কে যাবতী তথ্য এক নজরে দেখে নিন।

Asus ROG Phone 5 Ultimate: ভারতেও এসে গেল বীভৎস ১৮জিবি র‌্যামের এই স্মার্টফোন, কবে থেকে কিনতে পারবেন, জেনে নিন এখনই
লুকে দুর্ধর্ষ এই ফোন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2021 | 6:41 PM

আসুসের (Asus) সাব ব্র্যান্ড রিপাবলিক অফ গেমার্স (ROG) সম্প্রতি একটি গেমিং স্মার্টফোনের সেল সম্পর্কে ঘোষণা করেছে। সেই ফোনটির নাম আসুস রোগ ফোন ৫ আলটিমেট (Asus ROG Phone 5 Ultimate)। এই ফোনের সবথেকে গুরুত্বপূর্ণ ফিচার্স হল, তার ১৮জিবি র‌্যাম। প্রসঙ্গত চলতি বছরের মার্চ মাসে এই ফোনটি বিশ্বের বিভিন্ন প্রান্তে লঞ্চ করে গেলেও ভারতে তা বিক্রি হয়নি। সেই ফোনেরই এবার ভারতে বিক্রিবাট্টা শুরু হবে বলে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে।

আসুস রোগ ফোন ৫ আলটিমেট (Asus ROG Phone 5 Ultimate) মডেলের দাম ভারতে ৭৯,৯৯৯ টাকা। আসুস রোগ ফোন ৫-এর থেকে এই ফোনের দাম বেশ কিছুটা চড়া। ভারতে এই মুহূর্তে ফোনটি ৪৯,৯৯৯ টাকায় বিক্রি করা হয় রোগ ফোন ৫। ২৬ ডিসেম্বর থেকে ফ্লিপকার্টে ঠিক দুপুর ১২টায় এই ফোনের বিক্রিবাট্টা আরম্ভ হবে। আসুস রোগ ফোন ৫ আলটিমেট ফোন সম্পর্কে যাবতী তথ্য এক নজরে দেখে নিন।

আসুস রোগ ফোন ৫ আলটিমেট স্পেসিফিকেশনস, ফিচার্স

পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ ৫জি প্রসেসরের সাহায্যে। এই প্রসেসর পেয়ার করা থাকছে ১৮জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২জিবি পর্যন্ত বীভৎস স্টোরেজের সঙ্গে। এই স্মার্টফোনে দেওয়া হয়েছে ROG ভিজ়ন ডিসপ্লে এবং তার সঙ্গে PMOLED ম্যাট্রিক্স ডিসপ্লে। ফোনের পিছনে থাকছে রিয়ার ফ্রস্টেড হোয়াইট গ্লাস কালার স্কিম। এই ফোনে একটি স্যামসাং-বিল্ট ৬.৭৮ ইঞ্চির ১৪৪Hz AMOLED HDR10+ সার্টিফায়েড ডিসপ্লে দেওয়া হয়েছে যার টাচ স্যাম্পলিং রেট ৩০০Hz এবং ২৪.৩ মিলি-সেকেন্ড টাচ ল্যাটেন্সি।

রোগ ফোন ৫ আলটিমেট ফোনে অত্যন্ত শক্তিশালী একটি ৬০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। ফোনের সঙ্গে দেোয়া হচ্ছে একটি ৩০ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জার। রিয়ার টাচ ট্রিগার বাটন-সহ এই ফোনে দেওয়া হয়েছে এয়ার ট্রিগার ৫ কন্ট্রোল সিস্টেম। এছাড়াও থাকছে গেমের জন্য ফিজ়িক্যাল কন্ট্রোল এবং ১০ মোশন কন্ট্রোল ইনপুট জেসচার্স।

রোগ ফোন ৫ আলটিমেট স্মার্টফোনে প্রাইমারি ক্যামেরা হিসেবে একটি ৬৪ মেগাপিক্সেল F1.8 Sony IMX686 সেন্সর থাকছে যা 4K এবং 8K HDR মোডে ভিডিয়ো রেকর্ড করতে পারে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকছে একটি ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং আর একটি ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ২৪ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর রয়েছে।

আসুস রোগ ফোন ৫ আলটিমেটের সঙ্গে একটি ROG Aero Case, ROG AeroCooler 5 অ্যাকসেসারি দেওয়া হচ্ছে যার সঙ্গে থাকছে ট্রিগার বাটন, এক্সক্লুসিভ রোগ স্টিকার্স এবং ৩০ ওয়াট হাইপারচার্জার।

আরও পড়ুন: মিডিয়াটেক প্রসেসর ও ১০৮MP ক্যামেরার দুটি চমৎকার স্মার্টফোন লঞ্চ করল ভিভো, দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: অবশেষে ভারতে আসছে শাওমি ১১আই হাইপারচার্জ, জানুয়ারিতেই লঞ্চ, দেখে নিন দিনক্ষণ

আরও পড়ুন: এবার স্মার্টফোন নিয়ে আসছে এলন মাস্কের টেসলা, জম্পেশ ফিচার্সে ভরপুর! পিছু হটতে পারে নামীদামি ব্র্যান্ডের হ্যান্ডসেট