Huawei P50 Pocket: পকেট ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে এল হুয়াওয়ে, দাম ও ফিচার্স জেনে নিন

Huawei P50 Pocket Price, Specifications: এই প্রথম ক্লামশেল ফোল্ডেবল ফোন নিয়ে হুয়াওয়ে। সেই হুয়াওয়ে পি৫০ পকেট ফোনের দাম ও ফিচার্স জেনে নিন।

Huawei P50 Pocket: পকেট ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে এল হুয়াওয়ে, দাম ও ফিচার্স জেনে নিন
দুর্ধর্ষ এই লুক এই পকেট স্মার্টফোনের
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2021 | 1:07 PM

পকেট স্মার্টফোন কখনও দেখেছেন? নাম তো নিশ্চয়ই শুনেছেন। এবার হুয়াওয়ে একটি পকেট ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে হাজির হল, যার নাম হুয়াওয়ে পি৫০ পকেট ফোল্ডেবল ফোন (Huawei P50 Pocket Foldable Phone)। হুয়াওয়ের কাছে ইতিমধ্যেই তার মেট এক্স (Huawei Mate X Series) সিরিজে একটি ফোল্ডেবল স্মার্টফোন রয়েছে। এই হুয়াওয়ে পি৫০ পকেট আসলে সংস্থার প্রথম ক্লামশেল ফোল্ডেবল ফোন।

তবে এই লেটেস্ট হুয়াওয়ে পি৫০ পকেট ফোল্ডেবল ফোনে রয়েথে মাল্টি-ডাইমেনশনাল হিঞ্জ ডিজাইন, যা ক্রিজিং বাদ দিয়েই আনফোল্ড করতে পারে। গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে এই ফোল্ডেবল ফোনে রয়েছে, একটি ৬.৯ ইঞ্চির OLED ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১২০Hz এবং টাচ স্যাম্পলিং রেট ৩০০Hz। এই মেন ডিসপ্লে আসলে ফুল HD এবং তার রেজোলিউশন ২৭৯০X১১৮৮ পিক্সেলস।

হুয়াওয়ে পি৫০ পকেট দাম ও উপলব্ধতা

হুয়াওয়ে পি৫০ পকেট ফোল্ডেবল ফোনটি ক্রিস্টাল হোয়াইট এবং অবসিডিয়ান ব্ল্যাক – এই দুই কালার ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। আপাতত চিনের মার্কেটে নিয়ে আসা হয়েছে ফোনটি। এছাড়াও এই ফোনের একটি বিশেষ প্রিমিয়াম এডিশন তৈরি করেছে কোম্পানি, যার ডিজাইন করেছে আইরিস ভ্যান হারপেন। এই প্রিমিয়াম এডিশনে রয়েছে গোল্ড ফিনিশ ও তার সঙ্গে ফ্লোয়িং প্যাটার্ন।

এই লেটেস্ট পকেট ফোল্ডেবল স্মার্টফোনের ৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম CNY ৮,৯৮৮ বা ১.০৬ লাখ টাকা। ফোনটির প্রিমিয়াম মডেল অর্থাৎ ১২জিবি র‌্যাম ও ৫১২জিবি স্টোরেজ মডেলের দাম CNY ১০,৯৮৮ বা ১.৩ লাখ টাকা। আন্তর্জাতিক বাজারে এই ফোন কবে নাগাদ লঞ্চ হবে এবং তার দামই বা কী হবে, তা নিয়ে সংস্থার তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি।

হুয়াওয়ে পি৫০ পকেট স্পেসিফিকেশনস, ফিচার্স

এই স্মার্টফোনে রয়েছে দুটি স্ক্রিন – যার একটি ৬.৯ ইঞ্চির OLED ডিসপ্লে (মেন) এবং আর একটি সেকেন্ডারি ১ ইঞ্চির OLED স্ক্রিন। এই সেকেন্ডারি ডিসপ্লেটি ব্যবহৃত হতে পারে নোটিফিকেশন চেকিং, কল রিসিভিং এবং সেলফি নেওয়ার জন্য। প্রাথমিক এবং থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করার জন্য এই পকেট ফোল্ডেবল স্মার্টফোনে ডেডিকেটেড উইজেট দেওয়া হয়েছে। সফ্টওয়্যারের দিক থেকে ফোনটি HarmonyOS অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে ফোনটি।

অপ্টিক্সের দিক থেকে ফোনটি ঢেলে সাজানো হয়েছে। প্রাইমারি সেন্সর হিসেবে এই হুয়াওয়ে পি৫০ পকেট ফোল্ডেবল স্মার্টফোনে রয়েছে একটি ৪০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ৩২ মেগাপিক্সেল সেন্সর এবং আর একটি ১৩ মেগাপিক্সেল সেন্সর। এই ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ 4K রেজোলিউশনে ভিডিয়ো রেকর্ড করতে সক্ষম। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে একটি ১০.৭ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

হুয়াওয়ে পি৫০ পকেট ফোল্ডেবল স্মার্টফোনে পারফর্ম্যান্সের জন্য একটি স্ন্যাপজড্রাগন ৮৮৮ ৪জি প্রসেসর এবং গ্রাফিক্সের জন্য তা পেয়ার করা থাকছে অ্যাড্রিনো ৬৬০ জিপিউ-র সঙ্গে। অত্যন্ত শক্তিশালী একটি ৪০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে যা ৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

আরও পড়ুন: ১৪,৯৯৯ টাকায় ভারতে এল টেকনো ক্যামন ১৮, সামনে-পিছনে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, দেখে নিন সব ফিচার্স

আরও পড়ুন: ভারতেও এসে গেল বীভৎস ১৮জিবি র‌্যামের এই স্মার্টফোন, কবে থেকে কিনতে পারবেন, জেনে নিন এখনই

আরও পড়ুন: মিডিয়াটেক প্রসেসর ও ১০৮MP ক্যামেরার দুটি চমৎকার স্মার্টফোন লঞ্চ করল ভিভো, দাম ও ফিচার্স জেনে নিন