Realme 9 Pro+: ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে এই ফোনের নাম, কবে লঞ্চ হতে পারে ভারতে?

এর পাশাপাশি আবার শোনা গিয়েছে যে, রিয়েলমি জিটি ২ প্রো ফোন ভারতে লঞ্চের তোড়জোড় করছে রিয়েলমি সংস্থা।

Realme 9 Pro+: ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে এই ফোনের নাম, কবে লঞ্চ হতে পারে ভারতে?
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2021 | 8:32 AM

সম্প্রতি রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনের নাম দেখা গিয়েছে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা BIS সার্টিফিকেশন সাইটে। এর থেকে অনুমান করা হচ্ছে যে, এই ফোন বেশ তাড়াতাড়িই ভারতে লঞ্চ হতে চলেছে। রিয়েলমি ৯ সিরিজের মডেল হতে চলেছে রিয়েলমি ৯ প্রো প্লাস ফোন। আগামী বছর অর্থাৎ ২০২২ সালের ফার্স্ট কোয়ার্টার বা প্রথম তিন মাসের মধ্যে ভারতে রিয়েলমি ৯ সিরিজ লঞ্চের সম্ভাবনা রয়েছে। শোনা যাচ্ছে, এ দেশে রিয়েলমি ৯ সিরিজে মোট চারটি ফোন লঞ্চ হতে পারে। সেগুলি হল- রিয়েলমি ৯, রিয়েলমি ৯আই, রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো+/ম্যাক্স। এর আগে বলা হয়েছিল যে রিয়েলমি ৯ সিরিজের ফোনে Qualcomm Snapdragon ৮৭০ প্রসেসর এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে থাকতে পারে।

টিপস্টার মুকুল শর্মার টুইট থেকে জানা গিয়েছে, রিয়েলমি ৯ প্রো+ ফোন মডেল নম্বর RMX৩৩৯২ হিসেবে দেখা গিয়েছে BIS সার্টিফিকেশন সাইটে। এই টিপস্টারই আগে বলেছিলেন যে, রিয়েলমি ৯ সিরিজে মোট চারটি ফোন রিয়েলমি ৯, রিয়েলমি ৯আই, রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো+ থাকবে। রিয়েলমি কর্তৃপক্ষও তাদের নতুন স্মার্টফোন সিরিজ লঞ্চ প্রসঙ্গে জানিয়েছেন যে, গ্লোবাল অর্থাৎ বিশ্বজুড়ে সেমিকন্ডাক্টার শর্টেজ বা ঘাটতির কারণে রিয়েলমি ৯ সিরিজের লঞ্চ পিছয়ে ২০২২ সালের পাঠানো হয়েছে। রিয়েলমি সংস্থা তাদের রিয়েলমি ৯ সিরিজের ফোন সম্পর্কে কোনও তথ্য বা স্পেসিফিকেশন আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেননি। কিন্তু বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে যে এই সিরিজের চারটি ফোনে ৫জি কানেক্টিভিটি থাকতে পারে। এছাড়াও ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর থাকারও সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে আবার একটি রিপোর্টে শোনা গিয়েছে যে, রিয়েলমি ৯ সিরিজের প্রথম ফোন হিসেবে লঞ্চ হতে পারে রিয়েলমি ৯আই। গ্লোবাল অর্থাৎ আন্তর্জাতিক মার্কেটে ২০২২ সালের জানুয়ারি মাসে লঞ্চ হতে পারে এই ফোন। রিয়েলমি ৯আই ফোনে থাকতে পারে একটি MediaTek Helio G৯০T প্রসেসর। এছাড়াও ৫০০০mAh ব্যাটারি থাকতে পারে এই ফোনে। আর কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে রিয়েলমি ৯আই ফোনে।

এর পাশাপাশি আবার শোনা গিয়েছে যে, রিয়েলমি জিটি ২ প্রো ফোন ভারতে লঞ্চের তোড়জোড় করছে রিয়েলমি সংস্থা। আগামী বছর অর্থাৎ ২০২২ সালের প্রথম তিন মাসের মধ্যে এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- Redmi Note 11T 5G: ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১১টি ৫জি ফোন, দাম কত? দেখুন বিভিন্ন স্পেসিফিকেশন

আরও পড়ুন- Oppo F21 Series: আগামী বছর মার্চ মাসে ভারতে লঞ্চ হতে পারে ওপ্পো এফ২১ সিরিজ

আরও পড়ুন- Smartphones Under Rs 15,000: ভারতে ১৫ হাজার টাকার কম দামে এখন কী কী স্মার্টফোন পাওয়া যাচ্ছে, দেখুন তালিকা