Asus ROG Phone: ভারতে আসতে চলেছে আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো, কবে লঞ্চ?

আগামী ১৫ ফেব্রুয়ারি ভারতীয় সময় দুপুর ১২টায় আসুসের এই দু'টি ফোন লঞ্চ হবে, একথা কোম্পানির তরফেই ঘোষণা করা হয়েছে। সংস্থার ইউটিউব চ্যানেলে এই লঞ্চ ইভেন্ট দেখা যাবে।

Asus ROG Phone: ভারতে আসতে চলেছে আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো, কবে লঞ্চ?
ভারতে দু'টি গেমিং ফোন লঞ্চ করতে চলেছে আসুস কোম্পানি। Photo Credit: Wccfetch
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2022 | 11:44 PM

ভারতে নতুন গেমিং ফোন লঞ্চ করতে আসুস (Asus)। জানা গিয়েছে, এবার লঞ্চ হবে আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো (Asus ROG Phone 5s and Asus ROG Phone 5s Pro)। আগামী ১৫ ফেব্রুয়ারি এই দুই ফোন লঞ্চ হবে ভারতে। ২০২১ সালের অগস্ট মাসে এই দুটো ফোন প্রকাশ্যে এনেছিল তাইওয়ানের সংস্থা আসুস (Taiwan-based company)। এই ফোনে ছিল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর। দুটো ফোনেই ছিল ৬.৭৮ ইঞ্চির স্যামসাং অ্যামোলেড ই৪ ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। ভ্যানিলা ROG ফোন ৫এস মডেলে ছিল ১৮ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং প্রো ভ্যারিয়েন্ট একমাত্র ১৮ জিবি LPDDR5 র‍্যাম নিয়েই লঞ্চ হয়েছিল।

ভারতে এই দুই ফোনের স্পেসিফিকেশন কী হবে তা এখনও জানা যায়নি। তবে আগামী ১৫ ফেব্রুয়ারি ভারতীয় সময় দুপুর ১২টায় আসুসের এই দু’টি ফোন লঞ্চ হবে, একথা কোম্পানির তরফেই ঘোষণা করা হয়েছে। সংস্থার ইউটিউব চ্যানেলে এই লঞ্চ ইভেন্ট দেখা যাবে। এখন গ্লোবাল ভ্যারিয়েন্টের সঙ্গে স্পেসিফিকেশনের দিক থেকে ভারতীয় ভ্যারিয়েন্টের মিল থাকবে কি না, সেটাই দেখার বিষয়।

আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো- এই দুইয়ের গ্লোবাল ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন

  • এই দুই ফোনের উপরেই রয়েছে ROG UI skin। এছাড়াও এই দুটো ফোনে রয়েছে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস স্যামসাং অ্যামোলেড ই৪ ডিসপ্লে। তার উপর নিরাপত্তার জন্য রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন। এই দুই ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ।
  • আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো- দুটো ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টের রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর। তার সঙ্গে যুক্ত রয়েছে সর্বোচ্চ ১৮ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং ৫১২ জিবি অনবোর্ড স্টেজ অপশন।
  • আসুসের এই দুই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা মডিউল। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর রয়েছে। সেলফির জন্য রয়েছে ২৪ মেগাপিক্সেলের সেনসর।
  • দুটো ফোনেই ৬০০০ এমএএচি ব্যাটারি এবং ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এছাড়াও রয়েছে ডুয়াল ফ্রন্ট ফেসিং স্পিকার।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে আসুসের এই দুই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই সাপোর্ট, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি ৫.২, এনএফসি, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং টাইপ- সি ইউএসবি পোর্ট।

আরও পড়ুন- Xiaomi’s Valentine and Mi Sale: ভালবাসার দিন উপলক্ষ্যে শাওমির বিশেষ ছাড়! দাম কমেছে একগুচ্ছ রেডমি ও এমআই ফোনের, দেখে নিন বিস্তারিত

আরও পড়ুন- Samsung Galaxy S22 vs Galaxy S22+ vs Galaxy S22 Ultra: দেখে নিন তিনটি ফোনের বিভিন্ন পার্থক্য