Nokia 3310: এই ফোন এবার আপনি ছুরি দিয়ে কেটে খেয়েও নিতে পারবেন!

Nokia 3310 Shaped Cakes: জনপ্রিয় ফিচার ফোন - নোকিয়া ৩৩১০ নাকি এবার ছুরি দিয়ে কাটা যাচ্ছে, গলানো যাচ্ছে, এমনকি খেয়েও নিতে পারবেন ইউজাররা। বিষয়টা ঠিক কী?

Nokia 3310: এই ফোন এবার আপনি ছুরি দিয়ে কেটে খেয়েও নিতে পারবেন!
ভাইরাল হয়ছে এই ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2021 | 11:50 AM

সে এক দিন ছিল। চার তলা, পাঁচ তলা এমনকি যত হাই রাইজ়ই হোক না কেন, হাতে একটা নোকিয়া ৩৩১০ ফোন থাকলে, যত দূর থেকেই ছুঁড়ে ফেলা হোক, ভাঙবে না। তাহলে নোকিয়া ৩৩১০ অবিনশ্বর তাই তো? নতুন রূপে ধরা দিয়ে এই ফিচার ফোনই তো আবার ‘ব্রিক ফোন’ কাল্ট স্টেটাসও পেয়ে গিয়েছে। আর তার কারণ, বরাবরাই ডিউরেবিলিটি টেস্টে উত্তীর্ণ হয়েছে এই নোকিয়া মডেল। তবে এখন নোকিয়া ফোন তৈরি করে HMD Global।

আর এই যে নতুন নোকিয়া ৩৩১০ নিয়ে HMD Global হাজির রয়েছে, তার পরতে পরতে রয়েছে রহস্য! কী রকম রহস্য? এই ফোনটি আপনি এবার ধ্বংস করতে পারবেন! এমনকি এই ফোনটি এখন এতটাই সুক্ষ্ম করা হয়েছে যে, আপনি এটিকে গলিয়ে নিতে পারবেন এবং ছুরি দিয়ে কাটতেও পারবেন!

বিশ্বাস হচ্ছে না? হেঁয়ালি মনে হচ্ছে? সম্প্রতি HMD Global-এর পঞ্চম বর্ষপূর্তি অনুষ্ঠিত হয়েছে। আর সেই বিশেষ অনুষ্ঠানেই নোকিয়া ৩৩১০-এর আকারে ছোট্ট একটি কেক নিয়ে হাজির হয় এইচএমডি গ্লোবাল। প্রসঙ্গত, ২০১৬ সাল থেকে নোকিয়ার ফোন তৈরির দায়িত্ব নেয় এই সংস্থা।

পঞ্চম বর্ষপূর্তি উপলক্ষ্যে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে HMD Global-এর তরফ থেকে বলা হচ্ছে, “১ ডিসেম্বর, ২০২১ – আজই সেই দিন, যখন মোবাইল প্রযুক্তির মাধ্যমে সারা বিশ্বের প্রত্যেকের দৈনন্দিন জীবনকে উন্নত করার পাঁচ বছর পূর্ণ করল HMD Global। এই সময়ের মধ্যে, আমাদের প্রচেষ্টা ছিল এমন ফোনগুলি তৈরি করা যা আগামী বছরের জন্য আরও ভাল হয়, এমন একটি ডিজাইন যা অনন্তকাল থাকে এবং ভবিষ্যৎের জন্য গ্রাহককে সেরার সেরা অভিজ্ঞতা দিতে পারে।”

বিগত পাঁচ বছর ধরে HMD Global একাধিক নোকিয়া ফিচার ফোন এবং স্টক অ্যান্ড্রয়েড স্মার্টফোন লঞ্চ করেছে। নিজস্ব স্টক অ্যান্ড্রয়েড ইন্টারফেস এবং অ্যান্ড্রয়েড ওয়ান ডিভাইসে ট্রান্জিশন করার মধ্যে দিয়ে গ্রাহকদের জন্য একের পর এক খুব সহজে অপারেট করা যায় এমন স্মার্টফোন লঞ্চ করেছে। ভারত-সহ বিশ্বের বাজারে পাল্লা দিয়ে ঘন ঘন স্মার্টফোন লঞ্চ হতে থাকে। কিন্তু সেই সবের মধ্যে কোন ফোন সবথেকে সহজ ব্যবহারযোগ্য, এই প্রশ্ন উঠলে প্রথমেই নোকিয়ার নাম আসবে যে কারও মাথায়।

এখানেই থেমে থাকেনি HMD Global-এর রথ। ফ্ল্যাগশিপ, মিডরেঞ্জ এবং সস্তার ফোনের সঙ্গেও গ্রাহকদের পরিচয় করিয়েছে এই সংস্থা। যদিও এই মুহূর্তে কোম্পানির ফোকাস সস্তার এন্ট্রি-লেভেল স্মার্টফোন। সেই লাইনআপে লেটেস্ট মডেল হল নোকিয়া সি৩০ (Nokia C30)। পাশাপাশি নোকিয়া এক্সআর২০ (Nokia XR20) স্মার্টফোনও লঞ্চ হয়েছে সম্প্রতি – যা নোকিয়ার প্রথম টেকসই স্মার্টফোন।

এই স্মার্টফোনের পাশাপাশিই আবার নতুন ছোঁয়া দিয়ে একাধিক পুরাতন ফিচার ফোনও লঞ্চ করে HMD Global। তার মধ্যেই উল্লেখযোগ্য হল, নিও রেট্রো নোকিয়া ৩৩১০। এছাড়াও নোকিয়া ফ্লিপ ফোন-সহ আরও একাধিক মডেলে নতুন টাচ দিয়ে নতুন রূপে হাজির করেছে HMD Global।

আরও পড়ুন: Samsung Galaxy A23: ৪জি এবং ৫জি, দুই ভ্যারিয়েন্টেই লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের এই ফোন

আরও পড়ুন: Honor 60 Series: লঞ্চ হয়েছে হনর ৬০ এবং হনর ৬০ প্রো, দেখে নিন দাম এবং বিভিন্ন স্পেসিফিকেশন

আরও পড়ুন: Motorola Under Display Selfie Camera Phone: রহস্যজনক ফোন নিয়ে আসছে মোটোরোলা! থাকতে পারে আন্ডার ডিসপ্লে ক্যামেরা