Tecno Camon 18T: ট্রিপল রিয়ার ক্যামেরা, মিডিয়াটেক প্রসেসরের নতুন ফোন লঞ্চ করল টেকনো, দাম ও ফিচার্স দেখে নিন

Tecno Camon 18T Price And Specifications: পাকিস্তানে নতুন স্মার্টফোন নিয়ে এল টেকনো। সেই টেকনো ক্যামন ১৮টি ফোনটি ভারতেও শীঘ্রই লঞ্চ করে যাবে বলে জানা গিয়েছে।

Tecno Camon 18T: ট্রিপল রিয়ার ক্যামেরা, মিডিয়াটেক প্রসেসরের নতুন ফোন লঞ্চ করল টেকনো, দাম ও ফিচার্স দেখে নিন
ঠিক এমনই দেখতে টেকনোর লেটেস্ট ফোনটি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2021 | 1:27 PM

ফের নতুন স্মার্টফোন লঞ্চ করল টেকনো। কোম্পানির সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম টেকনো ক্যামন ১৮টি ( Tecno Camon 18T)। আপাতত এই এন্ট্রি-লেভেলের ফোনটি নিয়ে আসা হয়েছে পাকিস্তানের মার্কেটের জন্যই। এই লেটেস্ট টেকনো ক্যামন ১৮ সিরিজ মোট তিনটি ভিন্ন কালার ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে, যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল। এই ফোনে রয়েছে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। এই প্রসেসর পেয়ার করা থাকছে একটি মাত্রই RAM ভ্যারিয়েন্ট এবং ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে এই ফোনে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, একটি ৫০০০এমএএইচ ব্যাটারি এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

টেকনো ক্যামন ১৮টি দাম ও উপলব্ধতা

টেকনোর অফিসিয়াল ওয়েবসাইটে এখনও পর্যন্ত টেকনো ক্যামন ১৮টি ( Tecno Camon 18T) ফোনটির দাম ও উপলব্ধতা সম্পর্কে জানানো হয়নি। তবে পাকিস্তানের ই-কমার্স ওয়েবসাইট দারাজ় থেকে PKR ২৭,৯৯৯ টাকা দামে বা ভারতীয় মূল্যে প্রায় ১১,৯০০ টাকায় উপলব্ধ করা হয়েছে ফোনটি। এই দাম ধার্য করা হয়েছে ফোনের ৪জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের জন্য। সেরামিক হোয়াইট, ডাস্ক গ্রে এবং আইরিশ পার্পল – মূলত এই তিনটি রঙেই পাওয়া যাবে ফোনটি। ভারতেও কয়েক দিনের মধ্যেই লঞ্চ করে যাবে টেকনো ক্যামন ১৮টি ফোনটি। গ্লোবাল মার্কেটেও আর কয়েক দিনের মধ্যে ফোনটি লঞ্চ করে যাবে বলে জানা গিয়েছে।

টেকনো ক্যামন ১৮টি স্পেসিফিকেশনস

ডুয়াল-সিম সাপোর্টেড (ন্যানো) এই টেকনো ক্যামন ১৮টি ( Tecno Camon 18T) ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক HiOS 8 অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে। এই লেটেস্ট টেকনো স্মার্টফোনে একটি ৬.৮ ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রেজোলিউশন ১০৮০X২৪৬০ পিক্সেলস। এই ডিসপ্লের পিক ব্রাইটনেস ৫০০ নিটস। এছাড়াও ডিসপ্লেতে সেলফি ক্যামেরার জন্য এই ফোনে একটি হোল-পাঞ্চ কাটআউট দেওয়া হয়েছে।

পারফরম্যান্সের দিক থেকে টেকনো ক্যামন ১৮টি স্মার্টফোনে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর দেওয়া হয়েছে, যা পেয়ার করা রয়েছে ৪জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি অনবোর্ড পর্যন্ত স্টোরেজের সঙ্গে। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হচ্ছে ফোনটিতে, যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে রয়েছে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং আর একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই টেকনো ক্যামন ১৮টি ( Tecno Camon 18T) ফোনে রয়েছে ৪৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর, যাতে ডুয়াল ফ্ল্যাশ সাপোর্টও রয়েছে।

কানেক্টিভিটি অপশনের দিক থেকে টেকনো ক্যামন ১৮টি ( Tecno Camon 18T) ফোনে রয়েছে ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, জিপিআরএস, এফএম রেডিও এবং ওটিজি। সেন্সর হিসেবে ফোনটিতে দেওয়া হয়েছে, জি-সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর এবং ডিসট্যান্স সেন্সর। বায়োমেট্রিক সিকিওরিটির জন্য এই ফোনে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়াও এই ফোনের একটি গুরুত্বপূর্ণ ফিচার হল, AI ভয়েস অ্যাসিস্টান্ট সাপোর্ট।

অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে। টেকনো ক্যামন ১৮টি ( Tecno Camon 18T) ফোনের চার্জার ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনটির আয়তন ১৬৮.৮৬X৭৬.৬৭X৮.৯৫mm।

আরও পড়ুন: Qualcomm Snapdragon 8 Gen 1: নতুন প্রসেসর নিয়ে এল কোয়ালকম, ১০ গিগাবাইট পর্যন্ত ডাউনলোড স্পিড, ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সাপোর্ট, আকর্ষণীয় সব ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: Moto G12: আনুষ্ঠানিক ঘোষণার আগে ফাঁস মোটরোলা ‘জি’ সিরিজের নতুন ফোনের সম্ভাব্য দাম, রঙ এবং র‍্যাম ও স্টোরেজ কনফিগারেশন

আরও পড়ুন: Samsung 35W Power Adapter Duo: ভারতে লঞ্চ হয়েছে এই চার্জিং ডিভাইস, রয়েছে ইউএসবি টাইপ- সি এবং টাইপ- এ পোর্ট