Tesla Smartphone: এবার স্মার্টফোন নিয়ে আসছে এলন মাস্কের টেসলা, জম্পেশ ফিচার্সে ভরপুর! পিছু হটতে পারে নামীদামি ব্র্যান্ডের হ্যান্ডসেট

Tesla Smartphone Unknown Facts: টেসলাও এবার স্মার্টফোন নিয়ে আসছে। দাম কত হতে পারে, ফিচার্স ও স্পেসিফিকেশনসই বা কেমন হতে পারে, জেনে নিন সব তথ্য।

Tesla Smartphone: এবার স্মার্টফোন নিয়ে আসছে এলন মাস্কের টেসলা, জম্পেশ ফিচার্সে ভরপুর! পিছু হটতে পারে নামীদামি ব্র্যান্ডের হ্যান্ডসেট
এমনই দেখতে হবে টেসলার স্মার্টফোন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2021 | 10:07 PM

টেসলার কথা শুনলে প্রথমেই আপনার কী মনে হয়? ইলন মাস্কের (Elon Musk) ইলেকট্রিক গাড়ি? স্টারলিঙ্ক ইন্টারনেট? না, এবার এলন মাস্কের টেসলা আরও একটি বৃহত্তর মার্কেটে পদার্পণ করতে চলেছে। আর সেটি হল টেসলার স্মার্টফোন (Tesla Smartphone)। হ্যাঁ, শীঘ্রই বাজারে টেসলার স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। এর আগে আমরা আরও একাধিক টেক জায়ান্টকে দেখেছি এই স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে নাম লেখাতে। সেই তালিকায় এবার নতুন নাম এলন মাস্ক ও তার টেসলা।

গুগল অনেক দিন থেকেই স্মার্টফোন তৈরি করে আসছে। সেই পিক্সেল সিরিজের পাশাপাশি ভারতের গ্রাহকদের জন্য রিলায়েন্স জিওর সঙ্গে গাঁটছড়া বেঁধে সস্তার জিওফোন নেক্সট লঞ্চ করেছে এই সংস্থা। সার্চ ইঞ্জিন জায়ান্ট হওয়ার পাশাপাশি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার হিসেবেও যথেষ্টা নামডাক রয়েছে গুগলের। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমও রয়েছে তালিকায়। এমনকি বিশ্বের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা শাওমির শুরুটাও হয়েছিল ইন্টারনেট পরিষেবা থেকেই।

এবার এই স্মার্টফোন জগৎে নতুন নাম টেসলা। সূত্রের খবর, সবদিক থেকে সেরা হতে চলেছে টেসলার স্মার্টফোন। বিগত কয়েক মাস ধরেই টেসলার একটি স্মার্টফোন নিয়ে জল্পনা চলছে, যার নাম Model Pi/P। সংস্থার তরফ থেকে অফিসিয়ালি কিছু ঘোষণা না করা হলেও ইন্টারনেটে এই ফোন সম্পর্কে একাধিক তথ্য রটে গিয়েছে। তবে এই যে প্রথম কোনও ‘ভিন্ন’ প্রডাক্ট নিয়ে টেসলা হাজির হচ্ছে এমনটা নয়। এর আগেও সাইবার-ট্রাক, কচিকাচাদের জন্য ইলেকট্রিক ভেহিকলস, টেসলা ছাতা, এমনকি একটি স্টেনলেস স্টিলের বাঁশিও লঞ্চ করেছে এলন মাস্কের সংস্থা।

তাই টেসলার স্মার্টফোন যখন আসছে, তখন ‘গোপনীয়তা’ তো একটু থাকবেই। কিন্তু তাও একাধিক তথ্য জানা গিয়েছে। সেগুলিই এক নজরে দেখে নেওয়া যাক।

টেসলা স্মার্টফোনের সম্ভাব্য ফিচার্স ও স্পেসিফিকেশনস (Tesla Smartphone Specifications Expected)

১) এর আগে একাধিক লিক থেকে জানা গিয়েছিল, টেসলার এই ফোনটি একটি আদ্যোপান্ত গেমিং স্মার্টফোন হতে চলেছে। ২) গিজ়চায়নার একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল, এই ফোনে একটি স্কাই-ব্লু বার থাকছে। উপরে নেভি ব্লু কালার পার্ট থেকে সেটি পৃথক করার জন্য উপরের দিকে দেওয়া হয়েছে একটি বড় নীল রঙের বর্ডার। মাঝখানে ব্লু স্ট্রিপে বেশ বড় করে থাকছে টেসলা T লোগো। ৩) ফোনের রিয়ার প্যানেলে থাকছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে একটি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হচ্ছে। ৪) একটি 4K লেভেল ৬.৫ ইঞ্চির স্ক্রিন থাকতে পারে এই ফোনে। ৫) পারফরম্যান্সের দিক থেকে ফোনটি একটি স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর দ্বারা চালিত হবে। ৬) এই প্রসেসর পেয়ার করা থাকবে বীভৎস ২TB স্টোরেজ ক্যাপাসিটির সঙ্গে।

টেসলা স্মার্টফোনের সম্ভাব্য দাম (Tesla Smartphone Price Expected)

ফিচার্স সংক্রান্ত একাধিক তথ্য জানার পর একটা বিষয় পরিষ্কার হয়ে গিয়েছে যে, এই টেসলা স্মার্টফোন বেশ চড়া দামেই লঞ্চ করবে। তবে যতটাই দামি হোক না কেন, প্রতিযোগীদের টেক্কা দিতে বিরাট কিছু একটা দাম হবে না এই ফোনের। পাশাপাশি আজকের প্রজন্ম তো বটেই এবং সেই সঙ্গে আট থেকে আশি সকলের কথা মাথায় রেখেই ফোনটি মার্কেটে নিয়ে আসা হবে। লাইফওয়্যার-এর একটি রিপোর্ট থেকে সম্প্রতি জানা গিয়েছিল এই টেসলা স্মার্টফোনের দাম হতে পারে ৮০০ থেকে ১২০০ মার্কিন ডলার (ভারতীয় মূল্যে ৬০ হাজার থেকে ৯০ হাজার টাকা)।

আরও পড়ুন: ২৫ লাখ টাকা বাজেটের মধ্যে চলতি বছরে ভারতের সেরা ৯ ইলেকট্রিক গাড়ি

আরও পড়ুন: আবহাওয়া নিয়ে ভুলভাল আপডেট, জনপ্রিয় উইজেটে বড়সড় পরিবর্তন করল গুগল

আরও পড়ুন: ব্যাগেই ধরে যাবে ছোট্ট এই ইলেকট্রিক স্কুটার, নিয়ে যেতে পারবেন যেখানে খুশি…