Old Phone Selling Tips: পুরনো ফোন বিক্রি করে আশাতীত দাম পান, শুধু খরচ করুন মাত্র 100 টাকা

Second Hand Phone Tips: আপনি আপনার ফোনটির যত্ন নিলেই তা অনেক দামে বিক্রি করতে পারবেন। এখন তো আবার অনলাইনে ফোন এক্সচেঞ্জ করলেও অনেক টাকা ছাড় পাওয়া যায়। তার জন্য আপনার ফোনটি ঠিক থাকা প্রয়োজন।

Old Phone Selling Tips: পুরনো ফোন বিক্রি করে আশাতীত দাম পান, শুধু খরচ করুন মাত্র 100 টাকা
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 1:42 PM

একই স্মার্টফোন অনেক দিন ধরে ব্যবহার করছেন? নতুন একটি ফোন কেনার ইচ্ছে থাকলেও কিনে উঠতে পারছেন না, দামের কথা ভেবে? স্মার্টফোন পুরনো হয়ে গেলে অনেকেই তা বিক্রি করে নতুন স্মার্টফোন কিনতে চায়, তবে পুরনো স্মার্টফোন বিক্রি করা সহজ। কিন্তু তাতে দাম পাওয়া যায় না। তাই বিক্রি করতে চেয়েও করেন না। ভাবেন 20,000 টাকা খরচ করে একটি ফোন কেনার পরে যদি তাতে কেউ 500 টাকা দেয়, তাহলে তার থেকে খারাপ আর কীই বা হতে পারে। সেই কথা ভেবে পিছিয়ে আসেন অনেকেই। কিন্তু আপনি আপনার ফোনটির যত্ন নিলেই তা অনেক দামে বিক্রি করতে পারবেন। এখন তো আবার অনলাইনে ফোন এক্সচেঞ্জ করলেও অনেক টাকা ছাড় পাওয়া যায়। তার জন্য আপনার ফোনটি ঠিক থাকা প্রয়োজন। তার জন্য আপনাকে মাত্র 100 টাকা খরচ করতে হবে। তাহলেই আপনি প্রচুর দামে ফোনটি বিক্রি করতে পারবেন। এমন কিছু আইটেম আছে যেগুলির দাম মাত্র 100 বা তারও কম। সেগুলি আপনার ফোনটিকে একেবারে নতুনের মতো করে দেবে। চলুন দেখে নেওয়া যাক।

টেম্পারড গ্লাস:

আজকাল বাজারে 50 থেকে 100 টাকা দামের মধ্যে ভাল টেম্পারড গ্লাস পাওয়া যায়। আপনি এটি আপনার স্মার্টফোনের ডিসপ্লেতে লাগিয়ে নিতে পারেন। যাতে ফোনের আসল গ্লাসে কোনও রকম কোনও সমস্যা না হয়। এমনকি যদি কখনও ভুল করে ফোনটি হাত থেকে পড়েও যায়, তাতেও যাতে সব ঠিক থাকে। স্মার্টফোনের ডিসপ্লে নতুনের মতো থাকলে, ফোন অনেক দামে বিক্রি করতে পারবেন।

স্মার্টফোনের কভার:

স্মার্টফোনটি পুরনো হওয়ার আগেই তাতে কভার লাগিয়ে নিন। তাতে ফোন দীর্ঘদিন ব্যবহারের পরেও একেবারে নতুনের মতোই থাকে। কারণ যখনই কেউ আপনার ফোনটি কিনবে, তখন ফোনটির লুকের দিকে বিশেষ নজর দেবে। এর কারণে আপনি আপনার পুরনো স্মার্টফোনটির লুকের দিকে খেয়াল রাখতে হবে। বাজারে 100 টাকার মধ্যে অনেক কভাল পাওয়া যায়। আপনি চাইলে ব্যবহার করতে পারেন। এতে আপনি যদি অনলাইনেও নতুন ফোন কেনার সময় এক্সচেঞ্জ করেন, তাতে অনেক টাকা পর্যন্ত ছাড় পাবেন। কারণ ই-কমার্স সাইটগুলির একটাই শর্ত থাকে, তা হল আপনার পুরনো ফোনের অবস্থা ভাল থাকতে হবে। আর ফোনকে ভাল অবস্থায় রাখার জন্য 100 টাকা খরচ করে নেওয়াই ভাল।