Redmi Note 11 Pro+: ভারতে রেডমি নোট ১১ প্রো+ ফোন লঞ্চ হতে পারে ডিসেম্বরে, নতুন নাম কী হবে?

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস- এর সাইটে মডেল নম্বর বিএম৫৮ সমেত শাওমি ১১টি প্রো ফোনের নাম দেখা গিয়েছে। এর থেকে অনুমান করা হচ্ছে যে ভারতে দ্রুত এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে।

Redmi Note 11 Pro+: ভারতে রেডমি নোট ১১ প্রো+ ফোন লঞ্চ হতে পারে ডিসেম্বরে, নতুন নাম কী হবে?
ডিসেম্বর মাসে এই ফোন লঞ্চ হবে একথা শোনা গেলেও নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়নি এখনও।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2021 | 7:19 AM

বছর শেষে ডিসেম্বর মাসে ভারতে শাওমি সংস্থা একটি নতুন ফোন লঞ্চ করবে বলে শোনা গিয়েছে। এই ফোনে ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। এই নতুন ফোন সম্ভবত রেডমি নোট ১০ প্রো+ অথবা শাওমি ১১টি প্রো হতে পারে। এই দুই ফোন যথাক্রমে চিন এবং ইউরোপে লঞ্চ হয়েছে। এবার ভারতে লঞ্চ হওয়ার কথা রয়েছে। 91Mobiles- এর রিপোর্ট অনুসাতে, ভারতে ডিসেম্বর মাসে রেডমি নোট ১১ প্রো + লঞ্চ হতে চলেছে। শোনা যাচ্ছে রেডমি নোট ১১আই হাইপারচার্জ নাম নিয়ে ভারতে লঞ্চ হতে পারে রেডমি নোট ১১ প্রো+ ফোন। ডিসেম্বর মাসে এই ফোন লঞ্চ হবে একথা শোনা গেলেও নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়নি এখনও। তবে বিভিন্ন সূত্রে এটা শোনা গিয়েছে যে, জানুয়ারি মাস অর্থাৎ ২০২২ সাল শুরুর আগেই ভারতে এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে আবার ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস- এর সাইটে মডেল নম্বর বিএম৫৮ সমেত শাওমি ১১টি প্রো ফোনের নাম দেখা গিয়েছে। এর থেকে অনুমান করা হচ্ছে যে ভারতে দ্রুত এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। ইউরোপে ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং ফিচার সমেত লঞ্চ হয়েছিল শাওমি ১১টি প্রো ফোন। ডিসেম্বর মাসে ভারতে শুধুমাত্র শাওমি ১১টি প্রো ফোন লঞ্চ হবে, নাকি এর রেডমি নোট ১১ প্রো + ফোনও লঞ্চ হতে চলেছে, সে ব্যাপারে নিশ্চিতভাবে কোনও তথ্য পাওয়া যায়নি।

অন্যদিকে ইতিমধ্যেই ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১১টি ৫জি ফোন। সদ্যই দেশে লঞ্চ হয়েছে এই স্মার্টফোন। গত মাসে চিনে লঞ্চ হয়েছিল রেডমি নোট ১১ ৫জি ফোন। তারই রিব্র্যান্ডেড ভার্সান রেডমি নোট ১১টি ৫জি ফোন। এই ফোনে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। ডিসপ্লের উপর সেলফি ক্যামেরা সেনসর সেট করার জন্য রয়েছে একটি হোল পাঞ্চ ডিজাইন। এছাড়াও এই ফোনে রয়েছে ফাস্ট চার্জিং সাপোর্ট। গত জুলাই মাসে ভারতে লঞ্চ হয়েছিল রেডমি নোট ১০টি ৫জি ফোন। তারই সাকসেসর মডেল রেডমি নোট ১১টি ৫জি ফোন। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, রিয়েলমি ৮এস ৫জি, iQoo জেড৩ এবং লাভা অগ্নি ৫জি ফোনের সঙ্গে জোরদার পাল্লা দেবে রেডমি নোট ১১টি ৫জি ফোন।

অ্যাকোয়ামেরিন ব্লু, ম্যাট ব্ল্যাক এবং স্টারডাস্ট হোয়াইট— এই তিন রঙে এবং তিনটি স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১১টি ৫জি ফোন। আগামী ৭ ডিসেম্বর থেকে ই-কমার্স সংস্থা অ্যামাজনের ওয়েবসাইট এবং Mi.com, Mi Home ও নির্দিষ্ট কিছু রিটেল স্টোর থেকে এই ফোন কেনা যাবে।

আরও পড়ুন- Smartphones Under Rs 15,000: ভারতে ১৫ হাজার টাকার কম দামে এখন কী কী স্মার্টফোন পাওয়া যাচ্ছে, দেখুন তালিকা