Moto G12: আনুষ্ঠানিক ঘোষণার আগে ফাঁস মোটরোলা ‘জি’ সিরিজের নতুন ফোনের সম্ভাব্য দাম, রঙ এবং র‍্যাম ও স্টোরেজ কনফিগারেশন

মোটো জি২০০, মোটো জি৭১, মোটো জি৫১, মোটো জি৪১ এবং মোটো জি৩১--- এই সবকটি ফোনই ইউরোপে লঞ্চ হয়েছে ইতিমধ্যেই। অনুমান, মোটো জি১২ ফোনও ইউরোপের বাজারেই ডেবিউ করবে। 

Moto G12: আনুষ্ঠানিক ঘোষণার আগে ফাঁস মোটরোলা 'জি' সিরিজের নতুন ফোনের সম্ভাব্য দাম, রঙ এবং র‍্যাম ও স্টোরেজ কনফিগারেশন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2021 | 9:38 AM

মোটরোলা ‘জি’ সিরিজের আরও একটি নতুন ফোন মোটো জি১২ লঞ্চ হতে পারে বলে শোনা গিয়েছে। যদিও এই ফোন প্রসঙ্গে লেনোভো অধিকৃত মোটোরোলা সংস্থা আনুষ্ঠানিক ভাবে এখনও কিছু ঘোষণা করেনি। কিন্তু বিভিন্ন সূত্রে মোটো জি১২ ফোনের সম্ভাব্য দাম ফাঁস হয়েছে অনলাইনে। এর পাশাপাশি এই ফোনের সম্ভাব্য র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনও প্রকাশ্যে এসেছে। শোনা যাচ্ছে যে, মোটো জি১২ ফোন একটিই র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে এবং দু’টি রঙে লঞ্চ হতে পারে। আগামী বছর অর্থাৎ ২০২২ সালে এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। সম্প্রতি মোটরোলা সংস্থা ‘জি’ সিরিজের বেশ কয়েকটি ফোন লঞ্চ করেছে। সেগুলো হল মোটো জি২০০, মোটো জি৭১, মোটো জি৫১, মোটো জি৪১ এবং মোটো জি৩১। এরপরই মোটো জি১২ লঞ্চের কথা প্রকাশ্যে এসেছে।

মোটো জি১২ ফোনের সম্ভাব্য দাম কত হতে পারে?

টিপস্টার সুধাংশু আম্ভোরে এবং MySmartPrice একজোট হয়ে একটি রিপোর্ট পেশ করেছে। সেখানে মোটো জি১২ ফোনের সম্ভাব্য দাম প্রকাশ করা হয়েছে। এর পাশাপাশি ফোনের রঙ, র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনের কথাও বলা হয়েছে। ওই রিপোর্ট অনুসারে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ নিয়ে লঞ্চ হতে পারে মোটো জি১২ ফোন। এই ফোনের দাম EUR ১৬০ থেকে EUR ১৮০- র মধ্যে হতে পারে। অর্থাৎ ভারতীয় মুদ্রায় ১৩,৬০০ টাকা থেকে ১৫,৩০০ টাকার মধ্যে দাম হতে পারে মোটো জি১২ ফোনের। শোনা গিয়েছে, কালো এবং নীল রঙে লঞ্চ হতে পারে মোটো জি১২ ফোন। এই ফোনের অন্যান্য স্পেসিফিকেশন এবং লঞ্চের দিনক্ষণ সম্পর্কে বিশদে এখনও আর কিছু জানা যায়নি।

মোটরোলা সম্প্রতি ‘জি’ সিরিজের যেকটি ফোন লঞ্চ করেছে তার মধ্যে জি২০০ হল প্রিমিয়াম মডেল। আর সবচেয়ে অ্যাফোর্ডেবল বা সস্তা ফোন হল মোটো জি৩১। প্রসঙ্গত উল্লেখ্য, এই ফোন ভারতেও লঞ্চ হয়েছে। এর পাশাপাশি মোটরোলা ‘জি’ সিরিজের আরও কয়েকটি ফোন ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, মোটো জি২০০, মোটো জি৭১, মোটো জি৫১, মোটো জি৪১ এবং মোটো জি৩১— এই সবকটি ফোনই ইউরোপে লঞ্চ হয়েছে ইতিমধ্যেই। অনুমান, মোটো জি১২ ফোনও ইউরোপের বাজারেই ডেবিউ করবে।

আরও পড়ুন- Realme 9 Pro+: ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে এই ফোনের নাম, কবে লঞ্চ হতে পারে ভারতে?

আরও পড়ুন- Redmi Note 11 Pro+: ভারতে রেডমি নোট ১১ প্রো+ ফোন লঞ্চ হতে পারে ডিসেম্বরে, নতুন নাম কী হবে?

আরও পড়ুন- Redmi Note 11T 5G: ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১১টি ৫জি ফোন, দাম কত? দেখুন বিভিন্ন স্পেসিফিকেশন