Xiaomi 11i Hypercharge: অবশেষে ভারতে আসছে শাওমি ১১আই হাইপারচার্জ, জানুয়ারিতেই লঞ্চ, দেখে নিন দিনক্ষণ

শাওমি ১১আই হাইপারচার্জ ফোনে যে ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে তার ফলে ফোনের ইন-বিল্ট ব্যাটারি পুরোপুরি চার্জ হতে সময়ে লাগবে মাত্র ১৫ মিনিট, এমনটাই দাবি করেছে শাওমি সংস্থা।

Xiaomi 11i Hypercharge: অবশেষে ভারতে আসছে শাওমি ১১আই হাইপারচার্জ, জানুয়ারিতেই লঞ্চ, দেখে নিন দিনক্ষণ
ছবি সৌজন্যে- NotebookCheck
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2021 | 5:02 PM

শাওমি ১১আই হাইপারচার্জ ভারতে লঞ্চ হবে আগামী ৬ জানুয়ারি। বুধবার ২২ ডিসেম্বর একথা ঘোষণা করেছেন শাওমি সংস্থা। চলতি বছর চিনে লঞ্চ হয়েছিল রেডমি নোট ১১ প্রো+ ফোন। তারই রিব্র্যান্ডেড ভার্সান হিসেবে নতুন নামে ভারতে লঞ্চ হতে চলেছে শাওমি ১১আই হাইপারচার্জ মডেল। এই ফোনে ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। এছাড়াও থাকতে পারে ৫জি কানেক্টিভিটি। এই ফোনের সঙ্গে সঙ্গে রেগুলার শাওমি ১১আই ফোন লঞ্চেরও সম্ভাবনা রয়েছে ভারতে। এই ফোনও শাওমি ১১আই সিরিজের অন্তর্গত হবে।

শাওমি ইন্ডিয়ার অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে ভারতে শাওমি ১১আই হাইপারচার্জ ফোন লঞ্চের কথা ঘোষণা করা হয়েছে। শাওমি ইন্ডিয়ার অফিশিয়াল সাইটে এই ফোনের জন্য একটি মাইক্রোসাইট তৈরি হয়েছে। সেখানে নতুন ফোনের বিভিন্ন ফিচার প্রকাশ করা হবে। শাওমি ১১আই হাইপারচার্জ ফোনও কিন্তু শাওমি ১১আই সিরিজের অন্তর্ভুক্ত। শাওমি ১১আই হাইপারচার্জ ফোনের সঙ্গে যে রেগুলার শাওমি ১১আই ফোন লঞ্চের কথা শোনা যাচ্ছে সেটি রেডমি নোট ১১ প্রো ফোনের রিব্র্যান্ডেড ভার্সান। প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছর অক্টোবর মাসে রেডমির এই ফোন চিনে লঞ্চ হয়েছিল। সঙ্গে লঞ্চ হয়েছিল রেডমি নোট ১১ প্রো+ এবং রেডমি নোট ১১ ৫জি।

শাওমি ১১আই হাইপারচার্জ ফোনে যে ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে তার ফলে ফোনের ইন-বিল্ট ব্যাটারি ফুল চার্জ হতে সময়ে লাগবে মাত্র ১৫ মিনিট, এমনটাই দাবি করেছে শাওমি সংস্থা। ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে ভারতে এই ফোন লঞ্চ হতে পারে। শোনা যাচ্ছে, ভারতে শাওমির এই নতুন ফোনে Camo Green এবং Stealth Black রঙের অপশন থাকতে পারে। ভারতে শাওমি ১১আই হাইপারচার্জ ফোনের দাম ২৪,৯০০ টাকার আশপাশে হওয়ার সম্ভাবনা রয়েছে।

শাওমি ১১আই হাইপারচার্জ ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশনগুলো দেখে নেওয়া যাক-

  • এই ফোনে ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে এবং তার রিফ্রেশ রেট ১২০ হার্টজ হতে পারে।
  • এই ফোনের পিছনের অংশে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে।
  • ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে শাওমির এই স্মার্টফোনে।
  • ডুয়াল জেবিএল টিউনড স্টিরিয়ো স্পিকার, এনএফসি সাপোর্ট, ৪৫০০এমএএইচ ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে শাওমি ১১আই হাইপারচার্জ ফোনে।
  • এছাড়াও এই ফোনে একটি অক্টা-কোর মিডিয়াটেক Dimensity ৯২০ প্রসেসর থাকতে পারে।

আরও পড়ুন- Moto G Stylus (2022): নতুন বছরে জুন মাসে আসছে এই স্মার্টফোন, তার আগেই জানা গেল দাম-সহ একাধিক ফিচার্স

আরও পড়ুন- Joker Malware: ফের ১৫ অ্যান্ড্রয়েড অ্যাপে খতরনাক জোকার ম্যালওয়্যারের হানা, ফোনে থাকলে প্রভূত ক্ষতির সম্ভাবনা

আরও পড়ুন- Xiaomi 12 Series: টিজারে প্রকাশ শাওমি ১২ সিরিজের ফোনের ডিজাইন, গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে দেখা গিয়েছে শাওমি ১২ প্রো ফোন