Oppo F21 Series: আগামী বছর মার্চ মাসে ভারতে লঞ্চ হতে পারে ওপ্পো এফ২১ সিরিজ

ওপ্পো এফ১৯ প্রো প্লাস এবং ওপ্পো এফ১৯ প্রো, এই দুই ফোনের দামই ২৫ হাজার টাকার কম। মনে করা হচ্ছে, ওপ্পো এফ২১ সিরিজের ফোনের দামও এর আশপাশেই থাকবে। এই সিরিজের টপ ভ্যারিয়েন্টের দাম ৩০ হাজার টাকার কাছাকাছি হতে পারে।

Oppo F21 Series: আগামী বছর মার্চ মাসে ভারতে লঞ্চ হতে পারে ওপ্পো এফ২১ সিরিজ
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2021 | 9:50 AM

শোনা গিয়েছে, নতুন ফোনের সিরিজ নিয়ে কাজ করেছে চিনের সংস্থা ওপ্পো। সম্প্রতি ওপ্পো এফ২১ সিরিজ নিয়ে কাজ করছে ওপ্পো সংস্থা। জানা গিয়েছে ওপ্পো এফ১৯ সিরিজের সাকসেসর হিসেবে লঞ্চ হবে ওপ্পো এফ২১ সিরিজ। চলতি বছরের শুরুর দিকে লঞ্চ হয়েছিল ওপ্পো এফ১৯ সিরিজ। এবার শোনা গিয়েছে, আগামী বছর অর্থাৎ ২০২২ সালের মার্চ মাস নাগাদ ওপ্পো এফ২১ সিরিজ ভারতে লঞ্চ হতে পারে। নতুন ডিজাইন নিয়ে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন সিরিজ। ভারতে দাম হতে পারে ২০ থেকে ৩০ হাজার টাকার মধ্যে। এখনও ওপ্পো এফ২১ সিরিজের স্পেসিফিকেশন প্রকাশ হয়নি। তবে শোনা গিয়েছে ওপ্পো এফ১৯ সিরিজের সঙ্গে মিল থাকবে এফ২১ সিরিজের। ওপ্পো এফ১৯ সিরিজে মোট তিনটি মডেল রয়েছে। সেগুলি হল ওপ্পো এফ১৯, ওপ্পো এফ১৯ প্রো এবং ওপ্পো এফ১৯ প্রো প্লাস। তবে এই সিরিজের ভ্যানিলা ভ্যারিয়েন্ট ভারতে লঞ্চ হয়নি। প্রো এবং প্রো প্লাস— এই দুই মডেলই লঞ্চ হয়েছিল।

ওপ্পো এফ২১ সিরিজে কতগুলি মডেল থাকতে পারে তা এখনও জানা যায়নি। এই প্রসঙ্গে উল্লেখ্য যে, ওপ্পো এফ১৯- এর পর ওপ্পো এফ২০ সিরিজের পরিবর্তে ওপ্পো এফ২১ সিরিজ লঞ্চ করতে চলেছে ওপ্পো সংস্থা। একনজরে দেখে নেওয়া যাক ওপ্পো এফ১৯ সিরিজের ফোনগুলিতে কী কী ফিচার রয়েছে। ওপ্পো এফ১৯ প্লাস এবং ওপ্পো এফ১৯ প্রো ফোনে রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ এবং সুপার AMOLED ডিসপ্লে। প্রো প্লাস মডেলে রয়েছে MediaTek 800U chipset। অন্যদিকে প্রো মডেলে রয়েছে একটি MediaTek Helio P৯৫ প্রসেসর। ওপ্পো এফ১৯ প্রপ প্লাস মডেলে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের সেনসর। প্রো ভ্যারিয়েন্টেও একই ক্যামেরা সেটিংস রয়েছে। এই দুই ফোনেই রয়েছে ৪৩১০mAh ব্যাটারি এবং প্রো প্লাস ভ্যারিয়েন্টে ৫০ ওয়াটের ফাস্ট চার্জিং ও অন্য মডেলে ৩০ ওয়াটের VOOC ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে।

ওপ্পো এফ১৯ প্রো প্লাস এবং ওপ্পো এফ১৯ প্রো, এই দুই ফোনের দামই ২৫ হাজার টাকার কম। মনে করা হচ্ছে, ওপ্পো এফ২১ সিরিজের ফোনের দামও এর আশপাশেই থাকবে। এই সিরিজের টপ ভ্যারিয়েন্টের দাম ৩০ হাজার টাকার কাছাকাছি হতে পারে। তবে ওপ্পো এফ২১ সিরিজে কী কী ফোন থাকবে, তাদের দামই বা কত হবে সে ব্যাপারে ওপ্পো কর্তৃপক্ষ এখনও কিছু জানাননি।

আরও পড়ুন- Smartphones Under Rs 15,000: ভারতে ১৫ হাজার টাকার কম দামে এখন কী কী স্মার্টফোন পাওয়া যাচ্ছে, দেখুন তালিকা

আরও পড়ুন- Oppo Smartphone: ভারতে ওপ্পো রেনো ৭ এবং রেনো ৭ প্রো ফোনের দাম কত হতে পারে?

আরও পড়ুন- Realme GT 2 Pro: আগামী বছর ভারতে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, দেখুন সম্ভাব্য দাম, ডিজাইন ও স্পেসিফিকেশন