Moto G Stylus (2022): নতুন বছরে জুন মাসে আসছে এই স্মার্টফোন, তার আগেই জানা গেল দাম-সহ একাধিক ফিচার্স

Moto G Stylus (2022) Price In India: ভারতে মোটোরোলা একট নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। ২০২২ সালের জুন মাসে লঞ্চ করবে ফোনটি। তবে তার আগেই যাবতীয় খুঁটিনাটি তথ্য সম্পর্কে জানা গেল।

Moto G Stylus (2022): নতুন বছরে জুন মাসে আসছে এই স্মার্টফোন, তার আগেই জানা গেল দাম-সহ একাধিক ফিচার্স
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2021 | 2:59 PM

ভারতে চমৎকার একটি স্মার্টফোন নিয়ে আসছে মোটোরোলা। ভারত-সহ বিশ্বের আরও বেশ কয়েকটি দেশে লঞ্চ করা হবে ফোনটি। লেনোভোর এই স্মার্টফোন ব্র্যান্ডের তরফ থেকে সেই মোটো জি স্টাইলাস ২০২২ (Moto G Stylus 2022) ফোনটি সম্পর্কে অফিসিয়ালি এখনও পর্যন্ত কিছু ঘোষণা করা হয়নি। তবে ফোনের দাম-সহ একাধিক গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন খুব সম্প্রতি অনলাইনে লিক হয়ে গিয়েছে। জানা গিয়েছে, এই ফোনে থাকছে একটি হোল-পাঞ্চ ডিসপ্লে এবং অথেন্টিকেশনের জন্য একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

মোটো জি স্টাইলাস (২০২২) নাম থেকেই একটা বিষয় পরিষ্কার হয়ে গিয়েছে য়ে, স্টাইলাস এবং ডেডিকেটেড স্লট দেওয়া হচ্ছে ফোনটিতে। ২০২২ সালের জুন মাসে ফোনটি লঞ্চ হতে পারে। মোটো জি স্টাইলাস ২০২১ ফোনের সাকসেসর মডেল হতে চলেছে এই মোটো জি স্টাইলাস (২০২২) । এই ফোনের রেন্ডার্স, দাম সংক্রান্ত একাধিক খুঁটিনাটি এবং স্পেসিফিকেশনস সম্পর্কে যাবতীয় তথ্য জানিয়েছেন টিপস্টার স্টিভ হেমারস্টফার (@OnLeaks)। প্রেপ (Prepp)-এর সঙ্গে কোলাবরেশন করেই এই ফোনের যাবতীয় তথ্য প্রকাশ করা হয়েছে।

মোটো জি স্টাইলাস (২০২২) সম্ভাব্য দাম

রিপোর্ট থেকে জানা গিয়েছে, মোটো জি স্টাইলাস (২০২২) ফোনটি ভারতে লঞ্চ হতে পারে ৩৮,৪৭৫ টাকা দামে। মূলত প্রেপ রিপোর্টেই ফোনের দামটি জানা গিয়েছে। যদিও এই দাম ভারত ছাড়াও অন্যান্য প্রান্তে একই হবে কি না, সে বিষয়ে নিশ্চিত বার্তা মেলেনি এখনও পর্যন্ত।

প্রসঙ্গত, এই ফোনের পূর্ববর্তী মডেল অর্থাৎ মোটো জি স্টাইলাস (২০২১) ফোনটি চলতি বছরের জানুয়ারি মাসেই ভারতে লঞ্চ করা হয়েছিল। বিশ্বের অন্যান্য প্রান্তে এই ফোনের দাম ছিল ২৯৯ মার্কিন ডলার এবং ভারতে তার দাম ছিল ২২ হাজার টাকা প্রায়। ফোনের ৪জিবি র‌্যাম এবং ১২৮জিবি স্টোরেজ মডেলের জন্যই দামটি ধার্য করা হয়েছিল।

মোটো জি স্টাইলাস (২০২২) সম্ভাব্য স্পেসিফিকেশন

লিক রেন্ডার থেকে দেখা গিয়েছে এই ফোনে থাকছে একটি হোল-পাঞ্চ ডিসপ্লে ডিজাইন। ফোনের ঠিক ডান দিকের এজেস বরাবরা থাকছে ভলিউম রকার্স বাটন এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে এই ফোনে এবং তার সঙ্গেই থাকছে LED ফ্ল্যাশ। ফোনের পিছনে মোটোরোলা লোগোর সঙ্গেই আবার থাকছে রেক্ট্যাঙ্গুলার ক্যামেরা মডিউল। ফোনের রিয়ার ক্যামেরা ইউনিটে থাকছে একটি ৪৮ মেগাপিক্সেল মেন ক্যামেরা।

এই মোটো জি স্টাইলাস (২০২২) ফোনে থাকছে একটি ৬.৮১ ইঞ্চির ডিসপ্লে। পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসরের সাহায্যে। এই চিপসেট আবার পেয়ার করা থাকতে পারে ৬জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে। লিক হওয়া স্পেসিফিকেশন থেকে আরও জানা গিয়েছে, এই ফোনে থাকছে একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। অত্যন্ত শক্তিশালী একটি ৪৮০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে। কানেক্টিভিটির জন্য থাকছে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট। মোটো জি স্টাইলাস (২০২২) ফোনের আয়তন ১৭০.৩X৭৫.৯X৯.৪ মিমি।

আরও পড়ুন: OnePlus 10 Pro: জানুয়ারিতেই লঞ্চ হবে ওয়ানপ্লাস ২০ প্রো স্মার্টফোন, ঘোষণা সংস্থার সিইও- র

আরও পড়ুন: Xiaomi 12 Series: টিজারে প্রকাশ শাওমি ১২ সিরিজের ফোনের ডিজাইন, গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে দেখা গিয়েছে শাওমি ১২ প্রো ফোন

আরও পড়ুন: Realme 9 Series: রিয়েলমি ৯আই ফোন ভারতে লঞ্চ হতে পারে রিয়েলমি নারজো ৯আই হিসেবে