Redmi Note 11 4G: ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১১ ৪জি ফোন, দাম কত? কী কী ফিচারই বা রয়েছে?

ফোনের পিছনের অংশে রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে আবার ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে।

Redmi Note 11 4G: ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১১ ৪জি ফোন, দাম কত? কী কী ফিচারই বা রয়েছে?
এই ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। Photo Credit: 91Mobiles
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2022 | 3:20 PM

ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১১ ফোন (Redmi Note 11)। রেডমি নোট ১১ সিরিজের (Redmi Note 11 Series) এই ফোনে রয়েছে ৯০ হার্টজের অ্যামোলেড ডিসপ্লে এবং কোয়াড রেয়ার ক্যামেরা। এছাড়াও এই ফোনে রয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। একবার চার্জ দিলে ২ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ বজায় থাকবে বলে দাবি করেছে রেডমি সংস্থা। এই ফোন একটি IP53 রেটিং প্রাপ্ত স্প্ল্যাশ রেজিসট্যান্ট ডিভাইস। এই ফোনে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর রয়েছে (Qualcomm Snapdragon SoC)। তবে এই ফোনে ৫জি সাপোর্ট নেই। রয়েছে শুধুমাত্র ৪জি কানেক্টিভিটি (4G connectivity)। রিয়েলমি ৯আই, ইনফিনিক্স নোট ১১এস এবং মোটোরোলা মোটো জি৫১— এই তিনটি ফোনের সঙ্গে দারুণ ভাবে প্রতিযোগিতায় নামবে ভারতে সদ্য লঞ্চ হওয়া ফোন রেডমি নোট ১১ ৪জি।

ভারতে রেডমি নোট ১১ ৪জি স্মার্টফোনের দাম এবং উপলব্ধতা

এই ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৩,৪৯৯ টাকা। এছাড়াও রয়েছে ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ অপশন। তার দাম ১৪,৪৯৯ টাকা। আর রেডমি নোট ১১ ৪জি ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৯৯৯ টাকা। হরাইজন ব্লু, স্পেস ব্ল্যাক এবং স্টারবার্স্ট হোয়াইট, এই তিন রঙে ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১১ ৪জি ফোন। আগামী ১১ ফেব্রুয়ারি থেকে এই ফোনের বিক্রি শুরু হবে। ফোন কেনা যাবে অ্যামাজন, Mi.com, Mi Home stores, Mi Studios এবং অন্যান্য বড় ফোনের দোকান থেকে। ফোন কেনার সময় ক্রেতারা যদি ব্যাঙ্ক অফ বরোদার ক্রেডিট বা ডেবিট কার্ড ব্যবহার করেন তাহলে এক হাজার টাকা ইনস্ট্যান্ট অফার পাবেন। এছাড়াও নো-কস্ট ইএমআই এবং এক্সচেঞ্জ অফারে অর্থাৎ পুরনো ফোনের পরিবর্তে নতুন ফোন কেনার ব্যবস্থাও রয়েছে।

রেডমি নোট ১১ ৪জি ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১১ এবং সম্প্রতি লঞ্চ হওয়া MIUI 13- এর সাহায্যে।
  • এই ফোনে রয়েছে একটি ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডট ডিসপ্লে। এই স্ক্রিনের রিফ্রেশ রেট ৯০ হার্টজ।
  • রেডমি নোট ১১ ৪জি ফোনে রয়েছে একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। তার সঙ্গে যুক্ত রয়েছে ৬ জিবি পর্যন্ত LPDDR4X র‍্যাম।
  • ফোনের পিছনের অংশে রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে আবার ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর রয়েছে। সেকেন্ডারি সেনসরে রয়েছে একটি আলট্রা ওয়াইড লেন্স। আর রয়েছে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। আর ফোনের ডিসপ্লের উপর রয়েছে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • এই ফোনের অনবোর্ড স্টোরেজের পরিমাণ সর্বোচ্চ ১২৮ জিবি। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে তা ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। এই ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৩৩ ওয়াটের প্রো ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। ফোনের ওজন ১৭৯ গ্রাম।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই 802.11ac, ব্লুটুথ ভি৫.০, জিপিএস / এ – জিপিএস, Infrared (IR) blaster, টাইপ- সি ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। ফোনের সাইডে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর। আর রয়েছে ডুয়াল স্টিরিয়ো স্পিকার।

আরও পড়ুন- Vivo T1 5G: ভারতে লঞ্চ হয়েছে ভিভো টি১ ৫জি স্মার্টফোন, দেখে নিন এই ফোনের দাম ও অন্যান্য ফিচার-স্পেসিফিকেশন