OnePlus 10 Pro: জানুয়ারিতেই লঞ্চ হবে ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোন, ঘোষণা সংস্থার সিইও- র

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে থাকতে পারে ৫০০০mAh ব্যাটারি। এই ব্যাটারির সঙ্গে ফাস্ট চার্জিং সাপোর্ট থাকারও সম্ভাবনা রয়েছে। 

OnePlus 10 Pro: জানুয়ারিতেই লঞ্চ হবে ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোন, ঘোষণা সংস্থার সিইও- র
ছবি প্রতীকী। ছবি সৌজন্যে- Android Authority
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2021 | 4:53 PM

জানুয়ারি মাসে অর্থাৎ আগামী বছর ২০২২ সালের প্রথম মাসে লঞ্চ হবে ওয়ানপ্লাস ১০ প্রো ফোন। সম্প্রতি একথা ঘোষণা করেছেন ওয়ানপ্লাস সংস্থার সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও Pete Lau। তবে কবে এই ফোন লঞ্চ হবে, সেই নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানা যায়নি। অনুমান, ওয়ানপ্লাস ৯ প্রো ফোনের সাকসেসর হিসেবে লঞ্চ হতে চলেছে ওয়ানপ্লাস ১০প্রো ফোন। শোনা যাচ্ছে, ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্তফোনে কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে। ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের সঙ্গে ওয়ানপ্লাস ১০ মডেলও লঞ্চ হবে। ওয়ানপ্লাস ১০ সিরিজের এই দুই ফোনে আপাত ভাবে দেখলে অনেক মিল পাওয়া গেলেও কিছু সূক্ষ্ম ফারাক থাকবে। প্রসঙ্গত উল্লেখ্য, চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট উইবোতে ওয়ানপ্লাস ১০ প্রো ফোন লঞ্চের কথা ঘোষণা করেছেন সংস্থার সিইও Pete Lau।

ওয়ানপ্লাস সংস্থা জানিয়েছে, আগামী ৫ জানুয়ারি লাস ভেগাসে একটি ফিজিক্যাল লঞ্চ ইভেন্টের আয়োজন করতে চলেছে তারা। সম্ভবত সেখানেই ওয়ানপ্লাস ১০ এবং ওয়ানপ্লাস ১০ প্রো, এই দুই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। এই দুই ফোনেই স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। ওয়ানপ্লাস ১০ প্রো সম্ভবত গ্লোবাল মার্কেটে (ভারত- সহ) ২০২২ সালের ফার্স্ট কোয়ার্টার অর্থাৎ প্রথম তিনমাসের মধ্যে লঞ্চ হবে। প্রসঙ্গত উল্লেখ্য, চিনে লঞ্চের পরপরই আন্তর্জাতিক বাজার এবং ভারতের আসতে পারে ওয়ানপ্লাস ১০ প্রো ফোন।

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন-

  • এই ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে একটি বড় চৌকো আকৃতির ক্যামেরা মডিউল থাকতে পারে। সেখানে ওয়ানপ্লাস ৯ প্রো ফোনের মতো জুম ফিচার থাকতে পারে। এছাড়াও এই ফোনে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর থাকতে পারে।
  • ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে একটি ৬.৭ ইঞ্চির QHD+ ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ হওয়ার সম্ভাবনা রয়েছে।
  • এই ফোনে ১২ জিবি পর্যন্ত LPDDR৫ র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি UFS ৩.১ স্টোরেজ থাকতে পারে। এছাড়াও ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে থাকতে পারে ৫০০০mAh ব্যাটারি। এই ব্যাটারির সঙ্গে ফাস্ট চার্জিং সাপোর্ট থাকারও সম্ভাবনা রয়েছে।
  • ওয়ানপ্লাস ১০ সিরিজের এই ফোন আসলে একটি আইপি৬৮ রেটেড ডিভাইস। অর্থাৎ ধুলো এবং জলের ক্ষেত্রে এই স্মার্টফোন রেসিসট্যান্ট হিসেবে কাজ করে।
  • শোনা গিয়েছে, অ্যানড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেন অপারেটিং সিস্টেম ১২- এর সাহায্যে পরিচালিত হতে পারে ওয়ানপ্লাস ১০ প্রো ফোন।

আরও পড়ুন- Xiaomi 12 Series: টিজারে প্রকাশ শাওমি ১২ সিরিজের ফোনের ডিজাইন, গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে দেখা গিয়েছে শাওমি ১২ প্রো ফোন

আরও পড়ুন- Realme 9 Series: রিয়েলমি ৯আই ফোন ভারতে লঞ্চ হতে পারে রিয়েলমি নারজো ৯আই হিসেবে