Galaxy S22 Ultra: এস পেন সাপোর্টেড গ্যালাক্সি এস২২ আলট্রা লঞ্চ হল, ভিসন বুস্টার ও অ্যাডাপ্টিভ পিক্সেল-সহ একাধিক আকর্ষণীয় ফিচার্স

Galaxy S22 Price And Specifications: এই ফোনটির সবথেকে আকর্ষণীয় ফিচার্স হল তার এস পেন সাপোর্ট। এছাড়াও গ্যালাক্সি এস সিরিজ়ের ফোনগুলির মতো টপ নচ ক্যামেরা ফিচার্সও দেওয়া হয়েছে গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনটিতে। ফোনটির সমগ্র ফিচার্স ও স্পেসিফিকেশনস একনজরে দেখে নেওয়া যাক।

Galaxy S22 Ultra: এস পেন সাপোর্টেড গ্যালাক্সি এস২২ আলট্রা লঞ্চ হল, ভিসন বুস্টার ও অ্যাডাপ্টিভ পিক্সেল-সহ একাধিক আকর্ষণীয় ফিচার্স
এস পেন সাপোর্টেড গ্যালাক্সি এস২২ আলট্রা।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2022 | 11:50 AM

দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে আত্মপ্রকাশ হল স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজ়ের (Samsung Galaxy S22 Series)। মোট তিনটি স্মার্টফোন রয়েছে এই সিরিজ়ে – গ্যালাক্সি এস২২, গ্যালাক্সি এস২২ প্লাস এবং গ্যালাক্সি এস২২ আলট্রা (Galaxy S22 Ultra)। গত বুধবার দ্য গ্যালাক্সি আনপ্যাকড শীর্ষক ইভেন্টের এই লেটেস্ট গ্যালাক্সি সিরিজ়ের পর্দা উন্মোচিত হয়েছে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনটিতে রয়েছে নোট সিরিজ়ের একাধিক ফিচার্স এবং সেই সঙ্গে গ্যালাক্সি এস সিরিজ়ের প্রো-গ্রেড পারফর্ম্যান্স। গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনের দাম শুরু হচ্ছে ১.১৯৯ মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় ৮৯,৭৩২ টাকা থেকে। এই ফোনটির সবথেকে আকর্ষণীয় ফিচার্স হল তার এস পেন সাপোর্ট (S Pen Support)। এছাড়াও গ্যালাক্সি এস সিরিজ়ের ফোনগুলির মতো টপ নচ ক্যামেরা ফিচার্সও দেওয়া হয়েছে গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনটিতে। ফোনটির সমগ্র ফিচার্স ও স্পেসিফিকেশনস একনজরে দেখে নেওয়া যাক।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

এই গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনে রয়েছে একটি ৬.৮ ইঞ্চির এজ কিউএইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড টুএক্স ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ় এবং টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্ৎজ়, যদি তা গেমিং মোডে কাজে লাগানো যায়। ভিসন বুস্টার এবং আই কমফোর্ট শিল্ড সাপোর্ট করে এই গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনের ডিসপ্লে। সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্লাস। ভিশন বুস্টার বৈশিষ্ট্যটি প্রদর্শনের দৃশ্যমানতা উন্নত করতে আশেপাশের আলোর তীব্রতা বিবেচনা করে।

এই স্মার্টফোনের মোট চারটি র‌্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে। সেগুলি হল, ৮জিবি ও ১২৮জিবি, ১২জিবি ও ২৫৬জিবি , ১২জিবি ও ৫১২জিবি এবং ১২জিবি ও ১টিবি। পারফর্ম্যান্সের জন্য এই গ্যালাক্সি এস২২ স্মার্টফোনে রয়েছে একটি এগজ়িনস ২২০০ প্রসেসর, যার ক্লক স্পিড ৩ গিগাহার্ৎজ়। গ্রাফিক্সের জন্য এই প্রসেসরের সঙ্গে পেয়ার করা রয়েছে এএমডি আরডিএনএটু জিপিইউ।

অপ্টিক্স ডিপার্টমেন্টে এই গ্যালাক্সি ফোনটিকে ঢেলে সাজানো হয়েছে। একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে, যার প্রাইমারি সেন্সর ১০৮ মেগাপিক্সেল এবং অ্যাপার্চার এফ/১.৮। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, দুটি ১০ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর, যা অপ্টিক্যাল জ়ুম যথাক্রমে থ্রিএক্স এবং টেনএক্স।

এই ক্যামেরা সেটআপে দেওয়া হয়েছে একটি নতুন ফিচার, যার নাম অ্যাডাপ্টিভ পিক্সেল। এই নতুন প্রযুক্তি একটি বড় পিক্সেল তৈরি করে ১০৯ মেগাপিক্সেল সেন্সর থেকে ছবির সমস্ত খুঁটিনাটি তথ্য একত্রিত করে। প্রক্রিয়াটির নাম ‘পিক্সেল বাইনিং’। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ৪ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে, যার অ্যাপার্চার এফ/২.২। এই ফোনটি ১০০এক্স স্পেস জ়ুম যার মধ্যে রয়েছে ১০এক্স অপ্টিক্যাল জ়ুম ও ১০এক্স ডিজিটাল জ়ুম সাপোর্ট করে।

সফ্টওয়্যারের দিক থেকে গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনটি চালিত হবে অ্যান্ড্রয়েড ১২ আউট অফ দ্য বক্স ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ অপারেটিং সিস্টেমের সাহায্যে। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও এই ব্যাটারি ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ওয়্যারলেস পাওয়ারশেয়ারও ব্যবহার করে।

আরও পড়ুন:  রেডমি নোট ১১- এর সঙ্গে একইদিনে ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১১এস, দেখুন দুই ফোন মিল-অমিল

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১১ ৪জি ফোন, দাম কত? কী কী ফিচারই বা রয়েছে?

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে ভিভো টি১ ৫জি স্মার্টফোন, দেখে নিন এই ফোনের দাম ও অন্যান্য ফিচার-স্পেসিফিকেশন