Motorola Under Display Selfie Camera Phone: রহস্যজনক ফোন নিয়ে আসছে মোটোরোলা! থাকতে পারে আন্ডার ডিসপ্লে ক্যামেরা

Motorola Under Display Selfie Camera Phone: রহস্যজনক ফোন নিয়ে আসছে মোটোরোলা! থাকতে পারে আন্ডার ডিসপ্লে ক্যামেরা
মোটোরোলার ফোনে থাকতে পারে এমনই সেলফি ক্যাম!

Motorola Upcoming Smartphone: নতুন ফোন নিয়ে আসছে মোটোরোলা, যাতে একটি আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা থাকতে পারে। সেই ফোনটি কেমন হতে চলেছে, দেখে নিন।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Dec 01, 2021 | 7:44 PM

মোটোরোলা স্মার্টফোন-ভক্তদের জন্য বড় খবর। এবার আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসছে মোটোরোলা। সূত্রের খবর, মোটো এজ এক্স৩০ এবং মোটো এজ এস৩০ এই দুটি ফোনের সঙ্গেই লঞ্চ হতে পারে সেই আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরার স্মার্টফোন। গত বৃহস্পতিবারই কোম্পানির তরফ থেকে নিশ্চিত ভাবে জানানো হয়েছে যে, সামনের সপ্তাহেই লঞ্চ করা হবে মোটো এজ এক্স৩০। অন্য দিকে আবার ডিসেম্বরের শেষ দিকেই লঞ্চ হতে পারে মোটো এজ এস৩০।

প্রসঙ্গত, হালফিলে প্রায় বেশির ভাগ স্মার্টফোন-মেকারই আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরার ফোন ডেভেলপ করেছে। তাদের মধ্যে পথপ্রদর্শক হল, স্যামসাং, শিয়াওমি এবং জ়েডটিই। যদিও এটি এমনই একটি প্রযুক্তি যে, আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরার একটি ফোন হাতে না আসা পর্যন্ত সে ভাবে কিছুই বলা সম্ভব নয়।

সম্প্রতি চিনের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে এক জন টিপস্টার দাবি করেছেন যে, মোটোরোলা একটি রহস্যজনক স্মার্টফোন নিয়ে কাজ করছে। সেই পোস্টেই তিনি জানিয়েছেন যে, মোটোরোলার সেই ফোনে আন্ডার-ডিসপ্লে ক্যামেরা প্রযুক্তি থাকতে পারে। ইতিমধ্যেই এই আসন্ন ফোনটির কাজও শুরু হয়ে গিয়েছে। আর সেই কারণেই বলা হচ্ছে যে, মোটো এজ এক্স৩০ এবং মোটো এজ এস৩০ ফোনের সঙ্গেই লঞ্চ হতে পারে মোটোরোলার আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরার ফোন।

২০২০ সালের সেপ্টেম্বর মাসে ZTE, আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরার স্মার্টফোনের একটি ঝলক দেখিয়ে প্রথম স্মার্টফোন-মেকার হিসেবে এই প্রযুক্তির সঙ্গে বিশ্ববাসীর পরিচয় করায়। তার হাতে গোনা কয়েক দিনের মধ্যেই লঞ্চ হয় ZTE Axon 20 5G ফোনটি, যা আদতে আন্ডার ডিসপ্লে ক্যামেরার স্মার্টফোন। কিন্তু ফোনটি সেই ভাবে সফল হতে পারেনি। নজর কাড়েনি অন্যান্য জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থাগুলিরও। তার সব থেকে বড় কারণ হল, অন-স্ক্রিন পিক্সেলের সঙ্গে সেলফি ক্যামরা লুকিয়ে রাখা।

ZTE Axon 20 5G ফোনটি লঞ্চ করার ঠিক কয়েক দিন পরেই শিয়াওমি মিক্স ৪ (Xiaomi Mix 4) ফোনটি লঞ্চ করে যায়। এটি শিয়াওমি-র প্রথম আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা। পাশাপাশি স্যামসাং-এর তরফ থেকেও এই একই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কোম্পানির গ্যালাক্সি জ়েড ফোল্ড ৩ (Samsung Galaxy Z Fold 3) ফোনে দেওয়া হয়েছে আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা।

তবে মোটোরোলা তার আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরার ফোনে ঠিক কী ধরনের ফিচার্স দিতে চলেছে, সে বিষয়ে বিস্তারে এখনও পর্যন্ত কিছুই জানা যায়নি। পাশাপাশি জানা যায়নি যে, সেই মোটোরোলা স্মার্টফোনের নাম কী হতে পারে। যদিও মোটোরোলার তরফ থেকে মোটো এজ এক্স৩০ ফোনের লঞ্চ সম্পর্কে নিশ্চিত বার্তা দেওয়া হয়েছে। ৯ ডিসেম্বর এই ফোনটি চিনে লঞ্চ করতে চলেছে। এটিই কোম্পানির প্রথম স্মার্টফোন হতে চলেছে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। সূত্রের খবর, মোটো এজ এক্স৩০ ফোনটি গ্লোবাল মার্কেটে মোটো ৩০ আলট্রা নামে লঞ্চ হতে চলেছে।

আরও পড়ুন: Xiaomi 11i Hypercharge: ভারতে লঞ্চের আগে প্রকাশ হল এই ফোনের র‍্যাম, স্টোরেজ এবং কালার অপশন, দেখে নিন

আরও পড়ুন: Tecno Camon 18T: ট্রিপল রিয়ার ক্যামেরা, মিডিয়াটেক প্রসেসরের নতুন ফোন লঞ্চ করল টেকনো, দাম ও ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: নতুন প্রসেসর নিয়ে এল কোয়ালকম, ১০ গিগাবাইট পর্যন্ত ডাউনলোড স্পিড, ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সাপোর্ট, আকর্ষণীয় সব ফিচার্স দেখে নিন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA