Redmi Note 11T 5G: ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১১টি ৫জি ফোন, দাম কত? দেখুন বিভিন্ন স্পেসিফিকেশন

অ্যাকোয়ামেরিন ব্লু, ম্যাট ব্ল্যাক এবং স্টারডাস্ট হোয়াইট--- এই তিন রঙে ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১১টি ৫জি ফোন। আগামী ৭ ডিসেম্বর থেকে অ্যামাজনের মাধ্যমে এই ফোন কেনা যাবে।

Redmi Note 11T 5G: ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১১টি ৫জি ফোন, দাম কত? দেখুন বিভিন্ন স্পেসিফিকেশন
এই ফোনের ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপে রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2021 | 1:44 PM

ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১১টি ৫জি ফোন। গত মাসে চিনে লঞ্চ হয়েছিল রেডমি নোট ১১ ৫জি ফোন। তারই রিব্র্যান্ডেড ভার্সান রেডমি নোট ১১টি ৫জি ফোন। এই ফোনে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। ডিসপ্লের উপর সেলফি ক্যামেরা সেনসর সেট করার জন্য রয়েছে একটি হোল পাঞ্চ ডিজাইন। এই ফোনে রয়েছে ফাস্ট চার্জিং সাপোর্ট। গত জুলাই মাসে ভারতে লঞ্চ হয়েছিল রেডমি নোট ১০টি ৫জি ফোন। তারই সাকসেসর মডেল রেডমি নোট ১১টি ৫জি ফোন। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, রিয়েলমি ৮এস ৫জি, iQoo জেড৩ এবং লাভা অগ্নি ৫জি ফোনের সঙ্গে জোরদার পাল্লা দেবে রেডমি নোট ১১টি ৫জি ফোন।

ভারতে রেডমি নোট ১১টি ৫জি ফোনের দাম এবং লঞ্চ অফার

এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতে ১৬,৯৯৯ টাকা। ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৭,৯৯৯ টাকা। আর ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ১৯,৯৯৯ টাকা। অ্যাকোয়ামেরিন ব্লু, ম্যাট ব্ল্যাক এবং স্টারডাস্ট হোয়াইট— এই তিন রঙে ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১১টি ৫জি ফোন। আগামী ৭ ডিসেম্বর থেকে ই-কমার্স সংস্থা অ্যামাজনের ওয়েবসাইট এবং Mi.com, Mi Home ও নির্দিষ্ট কিছু রিটেল স্টোর থেকে এই ফোন কেনা যাবে। লঞ্চ অফার হিসেবে এই ফোনের দামে এক হাজার টাকা ছাড় রয়েছে। যেসব ক্রেতারা আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে বা ইএমআই ট্রানজাকশনে রেডমি নোট ১১টি ৫জি ফোন কিনবেন, তাঁরা ইনস্ট্যান্ট এক হাজার টাকা ছাড় পাবেন।

রেডমি নোট ১১টি ৫জি ফোনের স্পেসিফিকেশন

  • ডুয়াল সিমের (ন্যানো) স্লট রয়েছে এই ফোন। এর পাশাপাশি অ্যানড্রয়েড ১১ এবং MIUI ১২.৫- এর সাহায্যে পরিচালিত হয় এই ফোন।
  • রেডমি নোট ১১টি ৫জি ফোনে রয়েছে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এর উপরে রয়েছে কর্নিং গোরিলা গ্লাস প্রোটেকশন।
  • একটি অক্টা-কোর MediaTek Dimensity ৮১০ প্রসেসর রয়েছে এই ফোনে। তার সঙ্গে যুক্ত রয়েছে ৮ জিবি LPDDR4X র‍্যাম। র‍্যাম এক্সপ্যান্ড করা অর্থাৎ বাড়ানোর ফিচার রয়েছে এই ফোনে।
  • এই ফোনের ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপে রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর এবং ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার।
  • রেডমি নোট ১১টি ৫জি ফোনের ডিসপ্লেতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর।
  • এই ফোনে ১২৮ জিবি অনবোর্ড UFS ২.২ স্টোরেজ রয়েছে যা আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • রেডমি নোট ১১টি ৫জি ফোনে ৫০০০mAh ব্যাটারি এবং ৩৩ ওয়াটের প্রো ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। একবার চার্জ দিলে ২ দিন পর্যন্ত ব্যাটারি থাকবে বলা হচ্ছে।
  • রেডমির এই ফোনে কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটূথ ভি৫.১, জিপিএস / এ-জিপিএস, টাই- সি ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিলিমিটারের একটি হেডফোন জ্যাক।
  • এই ফোন IP53 রেটেড, অর্থাৎ ধুলো এবং জলের ক্ষেত্রে রেসিসট্যান্ট। ফোনের ওজন ১৯৫ গ্রাম।

আরও পড়ুন- Oppo F21 Series: আগামী বছর মার্চ মাসে ভারতে লঞ্চ হতে পারে ওপ্পো এফ২১ সিরিজ