Samsung Galaxy S22 vs Galaxy S22+ vs Galaxy S22 Ultra: দেখে নিন তিনটি ফোনের বিভিন্ন পার্থক্য

এই তিনটি ফোনে রয়েছে বেশ কিছু মিলও। যেমন এই তিনটি ফোনেই রয়েছে ৫জি কানেক্টিভিটি এছাড়াও এই তিনটি ফোনই IP68 রেটিং প্রাপ্ত ডাস্ট অ্যান্ড ওয়াটার রেজিসট্যান্ট ডিভাইস।

Samsung Galaxy S22 vs Galaxy S22+ vs Galaxy S22 Ultra: দেখে নিন তিনটি ফোনের বিভিন্ন পার্থক্য
স্যামসাং গ্যালাক্সি এস২২ স্মার্টফোন সিরিজে গ্যালাক্সি এস২২, গ্যালাক্সি এস২২+ এবং গ্যালাক্সি এস২২ আলট্রা। এই তিনটি ফোন লঞ্চ হয়েছে। Photo Credit: TechRader
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2022 | 10:51 PM

স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজ (Samsung Galaxy S22 series) লঞ্চ হয়েছে। এই স্মার্টফোন সিরিজে গ্যালাক্সি এস২২, গ্যালাক্সি এস২২+ এবং গ্যালাক্সি এস২২ আলট্রা (Galaxy S22, Galaxy S22+ and the Galaxy S22 Ultra) লঞ্চ হয়েছে। তিনটি ফোনে রয়েছে বেশ কিছু পার্থক্য। তবে রয়েছে মিলও। যেমন এই তিনটি ফোনেই রয়েছে ৫জি কানেক্টিভিটি (5G connectivity)। এছাড়াও রয়েছে অ্যানড্রয়েড ১২ এবং One UI 4 ইন্টারফেস সাপোর্ট। এই তিনটি ফোনই IP68 রেটিং প্রাপ্ত ডাস্ট অ্যান্ড ওয়াটার রেজিসট্যান্ট ডিভাইস। এবার একনজরে দেখে নেওয়া যাক এই স্মার্টফোন সিরিজের তিনটি ফোনের পার্থক্যগুলি।

ডিসপ্লে- গ্যালাক্সি এস২২ ফোনে রয়েছে ৬.১ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে। এখানে রয়েছে ফুল এইচডি প্লাস রেসোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট। গ্যালাক্সি এস২২+ ফোনে রয়েছে একটু বড় ৬.৬ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে। এখানেও রয়েছে ফুল এইচডি প্লাস রেসোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট। আর গ্যালাক্সি এস২২ আলট্রা মডেলে রয়েছে ৬.৮ ইঞ্চির ডায়নামিল অ্যামোলেড ২ এক্স ডিসপ্লে। এখানে রয়েছে কোয়াড এইচডি প্লাস রেসোলিউশন। তবে ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজই রয়েছে।

হার্ডওয়্যার- স্যামসাং গ্যালাক্সি এস২২ স্মার্টফোন সিরিজের তিনটি ফোনেই রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। স্যালাক্সি এস ২২ এবং গ্যালাক্সি এস২২+ ফোনে রয়েছে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ ও ২৫৬ জিবি স্টোরেজ অপশন, যা এক্সপ্যান্ডেবল নয়। তবে গ্যালাক্সি এস২২ আলট্রা মডেলে ৮ ও ১২ জিবি র‍্যাম এবং ১২৮ ও ২৫৬ জিবি স্টোরেজ অপশন রয়েছে, যা এক্সপ্যান্ডেবল অর্থাৎ বাড়ানো যায়। এছাড়া এই ফোনে এস পেনের সাপোর্ট রয়েছে। এমনকি স্যামসাং stylus- এর স্লট রয়েছে।

ক্যামেরা- গ্যালাক্সি এস২২ এবং গ্যালাক্সি এস২২+ ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা। সেখানে ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেনসর, ৫০ মেগাপিক্সেলের ওয়াইড সেনসর এবং ১০ মেগাপিক্সেলের টেলিফটো সেনসর রয়েছে। আর সামনের ডিসপ্লেতে রয়েছে ১০ মেগাপিক্সেলের সেলফি শুটার। অন্যদিকে গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনে রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে একটি ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ১০ মেগাপিক্সেলের টেলিফটো সেনসর, ১০ মেগাপিক্সেলের আরও একটি টেলিফটো সেনসর এবং ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেনসর রয়েছে।

ব্যাটারি- গ্যালাক্সি এস২২ ফোনে ৩৭০০ এমএএইচ ব্যাটারি এবং ২৫ ওয়াটের ওয়্যারড ও ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট রয়েছে। গ্যালাক্সি এস২২+ ফোনে রয়েছে ৪৫০০ এমএএইচ ব্যাটারি এবং ৪৫ ওয়াটের ওয়্যারড ও ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জিং ফিচার। আর গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৪৫ ওয়াটের ওয়্যারড ও ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট।

আরও পড়ুন- Galaxy S22 Ultra: এস পেন সাপোর্টেড গ্যালাক্সি এস২২ আলট্রা লঞ্চ হল, ভিসন বুস্টার ও অ্যাডাপ্টিভ পিক্সেল-সহ একাধিক আকর্ষণীয় ফিচার্স